শনিবার, ৮ কার্তিক ১৪২৮
২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২২১ জন হাসপাতালে ভর্তি

শাহীন মোলহেম: চলতি বছর মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে শনিবার (২৪ সেপ্টম্বর থেকে ২৫ সেপ্টেম্বর সকাল ৮ পর্যন্ত ) সর্বমোট ১৭ হাজার ১১৫জন শনাক্ত। 

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। এদিকে গত ২৫ দিনে সারাদেশে হাসপাতালে ভর্তি হয়েছে ৬ হাজার ৭৫৯ জন। বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে  নতুন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন ২২১জন। এর মধ্যে ঢাকাতেই নতুন ১৬৪ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ৫৭ জন।  
এছাড়া বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালসহ ক্লিনিকে সর্বমোট ১ হাজার ৯৯জন ডেঙ্গুরোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮৮০ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ২১৯জন রোগী ভর্তি রয়েছেন। এছাড়া চলতি ১ জানুয়ারি থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৬ হাজার ৮৯৪ জনের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ হাজার ৭৮৭ জন রোগী। এ পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৫৯ জনের মৃত্যুর হয়েছে। অন্যদিকে চলতি বছর মে মাস থেকে ডেঙ্গু রোগী শনাক্তের হার বাড়তে থাকে । মে মাসে শনাক্ত হয় ৪৩ জুনে ২৭২, জুলাইতে ২হাজার ২৮৬ জন আর আগস্ট মাসে ৭ হাজার ৬৯৮ জন শনাক্ত ।


উইমেনআই২৪//এসএল//
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
নবাবগঞ্জ উপজেলার ৯টি ইউপিতে নৌকার মাঝি হলেন যারা         কোহলীদের বিরুদ্ধে ১২ জনের দল ঘোষণা করল পাকিস্তান, সুযোগ পেলেন কারা         চট্টগ্রামে মিতু হত্যায় অস্ত্র সরবরাহকারী গ্রেপ্তার         ঠাকুরগাঁওয়ে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে গণঅনশন         কাবুলে বিদ্যুৎ সরবরাহ লাইনে বিস্ফোরণ, আইএসের দায় স্বীকার         ডিগ্রি পাস কোর্সের এমপিওভুক্তি নিয়ে জটিলতা         সড়ক দুর্ঘটনা রোধে গাড়ির গতিসীমা নিয়ন্ত্রণের দাবি-ঢাকা আহ্ছানিয়া মিশনের         আগামীকাল স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন         বিয়ের আর তিন মাস? যেভাবে যত্ন নেবেন নিজের         হোয়াটসঅ্যাপ চ্যাটের ভুল ব্যাখ্যা করে ফাঁসানো হচ্ছে-আরিয়ান         অ্যালেক বাল্ডউইন বলেছিলেন যে মারাত্মক শ্যুটিংয়ের আগে বন্দুক নিরাপদ ছিল - আদালতের রেকর্ড         ‘কই অন্ন কই ‘ কাঁদে তোর সন্তানেরা ম্লান শুষ্ক মুখ-রবীন্দ্রনাথ ঠাকুর         কুমিল্লায় ইকবাল রিমান্ডে ও পীরগন্জে 'উসকানীর' অভিযোগে আটক ২         অতিরিক্ত আপেল খেলে হতে পারে বিপদ         রোহিঙ্গা ক্যাম্পের নিহতের ঘটনায় আটক ৮         বাংলাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে টরেন্টোতে মানববন্ধন         বেদখলকৃত জমি ফিরে পেতে চান দেবহাটার খলিশাখালীর জমি মালিকরা         ভক্তদের স্বস্তি দিলেন বুমোস         পরিবর্তনের পরিকল্পনা করছে ফেসবুক কর্তৃপক্ষ         পাহাড় জঙ্গলে ঘেরা মেঘের মুলুক ধোত্রে         শাহবাগে রাস্তা অবরোধ করে গণঅনশন