মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮
২৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

প্রতিপক্ষকে ফাঁসাতে ৯ বছর যা করেছেন এই নারী

হবিগঞ্জ সংবাদদাতা: হবিগঞ্জে জহুরা খাতুন শিমু নামে এক নারীকে অপহরণের অভিযোগে দায়ের হওয়া মামলায় ৯ বছর ধরে আদালতে হাজিরা দিচ্ছেন চার ব্যক্তি। জেল খাটতে হয়েছে তিনজনকে। অথচ এতোদিন পর জানা গেল মামলাটি মিথ্যা।  অপহরণ নয়; বরং আত্মগোপনে ছিলেন ওই নারী।

সোমবার নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে শিমুকে আটক করে আদালতে হাজির করেছে পুলিশ। শিমু সদর উপজেলার রতনপুর গ্রামের বাসিন্দা। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

পুলিশ জানায়, ২০১২ সালের ১১ নভেম্বর শিমুকে অপহরণ করা হয়েছে জানিয়ে একটি মামলা করেন তার মা আমেনা খাতুন।  মামলায় রতনপুর গ্রামের আব্দুর রশিদ, সুরাব আলী, আব্বাস মিয়া ও হারুন মিয়াকে আসামি করা হয়। আসামিরা আত্মসমর্পণ করলে তিনজনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। পরে চার আসামি উচ্চ আদালত থেকে জামিন পান।  কিন্তু নিয়মিত আদালতে হাজিরা দিচ্ছেন তারা।

পরে হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল মামলাটি বিচার বিভাগীয় তদন্ত শেষে ওই নারীকে উদ্ধারের জন্য পুলিশকে নির্দেশ দেন। এরপর শিমুকে উদ্ধারে তৎপর হয় হবিগঞ্জ থানা পুলিশ।

পুলিশ জানায়, সোমবার নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে শিমুকে গ্রেফতার করেন পুলিশের উপ পরিদর্শ্ক (এসআই) সনক কান্তি দাশ।

সনক কান্তি দাশ বলেন, ‘পুলিশের জিজ্ঞাসাবাদে শিমু জানিয়েছেন, তাকে কেউ অপহরণ করেনি। পরিবারের পরামর্শে প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য তিনি সিদ্ধিরগঞ্জে ৯ বছর আত্মগোপনে ছিলেন।’

দীর্ঘ এ সময় শিমু সিদ্ধিরগঞ্জের একটি কাপড়ের কারখানায় চাকরি করতেন।  নিয়মিত পরিবারের সঙ্গে তাঁর যোগাযোগ হতো।  বাড়িতে তিনি টাকাও পাঠাতেন।

এসআই আরো জানান, মামলাটি মিথ্যা উল্লেখ করে আদালতে দুইবার চূড়ান্ত প্রতিবেদন দেয় পুলিশ। কিন্তু বাদীপক্ষের নারাজী আবেদনের পরিপ্রেক্ষিতে বিচার বিভাগীয় তদন্তের আদেশ দিয়েছিলেন আদালত। অবশেষে জানা গেছে মামলাটি মিথ্যা। অপরাধ না করেই ভুক্তভোগী হয়েছেন তিন আসামি।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
উন্নয়নের রূপকার শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ         সংগ্রাম ও সাহসের এক নাম শেখ হাসিনা         প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে টিকা ক্যাম্পেইন শুরু কাল         ডেঙ্গুতে আজও দুই মৃত্যু, শনাক্ত ২১৪         রেলের উন্নয়নে বিশেষ অবদান রাখছে ভারত: রেলমন্ত্রী         শেখ হাসিনার জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি         ঢাবির সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         শেখ হাসিনা এক জীবন্ত কিংবদন্তি: তথ্যমন্ত্রী         করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু-শনাক্ত         ইউপি নির্বাচনে প্রতিপক্ষকে ফাঁসাতে নিরীহ পারুলকে খুন         নিজ ঘরে মিলল নারী ব্যাংক কর্মকর্তার লাশ         চোর সন্দেহে নারীকে পিটিয়ে হত্যার অভিযোগ         জেল থেকে মুক্তি পেল ফিলিস্তিনি নেতা খালিদা জারা         ভারতের উপকূল অতিক্রম করেছে ‘গুলাব’, নামল সংকেত         ১৪ নভেম্বর এসএসসি, ২ ডিসেম্বর এইচএসসি পরীক্ষা         জার্মানির নির্বাচনে হেরে গেল মারকেলের দল         রাজনীতিকে বিদায় জানালেন প্রণবকন্যা শর্মিষ্ঠা         নারী সংখ্যাগরিষ্ঠ সংসদ গড়ে আইসল্যান্ডের ইতিহাস         আফগানিস্তানের বন্ধ হচ্ছে নারীদের ড্রাইভিং প্রশিক্ষণকেন্দ্র         মধ্যরাতে শিশু পুত্রকে গলা কেটে হত্যা করলেন মা         করোনা : সংক্রমণে যুক্তরাজ্য, প্রাণহানিতে শীর্ষে রাশিয়া