মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮
২৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যা, স্বামী গ্রেফতার

উইমেনআই২৪ প্রতিবেদক: দিপালী বেগম (৩৫) নামে এক গৃহবধূকে হাতুড়িপেটা করে হত্যার ঘটনায় নিহতের স্বামী রকিবুল গাজীকে (৪০) গ্রেফতার করা হয়েছে। 

বুধবার দুপুরে রাজধানীর মালীবাগে সিআইডি প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।

সিআইডি জানায়, প্রায় ছয় বছর আগে নড়াইলে কালিয়া থানা এলাকার বাসিন্দা রকিবুল গাজীর সঙ্গে বিয়ে হয় দিপালী বেগমের। বিয়ের সময় যৌতুক হিসেবে শ্বশুরবাড়ি থেকে ৫ লাখ টাকা নেন রকিবুল। পরবর্তীতে ব্যবসার জন্য আরো ১০ লাখ টাকা নেন। সম্প্রতি আরো ৪ লাখ টাকা চেয়ে পারিবারিক কলহের জেরে শাশুড়ির সামনেই নিজের স্ত্রীকে হাতুড়িপেটা করে হত্যা করেন রকিবুল।

পুলিশ সুপার মুক্তা ধর জানান, বিয়ের সময় যৌতুক হিসেবে নগদ ৫ লাখ টাকা নেয় রফিকুল। কিছুদিন পর আবার ১০ লাখ টাকা দাবি করে, কিন্তু ভিকটিমের পরিবারের তা দিতে অস্বীকার করে। এরপর থেকে ভিকটিমের ওপর নির্যাতনে বাধ্য হয়ে ভিকটিমের মা বসতবাড়ি বিক্রি করে ১০ লাখ টাকা দেন।

এই টাকা দিয়ে রকিবুল বাড়ি, ফার্নিচারের দোকান, কাঠের ডিজাইন করার মেশিন কেনেন। এরপর সে আবার ৪ লাখ টাকা দাবি করে স্ত্রীর ওপর পুনরায় নির্যাতন শুরু করে। ভিকটিমের মা বিষয়টি নিষ্পত্তির জন্য মেয়ের বাড়িতে আসেন। এ নিয়ে কলহের জেরে ০২ সেপ্টেম্বর দুপুরে মায়ের সামনে হাতুড়ি দিয়ে দিপালীকে মাথায় আঘাত করলে মাথার খুলি ফেটে মগজ বের হয়ে যায়। আশেপাশের মানুষ চিকিৎসার জন্য পল্লী চিকিৎসককে ডেকে আনলে ভিকটিমকেকে মৃত ঘোষণা করেন।

সিআইডির এই কর্মকর্তা বলেন, এই চাঞ্চল্যকর ঘটনায় দায়েরকৃত মামলাটি তদন্তের ধারাবাহিকতায় সাভারের ধামসোনা এলাকা থেকে পলাতক আসামি রকিবুল গাজীকে গ্রেফতার করা হয়। রকিবুল প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছেন।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
উন্নয়নের রূপকার শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ         সংগ্রাম ও সাহসের এক নাম শেখ হাসিনা         প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে টিকা ক্যাম্পেইন শুরু কাল         ডেঙ্গুতে আজও দুই মৃত্যু, শনাক্ত ২১৪         রেলের উন্নয়নে বিশেষ অবদান রাখছে ভারত: রেলমন্ত্রী         শেখ হাসিনার জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি         ঢাবির সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         শেখ হাসিনা এক জীবন্ত কিংবদন্তি: তথ্যমন্ত্রী         করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু-শনাক্ত         ইউপি নির্বাচনে প্রতিপক্ষকে ফাঁসাতে নিরীহ পারুলকে খুন         নিজ ঘরে মিলল নারী ব্যাংক কর্মকর্তার লাশ         চোর সন্দেহে নারীকে পিটিয়ে হত্যার অভিযোগ         জেল থেকে মুক্তি পেল ফিলিস্তিনি নেতা খালিদা জারা         ভারতের উপকূল অতিক্রম করেছে ‘গুলাব’, নামল সংকেত         ১৪ নভেম্বর এসএসসি, ২ ডিসেম্বর এইচএসসি পরীক্ষা         জার্মানির নির্বাচনে হেরে গেল মারকেলের দল         রাজনীতিকে বিদায় জানালেন প্রণবকন্যা শর্মিষ্ঠা         নারী সংখ্যাগরিষ্ঠ সংসদ গড়ে আইসল্যান্ডের ইতিহাস         আফগানিস্তানের বন্ধ হচ্ছে নারীদের ড্রাইভিং প্রশিক্ষণকেন্দ্র         মধ্যরাতে শিশু পুত্রকে গলা কেটে হত্যা করলেন মা         করোনা : সংক্রমণে যুক্তরাজ্য, প্রাণহানিতে শীর্ষে রাশিয়া