মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮
২৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ভ্যানকুভারে জাতির পিতার ৪৬ তম শাহাদত বার্ষিকী পালন

আহসান রাজীব বুলবুল, কানাডা থেকে: কানাডার ভ্যানকুভারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী (জাতীয় শোক দিবস) ও ২১ আগষ্টের গ্রেনেড হামলায় হতাহতদের স্মরণে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, কানাডা শাখার উদ্যোগে দোয়া মাহফিল, আলোচনা ও স্মরণ সভার আয়োজন করা হয় ব্রিটিশ কলম্বিয়া প্রদেশের আফগান চোপান রেস্তোরাঁয়।

এ স্মরণ সভার সভাপতিত্ব করেন, কানাডা যুবলীগ নেতা নাজমুল হাসান এবং অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন যুবলীগ নেতা মাঞ্জুরুল হক।

এতে প্রধান অতিথি ছিলেন, বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা জনাব আজাদুর রহমান খান। বিশেষ অতিথি ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি শফিউল আজম খোকা, বিসিআরএস সভাপতি বিপুল কামাল এবং বাংলাদেশ ছাত্রলীগ, কানাডা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি ওবায়দুর রহমান।­­­­­­­

­হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকীতে বক্তারা বলেন, আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল পাক বাহিনীর দুসর ঘাতকরা।

বাংলাদেশ আওয়ামী লীগের গৌরব, ঐতিহ্য ও বঙ্গবন্ধুর সংগ্রাম নিয়ে আলোচনা ও স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধুর রাজনৈতিক, ব‍্যক্তিগত, মানবিক গুণাবলী, কুটনৈতিক সম্পর্ক, বলিষ্ঠ সাহসিকতার, পররাষ্ট্রনীতি এবং মানুষের প্রতি অগাধ বিশ্বাস ও ভালোবাসার দিকগুলো তুলে ধরেন আলোচকবৃন্দ।

প্রধান অতিথি আজাদুর রহমান খান তার বক্তব্যে কানাডায় অবস্থানকারী খুনি নুর চৌধুরীকে দেশে ফেরতের দৃঢ় প্রত‍্যয় ব‍্যক্ত করেন এবং এ ব‍্যাপারে দেশে ও প্রবাসে এদের বিরুদ্ধে স্বোচ্চার ও সতর্ক থাকার আহবান জানান এবং কানাডা যুবলীগের নেতৃবৃন্দদেরকে অগ্রণী ভূমিকা পালন করতে বলেন।

বিশেষ অতিথি শফিউল আজম তার বক্তব্যে বঙ্গবন্ধুর রাষ্ট্র পরিচালনার মুল স্তম্ভ নিয়ে আলোচনা করেন। জনাব বিপুল কামাল শেখ হাসিনা সরকারের উন্নয়ন ও অগ্রযাত্রার তথ‍্য তুলে ধরেন এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে যুবলীগের প্রতি আহ্বান জানান।

কানাডা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ওবায়দুর রহমান, কানাডার সব প্রদেশের মুজিবপ্রেমী যুব নেতাদের নিয়ে একটি শক্তিশালী যুবলীগ গঠন করার জন্য সাংগঠনিক প্রক্রিয়ার চিত্র তুলে ধরেন।

আলোচনা শেষে যুবনেতা সাজিদুল ইসলামের দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
উন্নয়নের রূপকার শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ         সংগ্রাম ও সাহসের এক নাম শেখ হাসিনা         প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে টিকা ক্যাম্পেইন শুরু কাল         ডেঙ্গুতে আজও দুই মৃত্যু, শনাক্ত ২১৪         রেলের উন্নয়নে বিশেষ অবদান রাখছে ভারত: রেলমন্ত্রী         শেখ হাসিনার জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি         ঢাবির সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         শেখ হাসিনা এক জীবন্ত কিংবদন্তি: তথ্যমন্ত্রী         করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু-শনাক্ত         ইউপি নির্বাচনে প্রতিপক্ষকে ফাঁসাতে নিরীহ পারুলকে খুন         নিজ ঘরে মিলল নারী ব্যাংক কর্মকর্তার লাশ         চোর সন্দেহে নারীকে পিটিয়ে হত্যার অভিযোগ         জেল থেকে মুক্তি পেল ফিলিস্তিনি নেতা খালিদা জারা         ভারতের উপকূল অতিক্রম করেছে ‘গুলাব’, নামল সংকেত         ১৪ নভেম্বর এসএসসি, ২ ডিসেম্বর এইচএসসি পরীক্ষা         জার্মানির নির্বাচনে হেরে গেল মারকেলের দল         রাজনীতিকে বিদায় জানালেন প্রণবকন্যা শর্মিষ্ঠা         নারী সংখ্যাগরিষ্ঠ সংসদ গড়ে আইসল্যান্ডের ইতিহাস         আফগানিস্তানের বন্ধ হচ্ছে নারীদের ড্রাইভিং প্রশিক্ষণকেন্দ্র         মধ্যরাতে শিশু পুত্রকে গলা কেটে হত্যা করলেন মা         করোনা : সংক্রমণে যুক্তরাজ্য, প্রাণহানিতে শীর্ষে রাশিয়া