রবিবার, ১১ আশ্বিন ১৪২৮
২৬ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

রংপুর বিভাগে আগস্টে ৮ হাজার ৩৬০ জন সংক্রমিত

আফরোজা সরকার, রংপুর থেকে: রংপুর বিভাগে গত আগষ্ট মাসে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৩৬০ জন এবং মৃত্যু হয়েছে ২৫৯ জনের। এর মধ্যে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে রংপুর জেলায়। এ সময়ে রংপুর জেলায় ২ হাজার ১শ’ ৬৯ জন সংক্রমিত ও ৭৯ জনের মৃত্যু হয়েছে।  দিনাজপুুর জেলায় ১ হাজার ৪শ’ ৮৯ জন সংক্রমিত ও ৪৯ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৬৩ জন সংক্রমিত ও ৫৯ জনের মৃত্যু হয়েছে। কুড়িগ্রাম জেলায় ৯শ’ ৬২ জন  সংক্রমিত ও ১২ জনের মৃত্যু হয়েছে। গাইবান্ধা জেলায় ৮শ’ ২০ জন সংক্রমিত ও ১৭ জনের মৃত্যু হয়েছে। পঞ্চগড় জেলায় ৭শ’ ৪০ জন সংক্রমিত এবং ১৭ জনের মৃত্যু হয়েছে। নীলফামারী জেলায় ৭শ’ ১ জন সংক্রমিত ও ১৮ জনের মৃত্যু এবং লালমনিরহাট জেলায় ৪শ’ ১৬ জন সংক্রমিত ও ৮ জনের মৃত্যু হয়েছে।

এদিকে সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৮৮৯ জনের নমুনা পরীক্ষা করে ৮ জেলায় একদিনে নতুন করে ৮৭ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং ৪ জেলায় একদিনে আরো ৪ জনের মৃত্যু হয়েছে।  

এ সময়ে বিভাগের রংপুরে ১ জন, নীলফামারীতে ১ জন, লালমনিরহাটে ১ জন এবং ঠাকুরগাঁও জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ২৬২ জন। এ নিয়ে বিভাগে ২ লাখ ৬১ হাজার ৫শ’ ১ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫৩ হাাজার ৭শ’ ৩৭ জন আক্রান্ত পাওয়া গেছে। এছাড়া এ পর্যন্ত মোট ১ হাজার ২শ’ ৯ জনের মৃত্যু হয়েছে। বিভাগে ৪৯ হাজার ৩ জন রোগী এ পর্যন্ত সুস্থ হয়েছেন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, সোমবার পর্যন্ত ২৪ ঘন্টায় এই বিভাগের একদিনে রংপুরে ১৬ জন, দিনাজপুরে ১৪ জন, ঠাকুরগাঁয় ১৪ জন, পঞ্চগড়ে ১৪ জন, কুড়িগ্রামে ১৩ জন, লালমনিরহাটে ৯ জন, গাইবান্ধায় ৫ জন এবং নীলফামারী জেলায় ২ জন  করে করোনায় আক্রান্ত হয়েছেন। রংপুর বিভাগে করোনা সংক্রমণের হার গত ২৪ ঘন্টায় ৯ দশমিক ৭৯ শতাংশ এবং এ পর্যন্ত ২০ দশমিক ৫৫ শতাংশ, মৃত্যুর হার ২ দশমিক ২৫ শতাংশ এবং সুস্থতার হার ৯১ দশমিক ১৯ শতাংশে দাঁড়িয়েছে।  

গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের বুড়িমারী স্থল বন্দর দিয়ে ৮৭ জন এবং হিলি স্থল বন্দর দিয়ে ১৫ জনসহ ১০২ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। এ পর্যন্ত ভারত থেকে মোট ৪৯ হাজার ৮১৭ জন যাত্রী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার মোহাম্মদ মোতাহারুল ইসলাম জানান, গতকাল পর্যন্ত দিনাজপুুর জেলায় ১৪ হাজার ৩শ’ ৬২ জন আক্রান্ত ও ৩২০ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ১২ হাজার ২শ’ ১১ জন আক্রান্ত ও ২৮৭ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৭ হাজার ২শ’ ৭৮ জন আক্রান্ত ও ২৪৪ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৪ হাজার ৭শ’ ৫৬ জন আক্রান্ত ও ৬২ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৪ হাজার ৩শ’ ৩৩ জন অক্রান্ত ও ৮৭ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৫শ’ ৫৪ জন আক্রান্ত ও ৬৬ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ৬শ’ ৯৭ জন আক্রান্ত ও ৬৪ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৩ হাজার ৫শ’ ৪৬ জন  আক্রান্ত এবং ৭৯ জনের মৃত্যু হয়েছে।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
মঙ্গলবার থেকে দেশে আবারও বিশেষ টিকা ক্যাম্পেইন: স্বাস্থ্য অধিদপ্তর         হংকং নারী ফুটবল দলকে ৫-০ গোলে হারাল বাংলাদেশ         সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২৪২ জন হাসপাতালে         সোমবার ফাইজারের ২৫ লাখ টিকা আসছে         প্রধানমন্ত্রীর জন্মদিনে দেওয়া হবে ৮০ লাখ টিকা         সাংবাদিক নির্যাতন: ডিসি সুলতানাসহ চারজনের পদায়নের বিরুদ্ধে রুল         চার মাসে সর্বনিম্ন মৃত্যু, শনাক্ত ৯৮০         কুমিল্লার আদালতে হেফাজত নেতা মামুনুল হক         সন্ধ্যায় ভারতে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘গুলাব’         একই স্কুলের শিক্ষক মায়ের পর ছেলেও করোনা আক্রান্ত         মুনিয়াকে ধর্ষণের পর হত্যা: হাইকোর্টে আগাম জামিন রিপনের         শাহজালালে করোনা ল্যাবের পরীক্ষামূলক কার্যক্রম শুরু         ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেলে আরও ৮ জনের মৃত্যু         বিশ্বব্যাপী করোনায় মৃত্যু-আক্রান্ত কমেছে         গুলাবের প্রভাবে সাগর উত্তাল, দুই নম্বর সংকেত         ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী         ওয়াশিংটনের উদ্দেশে নিউইয়র্ক ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী         হামলার প্রতিবাদে রংপুর রিপোর্টার্স ক্লাবের নিন্দা         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২২১ জন হাসপাতালে ভর্তি