মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮
২৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

নারীর যেসব স্বভাবে পুরুষ আকর্ষিত হন না

উইমেনআই২৪ ডেস্ক: পছন্দের মানুষকে সানিধ্যে পেতে রূপচর্চাসহ নানা পদক্ষেপ নিয়ে থাকে নারীরা। কিন্তু নারীর নেওয়া এসব পদক্ষেপ একজন পুরুষ আকৃষ্ট হওয়ার বদলে বিরুক্তও হয়ে যেতে পারেন। আবার ওই বিশেষ মানুষটার কাছে তা পছন্দের হলেও অন্যের চোখে তা আজবও মনে হতে পারে।

নারী ও পুরুষ দুইয়ের ক্ষেত্রেই এই ভুল বোঝাবুঝির ব্যাপারটা প্রযোজ্য। পুরুষদের ব্যাপারটিতে মেনে নিতে সমস্যা না হলেও নারীদের জন্য হয়ত তা অবিশ্বাস্য হতে পারে।

সম্পর্কবিষয়ক একটি ওয়েবপোর্টালে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রতিবেদনে নারীদের এমন কিছু আচরণ সম্পর্কে বলা হয়েছে। প্রতিবেদনে বলা হয়, নারীরা মনে করেন এ আচরণ পুরুষের কাছে আকর্ষণীয়, তবে বাস্তবিকভাবে মোটেও তা নয়। ব্যাপারটা হয় পুরোপুরি উল্টো।

অতিরিক্ত রূপ সচেতন: পুরুষের কাছে বাহ্যিক সৌন্দর্য গুরুত্বপূর্ণ, তাতে সন্দেহ নেই। তবে সেটাই সবকিছু নয়। তাই নারী হিসেবে শুধু বাহ্যিক সৌন্দর্যই আপনার গুরুত্বের কেন্দ্রবিন্দু হওয়া উচিত নয়। পুরুষ আকর্ষণ করার একমাত্র হাতিয়ার যদি শুধুই সৌন্দর্য হয়, তবে একসময় তা পুরুষের জন্য একঘেয়ে হয়ে যাবে, হতে পারে বিরক্তিকরও। মনে রাখতে হবে, রূপের বাইরেও আরও গুরুত্বপূর্ণ গুণ থাকতে হয়।  

তার পছন্দকে নিজের পছন্দ বানানো: প্রতিটি মানুষ চায় কেউ একজন তার নিজস্বতার জন্য ভালোবাসুক। আসলেই ভালোবেসে থাকলে ভালো মন্দ দুটোকেই ভালোবাসবে। এটা নারী ও পুরুষ দুয়ের ক্ষেত্রেই প্রযোজ্য। তার সকল পছন্দদের কাজগুলোতে অংশ নিয়ে যদি সবসময়ই আকর্ষণের কেন্দ্রবিন্দু হওয়া চেষ্টা করেন তবে বড় ধরনের ভুল হবে। তার পছন্দের কাজগুলোতে অংশ নিন, দেখুন নিজেরও তাতে আগ্রহ জাগে কি-না।যদি আগ্রহ পান খুবই ভালো, যদি না পান তবে জোর করে ভালোলাগার অভিনয় করা ঠিক না। কারণ এমন করলে একসময় নিজস্বতা হারাবে।

সাহায্য চাই সবসময়: নারী হিসেবে আপনি হয়ত ভাবছেন প্রতিটি পুরুষ চায় কর্তা হতে, তার সঙ্গীর সামনে ঢাল হয়ে থাকতে। ফলে আপনি নিজেকে অসহায় হিসেবে তুলে ধরেন। তবে সেটারও একটা সীমা আছে। প্রতিনিয়ত যদি কোনো না কোনো বিষয়ে সাহায্য দরকার হয়, সবক্ষেত্রেই যদি অসহায় ভাব দেখানো হয়, তবে একসময় সেই নারী সঙ্গী হিসেবে নয় বরং পুরুষের বোঝায় পরিণত হবেন।

ধরা-ছোঁয়ার বাইরে থাকা: পুরুষের আকর্ষণ অর্জন করার পদ্ধতি যদি তার হাতে ধরা না দেওয়ার চেষ্টা হয়, তবে যে পুরুষ তাতে আকৃষ্ট হবে সে ওই নারীর জীবনের জন্যই ক্ষতিকর হবে। এমন কিছু পুরুষ পিছু নেবে যারা নিজেদের অসংখ্য চাহিদা পূরণ আর দৃষ্টি আকর্ষণ করাই যেন তাদের জীবনের একমাত্র লক্ষ্য। আপাতদৃষ্টি ‘এমন পুরুষই তো চাই’, মনে হলেও দীর্ঘমেয়াদে তা সুখকর হবে না। রয়টার্স

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
উন্নয়নের রূপকার শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ         সংগ্রাম ও সাহসের এক নাম শেখ হাসিনা         প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে টিকা ক্যাম্পেইন শুরু কাল         ডেঙ্গুতে আজও দুই মৃত্যু, শনাক্ত ২১৪         রেলের উন্নয়নে বিশেষ অবদান রাখছে ভারত: রেলমন্ত্রী         শেখ হাসিনার জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি         ঢাবির সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         শেখ হাসিনা এক জীবন্ত কিংবদন্তি: তথ্যমন্ত্রী         করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু-শনাক্ত         ইউপি নির্বাচনে প্রতিপক্ষকে ফাঁসাতে নিরীহ পারুলকে খুন         নিজ ঘরে মিলল নারী ব্যাংক কর্মকর্তার লাশ         চোর সন্দেহে নারীকে পিটিয়ে হত্যার অভিযোগ         জেল থেকে মুক্তি পেল ফিলিস্তিনি নেতা খালিদা জারা         ভারতের উপকূল অতিক্রম করেছে ‘গুলাব’, নামল সংকেত         ১৪ নভেম্বর এসএসসি, ২ ডিসেম্বর এইচএসসি পরীক্ষা         জার্মানির নির্বাচনে হেরে গেল মারকেলের দল         রাজনীতিকে বিদায় জানালেন প্রণবকন্যা শর্মিষ্ঠা         নারী সংখ্যাগরিষ্ঠ সংসদ গড়ে আইসল্যান্ডের ইতিহাস         আফগানিস্তানের বন্ধ হচ্ছে নারীদের ড্রাইভিং প্রশিক্ষণকেন্দ্র         মধ্যরাতে শিশু পুত্রকে গলা কেটে হত্যা করলেন মা         করোনা : সংক্রমণে যুক্তরাজ্য, প্রাণহানিতে শীর্ষে রাশিয়া