মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮
২৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

আইনজীবী দুই গ্রুপের সংঘর্ষে আহত ৫

আফরোজা সরকার, রংপুর থেকে: রংপুরের মামলার টাকার ভাগ বাটোয়ারাকে কেন্দ্র করে রংপুরের আদালত চত্বরে দুই আইনজীবীর মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৫ আইনজীবী আহত হয়েছেন। এদের মধ্যে দুই আইনজীবী রক্তাক্ত জখম হয়েছেন। এ ঘটনাকে কেন্দ্র করে আইনজীবী সমিতির ক্যান্টিনে হামলা ভাংচুর সহ তাণ্ডব চালানোর অভিযোগ উঠেছে।

পুলিশ ও আইনজীবীরা জানিয়েছে, রবিবার (৫ সেপ্টেম্বর) বিকালে সাড়ে তিনটার দিকে রংপুরের  চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত এলাকায় রংপুর আইনিজীবী সমিতির সদস্য একটি মামলায় মক্কেলের কাছ থেকে নেওয়া টাকার ভাগ বাটোয়ারা নিয়ে আলা উদ্দিন এ্যাডভোকেটের সঙ্গে অপর আইনজীবী মেজবাহ আহাম্মেদের মাঝে বাক্বিতণ্ডা হয় যা একপর্যায়ে সংঘর্ষে রুপ নেয়। এ সময় দুই আইনিজীবীর সমর্থকরাও একত্রিত হয় আদালত চত্বরে দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ সময় আইনজীবী মেজবাহ আহাম্মেদের মাথায় গুরতর আঘাত পেয়ে মাটিয়ে লুটিয়ে পড়ে তার মাথা ফেটে রক্ত ঝরতে থাকে। এ সময় আবারো দু আইনজীবী ও তাদের সমর্থকদের মধ্যে ষংঘর্ষ বাঁধে। এতে অপর আইনজিবী আলাউদ্দিন ও জুনিয়র আইনজীবীসহ ৫ জন আহত হন। সংঘর্ষ চলাকালে কয়েকজন আইনজীবী জেলা ও দায়রা জজ আদালতের নীচতলায় আইনিজীবীদের ক্যান্টিনে হামলা চারিয়ে চেয়ার টেবিল সহ আসবাবপত্র ব্যাপক ভাংচুর করা হয়। এ ঘটনায় মুহুর্মুহু ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ চলার পর সিনিয়র আইনজীবীদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

পরে রংপুর মেট্রোপলিটান কোতয়ালী থানার ওসি তদন্ত রাজিবুজ্জামানসহ পুলিশ কর্মকতর্কারা ঘটনাস্থলে এসে পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।

এ ব্যাপারে রংপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হক প্রমানিক এ্যাডভোকেট বলেন, ‘দুই পক্ষই পরস্পরেরর বিরুদ্ধে অভিযোগ করেছে। আমি লিখিত অভিযোগ দিতে বলেছি অভিযোগ পেলে তদন্ত করে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
উন্নয়নের রূপকার শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ         সংগ্রাম ও সাহসের এক নাম শেখ হাসিনা         প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে টিকা ক্যাম্পেইন শুরু কাল         ডেঙ্গুতে আজও দুই মৃত্যু, শনাক্ত ২১৪         রেলের উন্নয়নে বিশেষ অবদান রাখছে ভারত: রেলমন্ত্রী         শেখ হাসিনার জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি         ঢাবির সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         শেখ হাসিনা এক জীবন্ত কিংবদন্তি: তথ্যমন্ত্রী         করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু-শনাক্ত         ইউপি নির্বাচনে প্রতিপক্ষকে ফাঁসাতে নিরীহ পারুলকে খুন         নিজ ঘরে মিলল নারী ব্যাংক কর্মকর্তার লাশ         চোর সন্দেহে নারীকে পিটিয়ে হত্যার অভিযোগ         জেল থেকে মুক্তি পেল ফিলিস্তিনি নেতা খালিদা জারা         ভারতের উপকূল অতিক্রম করেছে ‘গুলাব’, নামল সংকেত         ১৪ নভেম্বর এসএসসি, ২ ডিসেম্বর এইচএসসি পরীক্ষা         জার্মানির নির্বাচনে হেরে গেল মারকেলের দল         রাজনীতিকে বিদায় জানালেন প্রণবকন্যা শর্মিষ্ঠা         নারী সংখ্যাগরিষ্ঠ সংসদ গড়ে আইসল্যান্ডের ইতিহাস         আফগানিস্তানের বন্ধ হচ্ছে নারীদের ড্রাইভিং প্রশিক্ষণকেন্দ্র         মধ্যরাতে শিশু পুত্রকে গলা কেটে হত্যা করলেন মা         করোনা : সংক্রমণে যুক্তরাজ্য, প্রাণহানিতে শীর্ষে রাশিয়া