মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮
২৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

সরিষাবাড়ীতে করোনার টিকা না পেয়ে উত্তেজনা

মোস্তাক আহমেদ মনির, সরিষাবাড়ী (জামালপুর) থেকে: জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় পূর্বনির্ধারিত দিনক্ষণ অনুযায়ী অনলাইন নিবন্ধনকারীরা করোনার টিকার দ্বিতীয় ডোজের জন্য এসে না পাওয়ায় উত্তেজিত হয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন।

রবিবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরুষ টিকাদানের লাইনে এ পরিস্থিতির সৃষ্টি হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে বরাদ্দকৃত টিকা শেষ জানিয়ে আপাতত কার্যক্রম বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, সরিষাবাড়ী পৌরসভাসহ উপজেলার ৮টি ইউনিয়নের জন্য সর্বশেষ গত ১ সেপ্টেম্বর কোভিডের দ্বিতীয় ডোজ ৮ হাজার ৮০০টি সিনোফার্মা কোম্পানির টিকা বরাদ্দ আসে। এরমধ্যে সরকার ঘোষিত গণটিকা কার্যক্রমের জন্য ৪ হাজার ৮০০ টিকা আগামী ৭ সেপ্টেম্বরের জন্য রাখা হয়েছে। বাকী টিকাগুলোর মধ্যে চলমান কার্যক্রম হিসেবে রবিবার পর্যন্ত ১ হাজার ৫৬৭টি টিকা ছিল।

জানা গেছে, রবিবার সকাল ৯টায় অনলাইন নিবন্ধনকারী যারা মোবাইলে এসএমএস পান তারা টিকা নিতে আসেন। এছাড়া যাদের মোবাইলে এসএমএস আসেনি, ১ম ডোজ নেওয়ার সময় তাদের হাতে লিখে তারিখ দেওয়া হয়েছিল; তারাও টিকার জন্য লাইনে দাঁড়ান। একপর্যায়ে টিকার বুথের ভেতর থেকে জানানো হয়, যারা এসএমএস পাননি তাদের টিকা দেওয়া হবে না। এ নিয়ে সকাল সাড়ে ১১টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সের ওপরতলায় পুরুষ লাইনে দাঁড়ানো লোকজন হৈ চৈ শুরু করে।

লাইনে দাঁড়ানো লোকদের অভিযোগ, ইতোপূর্বে যারা নিবন্ধন করে এসেছেন, এসএমএস না এলেও তাদের টিকা দেওয়া হয়েছে। কিন্তু এখন তা বন্ধ ঘোষণা করাটা হয়রানিমূলক।

এদিকে পরিস্থিতি অস্বাভাবিক হয়ে উঠলে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় বরাদ্দকৃত টিকা শেষ জানিয়ে আপাতত টিকাদান কার্যক্রম বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

টিকা নিতে আসা ভুক্তভোগী মো. হাবিবুল্লাহ বলেন, ‘আমি ময়মনসিংহ শহরে চাকরি করি। নির্ধারণ তারিখ থাকায় স্ত্রীসহ টিকা নিতে আসি। কিন্তু টিকা দিতে না পাওয়ায় একদিকে চাকরিতে অনুপস্থিত থাকতে হয়েছে, অন্যদিকে সময়ের অপচয়সহ ফের অন্যদিন কষ্ট করতে হবে।’

উপজেলা সদর থেকে প্রায় ২০ কি.মি. দূর পিংনা এলাকা থেকে আসা পশু চিকিৎসক আব্দুল বারেক বলেন, ‘নির্ধারিত তারিখে টিকা নিতে এসেও পেলাম না। কষ্ট করে অনেকক্ষণ লাইনে দাঁড়িয়ে থেকে চলে যেতে হলো।’
 
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. সাহেদুর রহমান সাহেদ জানান, দ্বিতীয় ডোজের বরাদ্দকৃত টিকা কম থাকায় রবিবার শুধু এসএমএসপ্রাপ্তদের টিকা দেওয়ার ঘোষণা করা হয়। কিন্তু ইতোপূর্বে এসএমএস না পেলেও টিকা দেওয়া হতো বিধায় উপস্থিত লোকজন এ কথাটি না মেনে হৈ চৈ শুরু করে। এদিকে বরাদ্দকৃত টিকা শেষ হয়ে যাওয়ায় নতুন করে না আসা পর্যন্ত আপাতত টিকাদান দেওয়া সম্ভব না বলেও তিনি জানান।

সরিষাবাড়ী থানার পুলিশ উপপরিদর্শক আরিফুল ইসলাম জানান, টিকা সঙ্কট থাকায় লাইনে দাঁড়ানো লোকজন হৈ চৈ করেছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে বলেও তিনি জানান।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
উন্নয়নের রূপকার শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ         সংগ্রাম ও সাহসের এক নাম শেখ হাসিনা         প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে টিকা ক্যাম্পেইন শুরু কাল         ডেঙ্গুতে আজও দুই মৃত্যু, শনাক্ত ২১৪         রেলের উন্নয়নে বিশেষ অবদান রাখছে ভারত: রেলমন্ত্রী         শেখ হাসিনার জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি         ঢাবির সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         শেখ হাসিনা এক জীবন্ত কিংবদন্তি: তথ্যমন্ত্রী         করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু-শনাক্ত         ইউপি নির্বাচনে প্রতিপক্ষকে ফাঁসাতে নিরীহ পারুলকে খুন         নিজ ঘরে মিলল নারী ব্যাংক কর্মকর্তার লাশ         চোর সন্দেহে নারীকে পিটিয়ে হত্যার অভিযোগ         জেল থেকে মুক্তি পেল ফিলিস্তিনি নেতা খালিদা জারা         ভারতের উপকূল অতিক্রম করেছে ‘গুলাব’, নামল সংকেত         ১৪ নভেম্বর এসএসসি, ২ ডিসেম্বর এইচএসসি পরীক্ষা         জার্মানির নির্বাচনে হেরে গেল মারকেলের দল         রাজনীতিকে বিদায় জানালেন প্রণবকন্যা শর্মিষ্ঠা         নারী সংখ্যাগরিষ্ঠ সংসদ গড়ে আইসল্যান্ডের ইতিহাস         আফগানিস্তানের বন্ধ হচ্ছে নারীদের ড্রাইভিং প্রশিক্ষণকেন্দ্র         মধ্যরাতে শিশু পুত্রকে গলা কেটে হত্যা করলেন মা         করোনা : সংক্রমণে যুক্তরাজ্য, প্রাণহানিতে শীর্ষে রাশিয়া