মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮
২৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

মা-ছেলে অপহৃত: দুই পুলিশ বরখাস্ত

উইমেনআই২৪ প্রতিবেদক: দিনাজপুরে মা-ছেলেকে অপহরণের পর মুক্তিপণের দাবির ঘটনায় আটক সহকারী উপপরিদর্শক (এএসআই ) হাসিনুর রহমান এবং কনস্টেবল আহসান উল ফারুককে বরখাস্ত করা হয়েছে। এছাড়া এএসপি সারোয়ার কবীর সোহাগের বরখাস্তের বিষয়টি প্রক্রিয়াধীন অবস্থায় রাষ্ট্রপতির কাছে পাঠানো হয়েছে।

রংপুর সিআইডি পুলিশের এসপি আতাউর রহমান দুই পুলিশ সদস্যের বরখাস্ত করার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এএসপি সারোয়ার কবীর সোহাগের বিষয়টি প্রক্রিয়াধীন অবস্থায় রাষ্ট্রপতির কাছে পাঠানো হয়েছে। রাষ্ট্রপতির সিদ্ধান্তের ওপর এএসপি সারোয়ার কবীর সোহাগের বিষয়টি নির্ভর করছে।

রংপুর সিআইডির সোর্স পলাশ চিরিরবন্দর উপজলার আব্দুলপুর ইউনিয়নের নান্দারাই গ্রামের গাদুশা পাড়ার লুৎফর রহমানের বিরুদ্ধে ৫০ লাখ টাকার প্রতারণার অভিযাগ করেন। তার অভিযাগের প্রেক্ষিতে গত সোমবার দিবাগত রাত সাড় নয়টার দিকে সিআইডির সহকারী পুলিশ সুপার সারোয়ার কবির সোহাগ, এএসআই হাসিনুর রহমান, কনস্টেবল আহসান উল ফারুক, পুলিশের সোর্স সফিউল আলম পলাশ এবং মাইক্রোবাস চালক হাবিব মিয়া লুৎফরের বাড়িতে যায়। তাকে না পেয়ে তার স্ত্রী ও ছেলেকে কালো মাইক্রাবাসে করে তুলে নিয়ে যায়।

দুজনকে অপহরণ করা হয়েছে এমন দাবি করে বিষয়টি চিরিরবন্দর থানায় জানানো হলে প্রযুক্তির সহায়তায় মঙ্গলবার বিকালে উপজেলার দশ মাইল এলাকায় অপহরণকারীদের অবস্থান শনাক্ত এবং ২০ ঘণ্টা পরে অপহৃতদের উদ্ধার করে পুলিশ। সেখান থেকে রংপুর সিআইডির সহকারী পুলিশ সুপার (এএসপি) সারোয়ার কবির সোহাগ, সহকারী উপপরিদর্শক (এএসআই) হাসিনুর রহমান, কনস্টেবল আহসান উল ফারুক ও তাদের বহনকারী মাইক্রোবাসের চালক হাবিবকে আটক করা হয়। অপহরণে জড়িত সন্দেহে পরবর্তীতে ফসিউল আলম পলাশ নামে আরও একজনকে আটক করে পুলিশ।

এ ঘটনায় ভুক্তভোগী জাহাঙ্গীর আলম বাদী হয়ে গত বুধবার (২৫ আগস্ট) চিরিরবন্দর থানায় ১০ জনকে আসামি করে একটি মামলা করেন। পরে মামলাটি দিনাজপুর পুলিশের গোয়েন্দা শাখায় হস্তান্তর করা হয়। মামলাটিতে পাঁচজনকে আটক করেছে পুলিশ।

ওই মামলায় গ্রেফতার দেখিয়ে বুধবার বিকালে পাঁচজনকে দিনাজপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিশির কুমার বসুর আদালতে হাজির করা হয়।

সন্ধ্যায় আদালতে ১৬৪ ধারায় মামলার অন্যতম আসামি ফসিউল আলম পলাশের জবানবন্দি রেকর্ড করা হয়। এরপর পাঁচজনকেই কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। আদালত সেই সঙ্গে মামলার বাদী জাহাঙ্গীর আলম ও তার ভুক্তভোগী মা জহুরা খাতুন এবং আরও দুই সাক্ষীর জবানবন্দি রেকর্ড করে।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
উন্নয়নের রূপকার শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ         সংগ্রাম ও সাহসের এক নাম শেখ হাসিনা         প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে টিকা ক্যাম্পেইন শুরু কাল         ডেঙ্গুতে আজও দুই মৃত্যু, শনাক্ত ২১৪         রেলের উন্নয়নে বিশেষ অবদান রাখছে ভারত: রেলমন্ত্রী         শেখ হাসিনার জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি         ঢাবির সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         শেখ হাসিনা এক জীবন্ত কিংবদন্তি: তথ্যমন্ত্রী         করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু-শনাক্ত         ইউপি নির্বাচনে প্রতিপক্ষকে ফাঁসাতে নিরীহ পারুলকে খুন         নিজ ঘরে মিলল নারী ব্যাংক কর্মকর্তার লাশ         চোর সন্দেহে নারীকে পিটিয়ে হত্যার অভিযোগ         জেল থেকে মুক্তি পেল ফিলিস্তিনি নেতা খালিদা জারা         ভারতের উপকূল অতিক্রম করেছে ‘গুলাব’, নামল সংকেত         ১৪ নভেম্বর এসএসসি, ২ ডিসেম্বর এইচএসসি পরীক্ষা         জার্মানির নির্বাচনে হেরে গেল মারকেলের দল         রাজনীতিকে বিদায় জানালেন প্রণবকন্যা শর্মিষ্ঠা         নারী সংখ্যাগরিষ্ঠ সংসদ গড়ে আইসল্যান্ডের ইতিহাস         আফগানিস্তানের বন্ধ হচ্ছে নারীদের ড্রাইভিং প্রশিক্ষণকেন্দ্র         মধ্যরাতে শিশু পুত্রকে গলা কেটে হত্যা করলেন মা         করোনা : সংক্রমণে যুক্তরাজ্য, প্রাণহানিতে শীর্ষে রাশিয়া