রবিবার, ১১ আশ্বিন ১৪২৮
২৬ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

নাটোরে অপহৃত শিশু ঢাকায় উদ্ধার

উইমেনআই২৪ ডেস্ক: জেলার বড়াইগ্রাম থানা এলাকা থেকে অপহৃত আট বছর বয়সী এক শিশুকে ঢাকা থেকে উদ্ধার করেছে নাটোর জেলা পুলিশ। পুলিশ অপহরণকারীকে গ্রেফতার করেছে।

মঙ্গলবার বেলা ১১টায় পুলিশ সুপার লিটন কুমার সাহা তাঁর দপ্তরে ওই শিশুকে অপহরণ ঘটনা এবং উদ্ধার অভিযানের বিবরণ দিয়ে প্রেস ব্রিফিং করেছেন।

পুলিশ সুপার জানায়, গত শনিবার নাটোর জেলার বড়াইগ্রাম থানাধীন বাগডোব গ্রামের মৃত ফাদিল প্রামানিকের ছেলে আক্তার প্রামানিক ভ্যান মেরামত করার জন্যে স্ত্রী আসেদা বেগমকে সাথে নিয়ে বাগডোব বাজারে যান। এ সময় তাদের সন্তান আলহাজ্ব প্রামানিক (৮) বাড়ির সামনে পাকা রাস্তায় খেলাধূলা করছিল। আধা ঘন্টা পরে স্ত্রী বাড়িতে এসে সন্তানকে না পেয়ে খুঁজতে থাকেন। পরদিন রোববার সকাল সাতটায় অজ্ঞাত এক ব্যক্তি মোবাইল ফোনে জানায়, আলহাজ্ব আমাদের হেফাজতে আছে। তাকে ফেরৎ পেতে ৪০ লাখ টাকা দিতে হবে। ছেলেকে অপহরণ ও মুক্তিপণের বিষয় উল্লেখ করে আলহাজ্বের বাবা রোববার বড়াইগ্রাম থানায় অভিযোগ দেন।

জেলা পুলিশ পাঁচটি টিম গঠন করে শিশুকে উদ্ধার অভিযানে মাঠে নামে। রোববার রাত দশটায় সন্দেহভাজন নাটোরের বড়াইগ্রাম থানাধীন বাগডোব গ্রামের মৃত জসিম উদ্দিনের ছেলে কামরুল ইসলামকে লক্ষ্মীকোল বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। কামরুল জানায়, ইতোপূর্বে নাটোর কারাগারে থাকা অবস্থায় বগুড়া জেলার দুপচাচিয়া থানা এলাকার রুবেল হোসেনের সাথে পরিচয় এবং অল্প সময়ে বড়লোক হওয়ার পরিকল্পনার কথা জানায়। কামরুল ও রুবেলের যৌথ সিদ্ধান্তে চকলেট দেওয়ার প্রলোভন দিয়ে চাচাতো ভাগিনা শিশু আলহাজ্বকে নিজস্ব ভাড়ায় চালিত প্রাইভেট কারে তুলে নেয় কামরুল। পরে হাটিকুমরুল সড়কে এসে আলহাজ্বকে রুবেলের হাতে তুলে দেয় কামরুল।

প্রাপ্ততথ্যের ভিত্তিতে বগুড়ার দুপচাচিয়ায় অভিযান চালিয়ে রুবেলের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করে তার মা অর্থাৎ রুবেলের শাশুড়ির ঢাকার অবস্থান নিশ্চিত হয় পুলিশ। গতকাল ঢাকাতে অভিযান চালিয়ে রুবেলের বাসা থেকে অপহৃত শিশু আলহাজ্বকে উদ্ধার করে পুলিশ। এ সময় রুবেল কৌশলে পালিয়ে যায়। অসুস্থ আলহাজ্বকে রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে চিকিৎসা প্রদান করে আজ অভিভাবকের কাছে তাদের বাড়িতে হস্তান্তর করা হয়।

অপহরণের কাজে ব্যবহৃত প্রাইভেট কারটি (ঢাকা মেট্রো গ ১১-২৬৭৬) জব্দ করেছে পুলিশ।

অপহৃত শিশু আলহাজ্ব এবং অভিযুক্ত কামরুলকে জেলা পুলিশ কার্যালয়ে হাজির কর হয় প্রেস ব্রিফিংকালে অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) তারেক জুবায়ের উপস্থিত ছিলেন। বাসস

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
মঙ্গলবার থেকে দেশে আবারও বিশেষ টিকা ক্যাম্পেইন: স্বাস্থ্য অধিদপ্তর         হংকং নারী ফুটবল দলকে ৫-০ গোলে হারাল বাংলাদেশ         সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২৪২ জন হাসপাতালে         সোমবার ফাইজারের ২৫ লাখ টিকা আসছে         প্রধানমন্ত্রীর জন্মদিনে দেওয়া হবে ৮০ লাখ টিকা         সাংবাদিক নির্যাতন: ডিসি সুলতানাসহ চারজনের পদায়নের বিরুদ্ধে রুল         চার মাসে সর্বনিম্ন মৃত্যু, শনাক্ত ৯৮০         কুমিল্লার আদালতে হেফাজত নেতা মামুনুল হক         সন্ধ্যায় ভারতে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘গুলাব’         একই স্কুলের শিক্ষক মায়ের পর ছেলেও করোনা আক্রান্ত         মুনিয়াকে ধর্ষণের পর হত্যা: হাইকোর্টে আগাম জামিন রিপনের         শাহজালালে করোনা ল্যাবের পরীক্ষামূলক কার্যক্রম শুরু         ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেলে আরও ৮ জনের মৃত্যু         বিশ্বব্যাপী করোনায় মৃত্যু-আক্রান্ত কমেছে         গুলাবের প্রভাবে সাগর উত্তাল, দুই নম্বর সংকেত         ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী         ওয়াশিংটনের উদ্দেশে নিউইয়র্ক ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী         হামলার প্রতিবাদে রংপুর রিপোর্টার্স ক্লাবের নিন্দা         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২২১ জন হাসপাতালে ভর্তি