মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮
২৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

১৩-তে পা দিল সেই মনি-মুক্তা

উইমেনআই২৪ প্রতিবেদক: ১৩ বছরে পা দিল সেই যমজ বোন মনি-মুক্তা। রবিবার দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার শতগ্রাম ইউনিয়নে পালপাড়া গ্রামে নিজ বাড়িতে কেক কেটে উদযাপন করা হয় দুই বোনের জন্মদিন।

প্রতিবছর তাদের জন্মদিনের অনুষ্ঠানে সহপাঠী, আত্মীয়-স্বজন, বিদ্যালয়ের শিক্ষক এবং প্রতিবেশীরা উপস্থিত থাকলেও করোনা পরিস্থিতির কারণে গেল বারের মতো এবারও ঘরোয়া পরিবেশে পালন করা হয় তাদের জন্মদিন। নিজ বাড়িতে বাবা-মাসহ পরিবারের সদস্যদের নিয়ে জন্মদিনের কেক কাটে দুই বোন।

মনি-মুক্তার মা কৃষ্ণা রানী জানান, সবার আর্শীবাদে মনি-মুক্তা সুস্থ এবং ভালো আছে। লেখাপড়ার পাশাপাশি স্থানীয়ভাবে নাচ শিখছে। শিক্ষা প্রতিষ্ঠানসহ উপজেলা পর্যায়ের বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করে তারা বেশ সুনাম কুড়িয়েছে। করোনার কারণে স্কুল বন্ধ থাকায় পাড়ার বান্ধবীদের সঙ্গে খেলাধুলা করে সময় কাটছে তাদের।

জন্মদিনে চিকিৎসকদের কৃতজ্ঞতা জানিয়েছে মনি-মুক্তা। তাদেরও স্বপ্ন চিকিৎসক হয়ে তারা মানুষের সেবা করবে।

দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজলোর শতগ্রাম ইউনয়িনরে পালপাড়া গ্রামরে শরৎ চন্দ্র পালের ছেলে জয় প্রকাশ পাল। তার স্ত্রী কৃষ্ণা রাণী পাল। ২০০৯ সালের ২২শে আগস্ট পার্বতীপুর ল্যাম্ব হাসপাতালে জোড়া লাগানো অবস্থায় কৃষ্ণা রানীর গর্ভে জন্ম হয় মনি-মুক্তার। চিকিৎসকদের পরামর্শে ২০১০ সালের ৩০ জানুয়ারি ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করা হয় এই দুই বোনকে। একই বছরের ৮ ফেব্রুয়ারি বিশেষজ্ঞ চিকিৎসক ডা. এ আর খানের নেতৃত্বে সফল অস্ত্রপোচারের মাধ্যমে দুই বোনকে আলাদা করা হয়। আর তখন থেকেই তারা ফিরে পায় স্বাভাবিক জীবন। সেইসাথে দেশের চিকিৎসা বিজ্ঞানে সৃষ্টি হয় এক নতুন ইতিহাস।
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
উন্নয়নের রূপকার শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ         সংগ্রাম ও সাহসের এক নাম শেখ হাসিনা         প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে টিকা ক্যাম্পেইন শুরু কাল         ডেঙ্গুতে আজও দুই মৃত্যু, শনাক্ত ২১৪         রেলের উন্নয়নে বিশেষ অবদান রাখছে ভারত: রেলমন্ত্রী         শেখ হাসিনার জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি         ঢাবির সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         শেখ হাসিনা এক জীবন্ত কিংবদন্তি: তথ্যমন্ত্রী         করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু-শনাক্ত         ইউপি নির্বাচনে প্রতিপক্ষকে ফাঁসাতে নিরীহ পারুলকে খুন         নিজ ঘরে মিলল নারী ব্যাংক কর্মকর্তার লাশ         চোর সন্দেহে নারীকে পিটিয়ে হত্যার অভিযোগ         জেল থেকে মুক্তি পেল ফিলিস্তিনি নেতা খালিদা জারা         ভারতের উপকূল অতিক্রম করেছে ‘গুলাব’, নামল সংকেত         ১৪ নভেম্বর এসএসসি, ২ ডিসেম্বর এইচএসসি পরীক্ষা         জার্মানির নির্বাচনে হেরে গেল মারকেলের দল         রাজনীতিকে বিদায় জানালেন প্রণবকন্যা শর্মিষ্ঠা         নারী সংখ্যাগরিষ্ঠ সংসদ গড়ে আইসল্যান্ডের ইতিহাস         আফগানিস্তানের বন্ধ হচ্ছে নারীদের ড্রাইভিং প্রশিক্ষণকেন্দ্র         মধ্যরাতে শিশু পুত্রকে গলা কেটে হত্যা করলেন মা         করোনা : সংক্রমণে যুক্তরাজ্য, প্রাণহানিতে শীর্ষে রাশিয়া