মঙ্গলবার, ১৩ আশ্বিন ১৪২৮
২৮ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

দেশ ছাড়লেন আফগান পপ তারকা আরিয়ানা

উইমেনআই২৪ ডেস্ক: আফগানিস্তান এখন তালেবানের দখলে। তাদের ভয়ে দেশ ছাড়ছেন বিভিন্ন পেশাজীবী থেকে শুরু করে সাধারণ মানুষ। বিশেষ করে নারীদের মধ্যে এই আতঙ্ক আরো বেশি দেখা গেছে।

ক্ষমতা দখলের পর শরিয়াহ আইন মেনে মেয়েদের স্বাধীনতা দেওয়ার কথা জানালেও অনেকেই তালেবানের ওপর ভরসা রাখতে পারছেন না। এ কারণে অন্য অনেকের মতোই দেশ ছেড়েছেন আফগানিস্তানের জনপ্রিয় পপ তারকা আরিয়ানা সাইদ। যুক্তরাষ্ট্রের কার্গো জেটে করে দোহা পৌঁছেছেন তিনি।

ইনস্টাগ্রামে ভক্তদের উদ্দেশে তিনি লিখেছেন, আমি ভালো আছি এবং বেঁচে আছি। দুটি নির্ঘুম রাতের পর আমি কাতারের দোহায় পৌঁছেছি। আপাতত অপেক্ষা পরের ফ্লাইটে ইস্তানবুলের বাড়িতে ফিরে যাওয়ার।

বাড়ি পৌঁছে গত কয়েক দিনের ধাক্কা সামলানোর পরে ফের সকলের জন্য নতুন নতুন পোস্ট উপহার দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন আরিয়ানা ওই পোস্টে।

৩৬ বছর বয়সী আফগানিস্তানের এই পপ তারকা তালেবানের বিরুদ্ধে বরাবরাই সোচ্চার ছিলেন। পাকিস্তান যাতে তালেবানের সমর্থন না দেয় এ জন্য তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন এবং জাতিসংঘকেও আহ্বান জানিয়েছিলেন।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
উন্নয়নের রূপকার শেখ হাসিনার ৭৫তম জন্মদিন আজ         সংগ্রাম ও সাহসের এক নাম শেখ হাসিনা         প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে টিকা ক্যাম্পেইন শুরু কাল         ডেঙ্গুতে আজও দুই মৃত্যু, শনাক্ত ২১৪         রেলের উন্নয়নে বিশেষ অবদান রাখছে ভারত: রেলমন্ত্রী         শেখ হাসিনার জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি         ঢাবির সাংবাদিকতা বিভাগের সাবেক শিক্ষার্থীর মরদেহ উদ্ধার         শেখ হাসিনা এক জীবন্ত কিংবদন্তি: তথ্যমন্ত্রী         করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু-শনাক্ত         ইউপি নির্বাচনে প্রতিপক্ষকে ফাঁসাতে নিরীহ পারুলকে খুন         নিজ ঘরে মিলল নারী ব্যাংক কর্মকর্তার লাশ         চোর সন্দেহে নারীকে পিটিয়ে হত্যার অভিযোগ         জেল থেকে মুক্তি পেল ফিলিস্তিনি নেতা খালিদা জারা         ভারতের উপকূল অতিক্রম করেছে ‘গুলাব’, নামল সংকেত         ১৪ নভেম্বর এসএসসি, ২ ডিসেম্বর এইচএসসি পরীক্ষা         জার্মানির নির্বাচনে হেরে গেল মারকেলের দল         রাজনীতিকে বিদায় জানালেন প্রণবকন্যা শর্মিষ্ঠা         নারী সংখ্যাগরিষ্ঠ সংসদ গড়ে আইসল্যান্ডের ইতিহাস         আফগানিস্তানের বন্ধ হচ্ছে নারীদের ড্রাইভিং প্রশিক্ষণকেন্দ্র         মধ্যরাতে শিশু পুত্রকে গলা কেটে হত্যা করলেন মা         করোনা : সংক্রমণে যুক্তরাজ্য, প্রাণহানিতে শীর্ষে রাশিয়া