রবিবার, ১১ আশ্বিন ১৪২৮
২৬ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

পাকিস্তানের মাদ্রাসায় উড়ানো হলো তালেবানের পতাকা

উইমেনআই২৪ ডেস্ক: পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের প্রাণকেন্দ্রে অবস্থিত একটি মাদ্রাসার ছাদে আফগানিস্তানের  সশস্ত্রগোষ্ঠী তালেবানের প্রতিনিধিত্বকারী পতাকা উড়তে দেখা গেছে। দেশটির জাতীয় দৈনিক ডনের শনিবারের এক অনলাইন প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।  

নাম না প্রকাশ করার শর্তে ইসলামাবাদের সরকারি ও পুলিশ কর্মকর্তারা ডনকে জানিয়েছেন, ‌ইসলামিক আমিরাত অব আফগানিস্তানের’ (তালেবানের দেওয়া আফগানিস্তানের রাষ্ট্রীয় নাম) চার থেকে পাঁচটি পতাকা জামিয়া হাফসা নামে একটি মাদ্রাসার ছাদে উড়তে দেখা গেছে।

সরকারি ও পুলিশের কর্মকর্তারা ডনকে আরো বলেন, ‘মাদ্রাসাটি দীর্ঘদিন ধরেই পুলিশের নজরদারিতে রয়েছে। শনিবার যোহরের নামাজের পর মাদ্রাসার ছাদে পতাকাগুলো দেখা যায় এবং দেখা যাওয়ার পরপরই রাজধানী প্রশাসন ও পুলিশকে বিষয়টি সম্পর্কে অবহিত করা হয়।’

বিষয়টি তাৎক্ষণিক প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্তৃৃপক্ষকে জানান তারা। এরপর প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তরা মাদ্রাসাটিতে যান এবং সেখানকার কর্তাব্যক্তিদের সাথে কথা বলেন। পরে আসরের নামাজের আগেই অবশ্য পতাকাগুলো নামিয়ে ফেলা হয়।  

ইসলামাবাদের এক প্রশাসনিক কর্মকর্তা বলেন, ‘মাদ্রাসা ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ওই তদারকিতে যাওয়া কর্মকর্তাদেরকে জানিয়েছেন, পতাকা উত্তোলনের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই। বিষয়টি নিয়ে তদন্ত করার পর জানা গেছে, পতাকাগুলো উড়িয়েছিল মাদ্রাসার কিছু ছাত্র।’

পরে সেখানে যাওয়া কর্মকর্তারা মাদ্রাসা ব্যবস্থাপকদের সতর্ক থাকতে বলেন, ‘যাতে এ ধরনের কার্যকলাপের পুনরাবৃত্তি না হয়।’ রাজধানী ইসলামাবাদের প্রশাসন ও পুলিশের দুই ঊর্ধ্বতন কর্মকর্তা বলছেন, যেকোনো পতাকা উত্তোলন করাটা অপরাধ নয়।

তারা অবশ্য এও বলেছেন, তবে কিছু পতাকা উড়ানো হলে নাগরিকদের মধ্যে সন্ত্রাসবাদী আতঙ্ক ছড়িয়ে পড়তে পারে। এছাড়া, কিছু পতাকাও অনেকের কাছে অপছন্দনীয়। এই ঘটনার পর আগে থেকেই নজরদারিতে থাকা মাদ্রাসাটিতে নজরদারি ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ডনের প্রতিবেদন অনুযায়ী দুই সপ্তাহ আগে যখন আফগানিস্তানের সশস্ত্র বিদ্রোহীগোষ্ঠী তালেবান একের পর এক প্রদেশের দখল নিচ্ছিল, তখনও একদল মানুষকে তালেবান ও আফগানিস্তানের পতাকা হাতে ঘুরতে দেখা গিয়েছিল ইসলামাবাদের লেক ভিউ পার্কে।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
মঙ্গলবার থেকে দেশে আবারও বিশেষ টিকা ক্যাম্পেইন: স্বাস্থ্য অধিদপ্তর         হংকং নারী ফুটবল দলকে ৫-০ গোলে হারাল বাংলাদেশ         সাবেক প্রতিমন্ত্রী মান্নান খান ও তার স্ত্রীর বিচার শুরু         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২৪২ জন হাসপাতালে         সোমবার ফাইজারের ২৫ লাখ টিকা আসছে         প্রধানমন্ত্রীর জন্মদিনে দেওয়া হবে ৮০ লাখ টিকা         সাংবাদিক নির্যাতন: ডিসি সুলতানাসহ চারজনের পদায়নের বিরুদ্ধে রুল         চার মাসে সর্বনিম্ন মৃত্যু, শনাক্ত ৯৮০         কুমিল্লার আদালতে হেফাজত নেতা মামুনুল হক         সন্ধ্যায় ভারতে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ‘গুলাব’         একই স্কুলের শিক্ষক মায়ের পর ছেলেও করোনা আক্রান্ত         মুনিয়াকে ধর্ষণের পর হত্যা: হাইকোর্টে আগাম জামিন রিপনের         শাহজালালে করোনা ল্যাবের পরীক্ষামূলক কার্যক্রম শুরু         ২৪ ঘণ্টায় ময়মনসিংহ মেডিকেলে আরও ৮ জনের মৃত্যু         বিশ্বব্যাপী করোনায় মৃত্যু-আক্রান্ত কমেছে         গুলাবের প্রভাবে সাগর উত্তাল, দুই নম্বর সংকেত         ওয়াশিংটন পৌঁছেছেন প্রধানমন্ত্রী         ওয়াশিংটনের উদ্দেশে নিউইয়র্ক ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী         হামলার প্রতিবাদে রংপুর রিপোর্টার্স ক্লাবের নিন্দা         ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২২১ জন হাসপাতালে ভর্তি