সোমবার, ৫ আশ্বিন ১৪২৮
২০ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

সিরিজ জয়ে এগিয়ে গেলো বাংলাদেশ

উইমেনআই২৪ প্রতিবেদক: অস্ট্রেলিয়ার দেয়া ১২২ রান টপকে ২-০ ম্যাচে সিরিজ জয়ের পথে এগিয়ে গেলো বাংলাদেশ। পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে প্রথম দুটি ম্যাচে অস্ট্রেলিয়াকে বিশাল ব্যবধানে হারায় টাইগাররা। প্রথম ম্যাচে ২৩ রানে ও দ্বিতীয় ম্যাচে পাঁচ উইকেটে অসিদের হারায় বাংলাদেশ।

টাইগাররা সংগ্রহ করেছে ১২৩ রান সংগ্রহ করেছে ৫ উইকেট হারিয়ে। ব্যাট করছেন আফিফ হাসান ৩১ বলে ৩৭ ও নুরুল হাসান ২১ বলে ২২ রান করেন।

এর আগে ১৭ বলে ২৬ রান করে আউট হয়েছেন সাকিব আল হাসান। তা ছাড়া রানের খাতা না খুলেই দুই বল খেলে সাজঘরে ফিরেন সৌম্য সরকার। পরে নাঈম ১৩ বলে ৯ রান করে তিনিও সাজঘরে আশ্রয় নেন। ২১ রানে দুই ইকেট হারায় বাংলাদেশ। সাকিব ১৭ বলে ২৬ রান করে এন্ড্রু টাই এর বলে আউট হোন। কোন রান না করেই বিদায় নেন অধিনায়ক মোহাম্মদ মাহমুদুল্লাহ রিয়াদ। পরে ২৩ বলে ২৪ রান করে বিদায় নেন মেহেদী হাসান।

অস্ট্রেলিয়ার পক্ষে মিচেল স্টার্কের বলে সৌম্য সরকার ও হেইজলউডের বলে মোহাম্মদ নাঈম আউট হোন। ১১ ওভারে ৬৮ রানে ব্যাট করছে টাইগাররা।

আজ জিতলেই বাংলাদেশ ২-০ ব্যবধানে এগিয়ে যাবে। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২১ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সফরকারী অধিনায়ক ম্যাথিউ ওয়েড।

অস্ট্রেলিয়ার পক্ষে জশ ফিলিপ ১০, অ্যালেক্স ক্যারি ১১, মিচেল মার্শ ৪৫, মোয়জেস এনরিকেস ৩০, অ্যাস্টন টারর্নার ৩, ম্যাথিউ ওয়েডে ৪, মিচেল স্টার্ক ১৩, অ্যান্ড্রু টাই ৩ রান করেন।

বাংলাদেশি বলারদের মধ্যে মুস্তাফিজ ৪ ওভার বল করে ২৩ রানের বিনিময়ে পেয়েছেন ৩ উইকেট। মেহেদী হাসান ৩ ওভার বল করে ১২ রানের বিনিময়ে এক উইকেট নিয়েছেন। নাসুম আহমেদ ৪ ওভার বল করে দিয়েছেন ২৯ রান। তবে তিনি কোন উইকেট পাননি। সাকিব আল হাসান ৪ ওভার বল করে ২২ রানের বিনিময়ে পেয়েছেন এক ইউকেট। শরিফুল ইসলাম ৪ ওভার বল করে ২৭ রানে বিনিময়ে দুই উইকেট ও সৌম্মু সরকার এক ওভার বল করে ৭ রাত দিলেও কোন উইকেট পাননি।

প্রথম টি-টোয়েন্টির একাদশ অপরিবর্তিত রেখেই দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামছে দুই দল।

মঙ্গলবার সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে সফরকারী অস্ট্রেলিয়াকে ২৩ রানে হারিয়ে শুভ সূচনা করে বাংলাদেশ। ওয়ানডে ও টেস্টে অস্ট্রেলিয়াকে আগে হারাতে পারলেও টি-টোয়েন্টিতে জয় অধরাই ছিল এতদিন। এই জয়ে ৫ ম্যাচ সিরিজ নিয়ে আত্মবিশ্বাস বেড়েছে বাংলাদেশের।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, সাকিব আল হাসান, নুরুল হাসান, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, শামিম হোসেন, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

অস্ট্রেলিয়া একাদশ: জশ ফিলিপে, অ্যালেক্স ক্যারি, মিচেল মার্শ, মোয়জেস এনরিকেস, অ্যাস্টন টারর্নার, ম্যাথিউ ওয়াডে (অধিনায়ক), অ্যাস্টন এইগার, মিচেল স্টার্ক, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জ্যাম্পা ও জশ হেইজলউড।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী         ১৬০ ইউপি ও ৯ পৌরসভায় ভোটগ্রহণ চলছে         দরিদ্র্রের হার অনেক বেশি হওয়ায় রংপুরে নারী শ্রমজীবী বেশি         ৩ ঘণ্টা পরে রাজধানীর সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল চলাচল স্বাভাবিক         ষাটোর্ধ্ব জনগণকে স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকা দেওয়া হবে: স্বাস্থ্য ডিজি         নির্বাচনে অতিথি পাখিরা লাল কার্ড পাবে: তথ্য মন্ত্রী         জাপার ভাইস চেয়ারম্যান হলেন শাফিন         দেশে বছরে প্রায় ৬ লাখ মানুষ সাপের কামড়ে মারা যান : স্বাস্থ্যমন্ত্রী         'সরকার ও সাংবাদিকদের মুখোমুখি দাঁড় করানো হচ্ছে'         নতুন ২৪১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি, এ পর্যন্ত মৃত্যু ৫৯         অবৈধ ৫৯টি আইপিটিভি বন্ধ করেছে বিটিআরসি         খালেদার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ল         ‘শিক্ষার্থীরা মানলেও অভিভাবকরা স্বাস্থ‌্যবিধি মানছেন না’         ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক কারাগারে         রাসেল দম্পতির বিরুদ্ধে অর্থআত্মসাতের অভিযোগে আরেক মামলা         ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা আজ         আজ থেকে ৪ ঘণ্টা করে বন্ধ সিএনজি স্টেশন         ইউপি নির্বাচন : বিনা ভোটে আ.লীগের ৪৩ প্রার্থী জয়ী         আফগানিস্তানে শক্তিশালী বিস্ফোরণে নিহত ৭         বিশ্ব করোনা পরিস্থিতির উন্নতি, কমেছে মৃত্যু-সংক্রমণ         মাধ্যমিক স্কুলেও মেয়েদের যেতে দিল না তালেবানরা