সোমবার, ৫ আশ্বিন ১৪২৮
২০ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ঝুমন দাশের মুক্তির দাবিতে ছাত্রজনতার প্রতিবাদ সমাবেশ

মরজিয়া হাসান প্রভা: ডিজিটাল নিরাপত্তা আইনে ১৪০দিন ধরে কারাবন্দি সুনামগঞ্জের যুবক ঝুমন দাশের জামিন এবারো নাকচ হওয়ায় রাজধানীর জাতীয় জাদুঘরের সম্মুখে প্রতিবাদ সমাবেশ করেছে ছাত্রজনতা।

ফেসবুকে হেফাজতে ইসলামের বিতর্কিত নেতা মামুনুল হকের সমালোচনা করা ঝুমন দাসের জামিন মঙ্গলবার (৩ আগস্ট) নাকচ করে সুনামগঞ্জ জেলা দায়রা আদালত। এর প্রতিক্রিয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নাগরিকরা একাত্মতা পোষণ করে একই দিন বিকাল ৫টায় তার মুক্তির দাবিতে আয়োজন করা হয় এ প্রতিবাদী সমাবেশ।

সমাবেশে বক্তারা 'ডিজিটাল সিকিউরিটি এক্ট-২০১৮'র কঠোর সমালোচনা করে দাবি তোলেন এই আইন বাতিল করার।  সেন্ট্রাল ফর গভার্নেন্স  স্টাডিস এর রিসার্চ অনুযায়ী ২o২১ সালে প্রথম আট মাসে ডিজিটাল সিকিউরিটি আইনে ৬ শত মামলা হয়েছে। সমাবেশে বক্তারা আটকদের অবিলম্বে মুক্তির দাবি তোলেন। সুনামগঞ্জের শাল্লার ঝুমন দাসের বিরুদ্ধে আনিত মিথ্যা অভিযোগ এবং ভুয়া মামলার কঠোর সমালোচনা করে ঝুমন দাসের জামিন কেন হচ্ছে না সেসব প্রশ্ন তুলে ধরেন। তার সঙ্গে ঝুমন দাসের দ্রুত মুক্তি না হলে কঠোর থেকে কঠোরতর আন্দোলনে যাওয়ার হুশিয়ারিও দেন বক্তারা।

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশে ছাত্র ফেডারেশনের সভাপতি মিতু সরকার, গনতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সহসভাপতি সাইদুল হক নিশান, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের প্রচার  সম্পাদক রাফিউজ্জামান ফরিদ, ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সহসাধারণ সম্পাদক মেঘমল্লার বসু এবং বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়। পুলিশের নিষেধ উপেক্ষা করে প্রতিবাদী সমাবেশ শেষে একটি মিছিল  রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়।
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
রাশিয়ার নির্বাচনে ৪৫ শতাংশ ভোট পেয়েছে পুতিনের দল         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু কমেছে         নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী         ১৬০ ইউপি ও ৯ পৌরসভায় ভোটগ্রহণ চলছে         দরিদ্র্রের হার অনেক বেশি হওয়ায় রংপুরে নারী শ্রমজীবী বেশি         ৩ ঘণ্টা পরে রাজধানীর সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল চলাচল স্বাভাবিক         ষাটোর্ধ্ব জনগণকে স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকা দেওয়া হবে: স্বাস্থ্য ডিজি         নির্বাচনে অতিথি পাখিরা লাল কার্ড পাবে: তথ্য মন্ত্রী         জাপার ভাইস চেয়ারম্যান হলেন শাফিন         দেশে বছরে প্রায় ৬ লাখ মানুষ সাপের কামড়ে মারা যান : স্বাস্থ্যমন্ত্রী         'সরকার ও সাংবাদিকদের মুখোমুখি দাঁড় করানো হচ্ছে'         নতুন ২৪১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি, এ পর্যন্ত মৃত্যু ৫৯         অবৈধ ৫৯টি আইপিটিভি বন্ধ করেছে বিটিআরসি         খালেদার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ল         ‘শিক্ষার্থীরা মানলেও অভিভাবকরা স্বাস্থ‌্যবিধি মানছেন না’         ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক কারাগারে         রাসেল দম্পতির বিরুদ্ধে অর্থআত্মসাতের অভিযোগে আরেক মামলা         ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা আজ         আজ থেকে ৪ ঘণ্টা করে বন্ধ সিএনজি স্টেশন         ইউপি নির্বাচন : বিনা ভোটে আ.লীগের ৪৩ প্রার্থী জয়ী         আফগানিস্তানে শক্তিশালী বিস্ফোরণে নিহত ৭