সোমবার, ৫ আশ্বিন ১৪২৮
২০ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

গৃহবধূকে হত্যা চেষ্টার অভিযোগ

উইমেনআই২৪ প্রতিবেদক: যৌতুকের দাবি মেটাতে না পারায় বিয়ের সাত মাসের মাথায় এক গৃহবধূকে হাত-পা-মুখ বেঁধে নদীতে ফেলে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে স্বামী ও শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে।

শুক্রবার (৩০ জুলাই) সুনামগঞ্জের তাহিরপুরে উপজেলার বাদাঘাট উত্তর ইউনিয়নের বাদালার পাড় গ্রামে এ ঘটনা ঘটে।

বিষয়টি প্রতিবেশীরা দেখে ফেলায় প্রাণে বেঁচে যান মাইফুল নেছা (২৩) নামের ওই গৃহবধূ। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

গৃহবধূর স্বজনরা জানান, বিয়ের পর থেকে শ্বশুর বাড়ির লোকজন মাইফুল নেছার কাছে যৌতুকের দাবিতে অত্যাচার নির্যাতন চালিয়ে আসছিলেন। গত ৩০ জুলাই রাত ৯টার দিকে যৌতুকের দাবি না মেটানোর কারণে হাত-পা ও মুখ বেঁধে নদীতে ফেলে হত্যা চেষ্টা করেন স্বামী, শ্বশুর ও দুই দেবর। ঘটনাটি প্রতিবেশীরা দেখে ফেলায় ওই গৃহবধূকে প্রাণে রক্ষা পান। পরে নদীর পাড় থেকে হাত-পা ও মুখ বাধা অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

জানা গেছে, গৃহবধূ নির্যাতনের ঘটনা জানতে পেরে প্রতিবেশী মো. সুমন আহমেদ জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করেন। এরপর পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মাইফুল নেছার ছোট ভাই মো. এবায়দুল্লাহ (২০) জানান, বিয়ের পর থেকে তার স্বামীর বাড়ি লোকজন আমার বোনকে নির্যাতন করছিল। যৌতুকের ৫০ হাজার টাকার দাবি মেটানোর পরও নির্যাতন বন্ধ করেনি। শুক্রবার তারা হাত-পা বেঁধে আমার বোনকে নদীতে ফেলা হত্যা করতে চেয়েছিল। কিন্তু মানুষ টের পাওয়ায় তারা পালিয়ে গেছে।

অভিযুক্ত আবু তাহের জান্নাতের সঙ্গে যোগাযোগ করা হলে তার ব্যক্তিগত মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়।

বাদাঘাট পুলিশ ক্যাম্পের এএসআই মো. শহিদুল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং ওই গৃহবধূকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যেতে বলা হয়েছে। পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ তরফদার বলেন, ‘ঘটনা যেভাবে বলা হচ্ছে, তেমন নয়। ওই গৃহবধূর বাবার বাড়ি ও শ্বশুর বাড়ির লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে পারিবারিক বিরোধ রয়েছে। আমরা এখনো লিখিত কোনো অভিযোগ পাইনি। পেলে ব্যবস্থা নেব।’

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. সুমন চন্দ্র বর্মণ বলেন, ‘মাইফুল নেছাকে শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বজনরা ভর্তি করেছেন। তিনি বর্তমানে সুস্থ আছেন, আশঙ্কামুক্ত রয়েছেন।’

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
রাশিয়ার নির্বাচনে ৪৫ শতাংশ ভোট পেয়েছে পুতিনের দল         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু কমেছে         নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী         ১৬০ ইউপি ও ৯ পৌরসভায় ভোটগ্রহণ চলছে         দরিদ্র্রের হার অনেক বেশি হওয়ায় রংপুরে নারী শ্রমজীবী বেশি         ৩ ঘণ্টা পরে রাজধানীর সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল চলাচল স্বাভাবিক         ষাটোর্ধ্ব জনগণকে স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকা দেওয়া হবে: স্বাস্থ্য ডিজি         নির্বাচনে অতিথি পাখিরা লাল কার্ড পাবে: তথ্য মন্ত্রী         জাপার ভাইস চেয়ারম্যান হলেন শাফিন         দেশে বছরে প্রায় ৬ লাখ মানুষ সাপের কামড়ে মারা যান : স্বাস্থ্যমন্ত্রী         'সরকার ও সাংবাদিকদের মুখোমুখি দাঁড় করানো হচ্ছে'         নতুন ২৪১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি, এ পর্যন্ত মৃত্যু ৫৯         অবৈধ ৫৯টি আইপিটিভি বন্ধ করেছে বিটিআরসি         খালেদার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ল         ‘শিক্ষার্থীরা মানলেও অভিভাবকরা স্বাস্থ‌্যবিধি মানছেন না’         ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক কারাগারে         রাসেল দম্পতির বিরুদ্ধে অর্থআত্মসাতের অভিযোগে আরেক মামলা         ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা আজ         আজ থেকে ৪ ঘণ্টা করে বন্ধ সিএনজি স্টেশন         ইউপি নির্বাচন : বিনা ভোটে আ.লীগের ৪৩ প্রার্থী জয়ী         আফগানিস্তানে শক্তিশালী বিস্ফোরণে নিহত ৭