সোমবার, ৫ আশ্বিন ১৪২৮
২০ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

দর্শকের রুচিবোধ আমাদেরকেই পরিবর্তন করতে হবে: ফারিণ

উইমেনআই২৪ ডেস্ক: এবার ঈদে প্রায় ২১ টির মতো নাটকে দেখা যাবে অভিনেত্রী তাসনিয়া ফারিণকে। এরমধ্যে কিছু নাটকে প্রচারে এলেও বাকিগুলো চলতি সময়ের মধ্যেই আসবে। প্রচার হওয়া নাটকগুলোর মধ্যে প্রায় প্রতিটি কাজের জন্যই পজেটিভ রেসপন্স পাচ্ছেন বলে জানান এ অভিনেত্রী।

তিনি বলেন, কয়েকটা নাটক প্রচার হয়েছে, আর বাকিগুলো সামনে আসবে। এরমধ্যে মন দরিয়া, আপন, ২১ বছর পরে, শোকসভা, বাবা তোমাকে ভালোবাসি নাটকগুলোর জন্য বেশ ভালো সাড়া পাচ্ছি, পজেটিভ মন্তব্য পাচ্ছি। যারা কাজগুলো দেখেছেন তারা বিভিন্ন মাধ্যমে প্রশংসা করেছেন।

তিনি আরও বলেন, এবার ঈদে আমি গল্পপ্রধান কাজই করেছি বেশি, আর দর্শকরা সেগুলো বেশ পছন্দ করেছেন। যে কাজগুলো করেছি তার প্রত্যেকটা কাজই দারুণ, প্রতিটাতেই গল্পের গভীরতা আছে। এর বাইরে তেমন কোনো কাজ করিনি।

দর্শকদের রেসপন্স থেকে কাজগুলো নিয়ে ঠিক কীরকম মন্তব্য পাচ্ছেন, এমন প্রশ্নে তাসনিয়া ফারিণের উত্তর, প্রথমত, গল্প তারপর পারফরম্যান্স। এবার শুধু আমারই না, প্রায় সবারই গল্পপ্রধান কাজ এসেছে, যতটুকু জানি।

সব দর্শক তো আর এক না, কেউ রোমান্টিক পছন্দ করে আবার কেউ কমেডি, কেউবা থ্রিলার বা পারিবারিক গল্প। অনেক সময় দর্শকরা এক জনরার সঙ্গে অন্য জনরাকে মিলিয়ে ফেলেন। সবার পছন্দ তে আর একরকম হয় না। শিল্পীরা যা দেখাবে দর্শকরা সেটাই দেখবে। সেদিক থেকে দর্শকদের রুচিবোধ কিন্ত আমাদেরকেই পরিবর্তন করতে হবে। ভালো কাজের মাধ্যমে দর্শকের রুচিবোধ পরিবর্তন করা সম্ভব। ভালো কাজ হলে সেটা অবশ্যই দর্শক দেখবে।

ভিউ তো কখনো ভালো কাজের মান নির্ধারক না। কাজের ক্ষেত্রে ভিউ এবং মান-দুটোরই দরকার আছে। একটা সময় ভিউয়ের জন্য হোক বা ক্যারিয়ারের উঠতি সময়টা হোক অনেক গড়পড়তা কাজ করেছি, ইম্যাচিউর কাজও করেছি। এখন ক্যারিয়ারের বয়স বাড়ছে, সঙ্গে ম্যাচিউরিটিও। এই সময়ে এসে কোনো লো কোয়ালিটির কাজ করতে চাই না। এখন সময় ম্যাচিউর কাজ করার। প্রয়োজনে অনেকদিন কাজ করবো না, তবুও ভালো গল্পের কাজের অপেক্ষা করবো। ভালো গল্প পেলে তবেই কাজ করবো।

ঈদের আমেজ এখনও শেষ হয়নি ফারিণের। নিজের নাটকই এখনো দেখা শেষ করতে পারেননি। পরিবারের সঙ্গে আনন্দেই সময় কাটাচ্ছেন।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
রাশিয়ার নির্বাচনে ৪৫ শতাংশ ভোট পেয়েছে পুতিনের দল         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু কমেছে         নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী         ১৬০ ইউপি ও ৯ পৌরসভায় ভোটগ্রহণ চলছে         দরিদ্র্রের হার অনেক বেশি হওয়ায় রংপুরে নারী শ্রমজীবী বেশি         ৩ ঘণ্টা পরে রাজধানীর সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল চলাচল স্বাভাবিক         ষাটোর্ধ্ব জনগণকে স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকা দেওয়া হবে: স্বাস্থ্য ডিজি         নির্বাচনে অতিথি পাখিরা লাল কার্ড পাবে: তথ্য মন্ত্রী         জাপার ভাইস চেয়ারম্যান হলেন শাফিন         দেশে বছরে প্রায় ৬ লাখ মানুষ সাপের কামড়ে মারা যান : স্বাস্থ্যমন্ত্রী         'সরকার ও সাংবাদিকদের মুখোমুখি দাঁড় করানো হচ্ছে'         নতুন ২৪১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি, এ পর্যন্ত মৃত্যু ৫৯         অবৈধ ৫৯টি আইপিটিভি বন্ধ করেছে বিটিআরসি         খালেদার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ল         ‘শিক্ষার্থীরা মানলেও অভিভাবকরা স্বাস্থ‌্যবিধি মানছেন না’         ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক কারাগারে         রাসেল দম্পতির বিরুদ্ধে অর্থআত্মসাতের অভিযোগে আরেক মামলা         ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা আজ         আজ থেকে ৪ ঘণ্টা করে বন্ধ সিএনজি স্টেশন         ইউপি নির্বাচন : বিনা ভোটে আ.লীগের ৪৩ প্রার্থী জয়ী         আফগানিস্তানে শক্তিশালী বিস্ফোরণে নিহত ৭