বুধবার, ১২ শ্রাবণ ১৪২৮
২৮ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

গৃহকর্মী নির্যাতনের মামলায় দম্পতি রিমান্ডে

উইমেনআই২৪ প্রতিবেদক: রাজধানীর তোপখানা রোডের বাসায় শিশু গৃহকর্মীকে নির্যাতনের মামলায় গ্রেফতার তানভীর আহসান পাভেল ও তার স্ত্রী নাহিদ জাহান আঁখিকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ডে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম আবু সাঈদ রিমান্ডের আদেশ দেন। এ সময় আসামিদের পক্ষে রিমান্ড বাতিলের আবেদন করা হলে তা নাকচ করা হয়।

গত ৬ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এসআই জাহাঙ্গীর হোসেন ৫৪ ধারায় গ্রেফতার করা এবং কারাগারে থাকা এ দম্পতিকে এই মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করেন। তদন্ত কর্মকর্তা এই দম্পতিকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে সাত দিনের আবেদন করেছিলেন।

তোপখানা রোডের বাসা থেকে পাভেল ও নাহিদ দম্পতিকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে গত ৪ জুলাই আদালতে পাঠিয়েছিল পুলিশ। এরপর থেকে তারা কারাগারে আছেন।

ওই দম্পতির বাড়িতে কাজ করত কিশোরগঞ্জ মিঠামইনের গাড়ির মেকানিক শহিদ মিয়ার মেয়ে।

অভিযোগ উঠেছে, মেয়েটিকে লাঠি দিয়ে হাত, পা, পিঠ ও শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের পাশাপাশি মশা মারার ইলেকট্রিক ব্যাট দিয়ে শকও দেওয়া হয়।

৩ জুলাই মেয়েটি পালিয়ে কাছের আরেকটি বাসায় আশ্রয় নেয়। তারা ৯৯৯ এ ফোন করলে পুলিশ গিয়ে মেয়েটিকে উদ্ধার করে এবং তার কাছে অভিযোগ শুনে পাভেল ও নাহিদকে গ্রেফতার করে।

মেয়েটির বাবা শহিদ খবর পেয়ে ঢাকায় এসে সোমবার শাহবাগ থানায় মামলা করেন।

শহিদ গণমাধ্যমকে বলেছেন, ‘অভাবের কারণে ৯ মাস আগে মেয়েটিকে ৩ হাজার টাকা বেতনে গৃহকর্মী হিসেবে পাভেলের বাসায় পাঠান তিনি। দুই মাসের বেতন তিনি তখন নিয়েছিলেন। পরে সাত মাসে আর কোনো টাকা দেয়নি আসামিরা। এমনকি মেয়েকে দেখতে এলেও দেখা করতে দেয়নি।’

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
‘শুধু একটু মুখ ফুটে বলতে হবে’         ‘পরীক্ষা করান, টিকা নিন’         রিপোর্টার্স উইদাউট বর্ডার্সের বিরুদ্ধে ফরাসি আইনজীবীর লিগ্যাল নোটিশ         আইভীর বাড়িতে শামীম ওসমান         সালিশি বৈঠকে চেয়ারম্যানের ওপর অতর্কিত হামলা         গ্রহবধূ এবং স্কুলছাত্রীকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ         ২৪ ঘণ্টায় আরো ২৫৮ জনের মৃত্যু         'অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত'         ঘর পরিষ্কার করুন নিয়ম মেনে         জিন্স পরায় পিটুনি খেয়ে প্রাণ হারালেন কিশোরী         পাহাড় ধসে ৬ রোহিঙ্গার প্রাণহানি         ‘ভালো কাজে পুরস্কার, খারাপ কাজে শাস্তি’         বজ্রপাতে বাবা-ছেলের মৃত্যু         সব মামলায় জামিনের মেয়াদ বাড়ল         এবার বাংলা টিভি চ্যানেলে সানি লিওন’র কোমড় দোলা         মহারাষ্ট্রে বন্যায় প্রাণহানি বেড়ে ১৯২         কূটনীতিক রেজিনা আহমেদের ক্যারিয়ারের গল্প         ‘লিবিয়া উপকূলে নৌকা ডুবে ৫৭ অভিবাসীর মৃত্যু’         ঋতাভরীর বিয়ে আগামী বছর, বন্ধু হবেন বর