বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৮
০৫ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

কেনাকাটার অনলাইন প্লাটফর্ম ‘দেশজ ক্রাফটস’

তাহমিনা তানিয়া: দেশের ই-কমার্স প্লাটফর্মে একটি নতুন পালক যুক্ত হয়েছে। ই-কমার্স প্লাটফর্ম ‘রেইনড্রপস টেক লিমিটেড’র প্রকল্প দেশজ ক্রাফটস’র ই- কমার্স সাইট আজ সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

গত শুক্রবার (১৬ জুলাই) এর কর্ণধার নিশাত মাসফিকা ফেসবুকে এক পোস্টে ঘোষণামাফিক ওইদিনই ই- কমার্স সাইটটি সকলের জন্য উন্মুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন।

তিনি বলেন, ‘শুরু থেকেই বলেছি দেশজ ক্রাফটস নিজস্ব ই-কমার্স প্লাটফর্মে যাত্রা শুরু করবে। যার জন্য ফেসবুক গ্রুপে কখনই সেল পোস্ট (বিক্রয়ের) অ্যাপ্রুভ (অনুমোদন) হয়নি। নিজেদের ই-কমার্স এর পাশাপাশি উদ্যোক্তাদের নিয়মিত প্রশিক্ষণ দিয়ে অনলাইন ব্যবসায় রপ্ত করার কৌশলগত দিকগুলোর বিষয়ে মনোযোগী করে তুলতে সহায়তা করা হয়ে থাকে। একেবারে নবীন উদ্যোক্তারাও দেশজ ক্রাফটস এর এই ভিশনে আছেন।’

নিশাত মাসফিকা বলেন, ‘দেশজ ক্রাফট সব উদ্যোক্তাদের ‘প্লাটফর্ম ও বন্ধু’ ভাবাপন্ন মনে সবসময়ই স্বাগত জানিয়েছে। দেশজ ক্রাফটস উদ্যোক্তাদের নিজস্ব ব্র্যান্ড ইমেজে পরিচয় করিয়ে দিচ্ছে।

দেশজ ক্রাফটস এর সাইট https://deshojocrafts.com/ থেকে নিয়মিত সবাইকে কেনাকাটা করার আমন্ত্রণ জানিয়ে নিশাত মাহফিজা ক্রেতাদের উদ্দেশ্যে বলেন, ‘আপাতত ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে কেনাকাটা করতে হবে। খুব দ্রুত বাকি অপশনগুলো যুক্ত করা হবে।’

ব্র্যান্ডিং, কনটেন্ট রাইটিং, মার্কেটিং, অনলাইন বিজনেসে সাফল্যের চাবিকাঠি প্রডাক্ট ফটোগ্রাফির নানা আনুসাঙ্গিক বিষয়াদি নিয়ে অনলাইনে নিয়মিত প্রশিক্ষণ আয়োজন করা হয় ।

দেশের আর কোনো প্ল্যাটফর্ম এমন যত্নের সঙ্গে প্রশিক্ষণ দিয়ে হাতে কলমে শিখিয়ে উদ্যোক্তাদের নিয়ে কাজ করেন না বলে একাধিক বিশেষজ্ঞ মত দিয়েছেন বলে তিনি দাবি করেন।

উল্লেখ্য, দেশজ ক্রাফটস গত ৪, ৫ ও ৬ ফেব্রুয়ারি ধানমন্ডিতে বসন্ত মেলার আয়োজন করে এবং লকডাউনে উদ্যোক্তাদের চাঙ্গা রাখতে অনলাইনে ৩টি মেলার আয়োজন করে। নিয়মিত প্রশিক্ষণ দিয়ে সেমিনার এবং চ্যালেঞ্জ মোকাবেলায় সাহসী করে তুলতে কাজ করে হচ্ছে বলে জানানো হয়।

শীর্ষ সংবাদ:
‘পরীমনির বিরুদ্ধে মামলা হচ্ছে’         ‘৬৯৭ নারী ও শিশু ধর্ষণের শিকার’         এডহক বার কাউন্সিল গঠন করেছে সরকার         ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়া যুক্ত ছিলেন’         সিরিজ জয়ে এগিয়ে গেলো বাংলাদেশ         মাদকসহ পরীমনি আটক         ২৪ ঘণ্টায় আরো ২৪১ জনের মৃত্যু         পরীমনির বাসায় অভিযান চলছে         টিকা দেওয়া নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার         ফিফার সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এক বছর নিষিদ্ধ         রূপগঞ্জে আগুন: ২৪ জনের লাশ বুঝে পেল পরিবার         কানাডায় অবস্থানরত মুক্তিযোদ্ধাদের মিলনমেলা         টিকা ছাড়া বের হওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রণালয়ের বক্তব্য         বিশ্ব রেকর্ড গুঁড়িয়ে ম্যাকলাফলিনের সোনা জয়         টোকিও অলিম্পিকসে ব্রিটিশ কিশোরীর ইতিহাস         ঢাকায় আসছে নিউ জিল্যান্ড ক্রিকেট দল         বজ্রপাতে ১৬ বরযাত্রীর প্রাণহানি         বঙ্গবন্ধুকে দাফনের আগেই তারা হয়ে যান খুনী মোশতাকের!         ঝুমন দাশের মুক্তির দাবিতে ছাত্রজনতার প্রতিবাদ সমাবেশ         পীরগঞ্জে করোনা প্রতিরোধক বুথ উদ্বোধন