বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৮
০৫ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

কারারক্ষীদের নিয়ে সুন্দরী প্রতিযোগিতা

উইমেনআই২৪ ডেস্ক: রাশিয়ান পুলিশ মানেই যেন ‘রাফ অ্যান্ড টাফ’! আর কারারক্ষীরা তো আরও এক ধাপ এগিয়ে। কিন্তু ব্যতিক্রমী এক সুন্দরী প্রতিযোগিতার মধ্য দিয়ে ভুল ভাঙালো রাশিয়া।
দেশটির কারাগারগুলোতে দায়িত্বপালনকারী নারী কারা কর্মকর্তারা এই প্রতিযোগীতায় অংশ নিয়েছেন। সবাইকে ছাড়িয়ে যিনি প্রতিযোগিতার শিখরে পৌঁছে যাকে, তার মাথায় উঠবে ‘লক আপ লেডি অব দ্য ইয়ার’ মুকুট।

এই প্রতিযোগিতার নাম দেয়া হয়েছে মিস পেনাল সিস্টেম কনটেস্ট। রাশিয়ার বিভিন্ন কারাগারে দায়িত্ব পালনকারী ১০০ নারী অংশ নিয়েছেন এই প্রতিযোগিতায়। এবারের আয়োজনে এরইমধ্যে ১২ জনকে বাছাই করা হয়েছে। চূড়ান্তভাবে তাদের মধ্য থেকেই একজন পরবেন সেরার মুকুট।

সৌন্দর্য ছাড়াও প্রতিযোগীদের উপস্থিত বুদ্ধিমত্তার ওপর জোর দিচ্ছেন বিচারকরা। নাচ পারাকে বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচনা করা হচ্ছে। এই আয়োজনকে ঘিরে অনেকে যেমন প্রশংসা করছেন, তেমন বিরোধিও আছে! সমালোচকরা বলছেন, সৌন্দর্য নয়, নারীকে তার কাজ দিয়েই মূল্যায়ন করতে হবে।

এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। ভাইরাল হয়েছে তাদের বেশকিছু ছবি। আলোচনা-সমালোচনা যাই হোক; ব্যতিক্রমী এই প্রতিযোগিতা সত্যিই ‘সুন্দর’!

শীর্ষ সংবাদ:
‘পরীমনির বিরুদ্ধে মামলা হচ্ছে’         ‘৬৯৭ নারী ও শিশু ধর্ষণের শিকার’         এডহক বার কাউন্সিল গঠন করেছে সরকার         ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়া যুক্ত ছিলেন’         সিরিজ জয়ে এগিয়ে গেলো বাংলাদেশ         মাদকসহ পরীমনি আটক         ২৪ ঘণ্টায় আরো ২৪১ জনের মৃত্যু         পরীমনির বাসায় অভিযান চলছে         টিকা দেওয়া নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার         ফিফার সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এক বছর নিষিদ্ধ         রূপগঞ্জে আগুন: ২৪ জনের লাশ বুঝে পেল পরিবার         কানাডায় অবস্থানরত মুক্তিযোদ্ধাদের মিলনমেলা         টিকা ছাড়া বের হওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রণালয়ের বক্তব্য         বিশ্ব রেকর্ড গুঁড়িয়ে ম্যাকলাফলিনের সোনা জয়         টোকিও অলিম্পিকসে ব্রিটিশ কিশোরীর ইতিহাস         ঢাকায় আসছে নিউ জিল্যান্ড ক্রিকেট দল         বজ্রপাতে ১৬ বরযাত্রীর প্রাণহানি         বঙ্গবন্ধুকে দাফনের আগেই তারা হয়ে যান খুনী মোশতাকের!         ঝুমন দাশের মুক্তির দাবিতে ছাত্রজনতার প্রতিবাদ সমাবেশ         পীরগঞ্জে করোনা প্রতিরোধক বুথ উদ্বোধন