বুধবার, ১২ শ্রাবণ ১৪২৮
২৮ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

অলিম্পিকে বিজয়ীরা নিজেই পরবেন পদক

উইমেনআই২৪ ডেস্ক: টোকিও অলিম্পিকের পর্দা উঠবে আগামী ২৩ জুলাই। করোনা সংক্রমণের কারণে অ্যাথলেট ও কর্মকর্তাদের মাস্ক পরে থাকতে হবে। করোনা মহামারির কারণে অলিম্পিকে পদক দেয়ার নিয়মেও এসেছে পরিবর্তন ।

এতোদিন পদকজয়ী অ্যাথলেটদের আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সদস্যরা গলায় পদক পরিয়ে দিলেও এবার তার ব্যতিক্রম ঘটছে। ট্রেতে করে এবার অ্যাথলেটদের কাছে পদক নিয়ে যাওয়া হবে আর সেখান থেকে নিজেরাই নিজেদের গলায় পরবেন পদকজয়ী অ্যাথলেটরা।

এ বিষয়ে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির চেয়ারম্যান টমাস বাখ বলেন, এবার আর আগের মতো অ্যাথলেটদের গলায় পদক পরিয়ে দেয়া হবে না। ট্রেতে করে তাদের সামনে মেডেলগুলো দেয়া হবে। তারা নিজেরাই সেগুলো পরবেন। যিনি মেডেলগুলো ট্রেতে রাখবেন তিনি যেন সেগুলো রাখার আগে জীবাণুমুক্ত গ্লাভস পরে রাখেন তা নিশ্চিত করা হবে। তাতে করে অ্যাথলেটরা আশ্বস্ত থাকবেন যে তাদের আগে অন্য কেউ মেডেল স্পর্শ করেননি।

এবারের অলিম্পিক কিছুটা হলেও জৌলুস হারাবে তা আর বলার অপেক্ষা রাখে না। দর্শকশূন্য স্টেডিয়ামে প্রতিটি ইভেন্ট অনুষ্ঠিত হবে। তার ওপর অলিম্পিক পদক নিজেরাই নিজেদের গলায় পরবেন অ্যাথলেটরা। তার সঙ্গে কেউ হাত মেলাতে পারবেন না, কেউ কাউকে জড়িয়ে ধরতে পারবেন না বলেও জানিয়েছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি।

এদিকে আইওসি’র রিফিউজি দল অলিম্পিক শুরুর আগেই করোনা আক্রান্ত হয়েছে। টোকিওতে উড়ে যাওয়ার আগে দোহা ২৯ জনের মধ্যে ২৬ অ্যাথলেটকে নিয়ে একটি ক্যাম্পের ব্যবস্থা করা হয় এবং ১১ অফিসিয়ালও সেখানে ছিলেন। বাধ্যতামূলক আরটি-পিসিআর পরীক্ষায় অ্যাথলিটরা নেগেটিভ এলেও অফিসিয়ালদের একজনের পজিটিভ আসে।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
‘শুধু একটু মুখ ফুটে বলতে হবে’         ‘পরীক্ষা করান, টিকা নিন’         রিপোর্টার্স উইদাউট বর্ডার্সের বিরুদ্ধে ফরাসি আইনজীবীর লিগ্যাল নোটিশ         আইভীর বাড়িতে শামীম ওসমান         সালিশি বৈঠকে চেয়ারম্যানের ওপর অতর্কিত হামলা         গ্রহবধূ এবং স্কুলছাত্রীকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ         ২৪ ঘণ্টায় আরো ২৫৮ জনের মৃত্যু         'অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত'         ঘর পরিষ্কার করুন নিয়ম মেনে         জিন্স পরায় পিটুনি খেয়ে প্রাণ হারালেন কিশোরী         পাহাড় ধসে ৬ রোহিঙ্গার প্রাণহানি         ‘ভালো কাজে পুরস্কার, খারাপ কাজে শাস্তি’         বজ্রপাতে বাবা-ছেলের মৃত্যু         সব মামলায় জামিনের মেয়াদ বাড়ল         এবার বাংলা টিভি চ্যানেলে সানি লিওন’র কোমড় দোলা         মহারাষ্ট্রে বন্যায় প্রাণহানি বেড়ে ১৯২         কূটনীতিক রেজিনা আহমেদের ক্যারিয়ারের গল্প         ‘লিবিয়া উপকূলে নৌকা ডুবে ৫৭ অভিবাসীর মৃত্যু’         ঋতাভরীর বিয়ে আগামী বছর, বন্ধু হবেন বর