বুধবার, ১২ শ্রাবণ ১৪২৮
২৮ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

টিকার জন্য খালেদা জিয়ার নিবন্ধন

উইমেনআই২৪ প্রতিবেদক: করোনাভাইরাসের টিকা নেওয়ার জন্য খালেদা জিয়া নিবন্ধন করেছেন। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানিয়ে বলেন, ৮ জুলাই সুরক্ষা ওয়েবসাইটের মাধ্যমে নিবন্ধন হয়েছে। এখনও এসএমএস আসেনি।

হৃদরোগ, কিডনি ও ফুসফুসের নানা জটিলতা নিয়ে খালেদা জিয়ার আগের মতোই আছেন জানিয়ে অধ্যাপক জাহিদ বলেন, ‘উনি কোথাও গেলে ব্যাপক জনমানুষের সমাবেশ ঘটে। তাই তাকে টিকা বাসায় দেয়া যায় কীিনা সে বিষয়টা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিবেচনায় নেয়া উচিত বলে আমি মনে করি।’

তবে নিবন্ধনে বিএনপি চেয়ারপারসন মহাখালী ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালকে বেছে নিয়েছেন।

তিনি কি টিকা নেবেন জানতে চাইলে জাহিদ বলেন, ‘ফাইজারের টিকা শেষ হয়ে গেছে। এখন মর্ডানা আছে। দেখা যাক।

অধ্যাপক জাহিদ জানান, খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড বাসায় তার চিকিৎসা চালিয়ে যাচ্ছেন। প্রতিদিনই ‘মনিটরিং’ করা হচ্ছে তার বিভিন্ন পরীক্ষার রিপোর্ট।

উল্লেখ্য, ৭৬ বছর বয়সী খালেদা জিয়া গত ১৪ এপ্রিল তিনি কোভিডে আক্রান্ত হন। প্রথম তিন সপ্তাহ বাসায় তার চিকিৎসা চলে। পরে জটিলতা দেখা দিলে তাকে ২৭ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয় যা এখনো কার্য্কর রয়েছে। তবে দীর্ঘ ৫৩ দিন সেখানে থাকার ১৯ জুন গুলশানের বাসা ফিরোজায় ফেরেন তিনি।

এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক শাহাবুদ্দিন তালুকদার, অধ্যাপক এফএম সিদ্দিকী ও অধ্যাপক আব্দুস শাকুরসহ বিশেষ চিকিৎসকরা এই টিমে রয়েছেন।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
‘শুধু একটু মুখ ফুটে বলতে হবে’         ‘পরীক্ষা করান, টিকা নিন’         রিপোর্টার্স উইদাউট বর্ডার্সের বিরুদ্ধে ফরাসি আইনজীবীর লিগ্যাল নোটিশ         আইভীর বাড়িতে শামীম ওসমান         সালিশি বৈঠকে চেয়ারম্যানের ওপর অতর্কিত হামলা         গ্রহবধূ এবং স্কুলছাত্রীকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ         ২৪ ঘণ্টায় আরো ২৫৮ জনের মৃত্যু         'অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত'         ঘর পরিষ্কার করুন নিয়ম মেনে         জিন্স পরায় পিটুনি খেয়ে প্রাণ হারালেন কিশোরী         পাহাড় ধসে ৬ রোহিঙ্গার প্রাণহানি         ‘ভালো কাজে পুরস্কার, খারাপ কাজে শাস্তি’         বজ্রপাতে বাবা-ছেলের মৃত্যু         সব মামলায় জামিনের মেয়াদ বাড়ল         এবার বাংলা টিভি চ্যানেলে সানি লিওন’র কোমড় দোলা         মহারাষ্ট্রে বন্যায় প্রাণহানি বেড়ে ১৯২         কূটনীতিক রেজিনা আহমেদের ক্যারিয়ারের গল্প         ‘লিবিয়া উপকূলে নৌকা ডুবে ৫৭ অভিবাসীর মৃত্যু’         ঋতাভরীর বিয়ে আগামী বছর, বন্ধু হবেন বর