রবিবার, ১৭ শ্রাবণ ১৪২৮
০১ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

রিমান্ডে নিয়ে যৌন নির্যাতন

উইমেনআই২৪ প্রতিবেদক: বরিশালের উজিরপুরে হত্যা মামলায় নারী (৩০) আসামিকে রিমান্ডে এনে যৌন ও শারীরিক  নির্যাতনের ঘটনার পুলিশের বিভাগীয় তদন্তের সময়সীমা আরো সাত দিন বাড়ানো হয়েছে।

বুধবার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার পূর্ব নির্ধারিত দিন থাকলেও তা সাত দিন বাড়ানো হয়েছে।  

বরিশাল রেঞ্জ পুলিশের উপ মহাপরির্দশক (ডিআইজি) এস এম আক্তরুজ্জামান বুধবার বিকালে জানান, অভিযোগ তদন্তের জন্য কারাবন্দী ওই নারীর বক্তব্য গ্রহণ করতে তদন্ত কমিটির কথা বলা প্রয়োজন। ওই নারীর সঙ্গে তদন্ত কমিটির সদস্যরা যাতে কথা বলতে পারেন সে জন্য বুধবার আদালতে আবেদন করা হয়েছে। এজন্য তদন্ত কমিটিকে প্রতিবেদন দিতে আরো সাত দিন সময় বাড়িয়ে দেওয়া হয়েছে।  

গত ২ জুলাই হত্যা মামলায় গ্রেপ্তার এক নারী আসামি তাকে রিমান্ডে নিয়ে যৌন ও শারীরিক নির্যাতন করার অভিযোগ তোলেন আদালতে। অভিযোগের পরিপ্রেক্ষিতে উজিরপুর সিনিয়র আমলী আদালতের বিচারক মাহফুজুর রহমান নির্যাতন এবং হেফাজতে মৃত্যু (নিবারণ) আইন অনুযায়ী তাঁর স্বাস্থ্য পরীক্ষা করে নির্যাতনের চিহ্ন ও নির্যাতনের সম্ভাব্য সময় উল্লেখ করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দিতে বলেন শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালককে। একইসঙ্গে বিষয়টি তদন্ত করে অভিযুক্ত পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা গ্রহণের জন্য পুলিশ সুপারকে নির্দেশ দেন।

আদালতের নির্দেশের পর গত রবিবার (৪ জুলাই) অভিযোগ তদন্তে রেঞ্জ ডিআইডিজ এসএম আখতারুজ্জামান রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার কাজী মো. সোয়াইব আহমেদকে প্রধান ও জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেনকে সদস্য করে দুই সদস্যের একটি কমিটি গঠন করেন। কমিটিকে ৩দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছিল।

এ ঘটনায় ওই দিন গভীর রাতে উজিরপুর থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) ও হত্যা মামলাটির তদন্ত কর্মকর্তা মো. মাইনুল ইসলাম, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান, উজিরপুর সার্কেলের সহকারী পুলিশ সুপারসহ অজ্ঞাত তিনজনকে আসামি  করে ওই থানায় একটি মামলা দায়ের হয়। পুলিশ ঘটনার শিকার নারীকে বাদী করে মামলাটি দায়ের করে। পরদিন সোমবার (৫ জুলাই) সকালে পরিদর্শক (তদন্ত) মো. মাইনুল ইসলাম এবং ওসি জিয়াউল আহসানকে উজিরপুর থানা থেকে প্রত্যাহার করে বরিশাল জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।

একইসঙ্গে এ ঘটনায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক গত শনিবার (৩ জুলাই) আদালতের নির্দেশে ওই নারীর শারীরিক পরীক্ষার প্রতিবেদন আদালত জমা দেন। ঘটনার শিকার নারীকে নির্যাতনের আলামত পাওয়া গেছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। যা হাসপাতালের একটি সুত্র নিশ্চিত করেছে।

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
‘জাতির পিতার রক্তের ঋণ শোধ করতে হবে’         জার্মানীর ‘গ্যালারী অনিল অ্যাওয়ার্ড’ পেলেন নিলীমা সরকার         প্রেমিকের ‘আত্মহত্যা ঠেকাতে’ রুদ্ধশ্বাস অভিযান         প্রতারণার অভিযোগে নারী চিকিৎসক গ্রেফতার         ৪১তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         ট্রাক উল্টে খাদে, প্রাণহানি ৬         রাত পর্যন্ত চলবে গণপরিবহন         শোকের মাস শুরু         শিমুলিয়ায় যাত্রী পারাপারে স্বাস্থ্যবিধি উপেক্ষিত         চিত্রনায়িকা একা আটক         শ্রমিকদের ফেরাতে গণপরিবহণ চালু         এইচএসসির ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ         ‘নারী সমাজ অনেক এগিয়েছে’         ‘লোকজ সংস্কৃতি দেশের অতি মূল্যবান সম্পদ’         ২৪ ঘণ্টায় আরো ২১৮ জনের মৃত্যু         টিকা প্রদানে অন্তঃসত্ত্বাকে অগ্রাধিকার দিতে হাইকোর্টে রিট         ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত         যেভাবে বুঝবেন আপনার মুঠোফোন নজরদারিতে         জাপানের দেওয়া টিকার দ্বিতীয় চালান পৌঁছেছে         গৃহবধূকে হত্যা চেষ্টার অভিযোগ         স্পেনের রাস্তায় মানসিক ভারসাম্যহীন বহু বাংলাদেশি