রবিবার, ১৭ শ্রাবণ ১৪২৮
০১ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বর্ণবৈষম্যর বিরুদ্ধে তুহিনা দাস

উইমেনআই২৪ প্রতিবেদক: কদিন আগেই গায়ের রঙ নিয়ে সোশ্যাল মিডিয়ার বর্ণবৈষম্যর শিকার হন ছোট পর্দার অভিনেত্রী শ্রুতি দাস। বিষয়টি নিয়ে পুলিসে অভিযোগ দায়ের করেন তিনি।
 

২১ শতকে দাঁড়িয়েও বর্ণবৈষম্যর শিকার হতে হচ্ছে মানুষকে। বিশেষ করে অভিনয় জগতের সঙ্গে যুক্ত মানুষদেরও। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন অভিনেত্রী তুহিনা দাস।
 

ফেসবুকে বর্ণবৈষম্যর বিরুদ্ধে কথা বললেন, ঘরে বাইরে আজ খ্যাত অভিনেত্রী।
 

তুহিনা দাস লিখেছেন, ‘আমি ভাগ্যবান এমন সব মানুষের সঙ্গে সিনেমা ইন্ডাস্ট্রিতে এখনও পর্যন্ত কাজ করেছি যেখানে যাদের কারণে জীবনের অন্ধকার দিকটা সবসময় সাম্য বজায় থেকেছে। যতটা না খারাপ মানুষ দেখেছি তার থেকে অনেক গুণ বেশি ভালো মানুষের সান্নিধ্যে এসেছি। আর সোশ্যাল মিডিয়ায় মুখোশের আড়ালে থেকে যারা সেক্সিস্ট, মিসোজিনিস্ট ও রেসিস্ট কমেন্ট করেন তাদের পাল্টা দেয়াটা কখনও কখনও ঠিক। আমাদের কাজ আপনাদের বিনোদন দেয়া। আপনাদের কাছ থেকে অযাচিত বাজে কমেন্ট গ্রহণ করাটা নয়। তাই যা লিখে ফেলছেন তা মোছা সম্ভব নয়। আবার বলার আগে ও লক্ষ্য ঠিক করার আগে দয়া করে ঠিক শব্দ চয়ন করুন।’


এর আগে কটুক্তি নিয়ে পুলিশের দ্বারস্থ হওয়ার পর শ্রুতি দাস বলেছিলেন, সবাইকে এটা বুঝতে হবে আমরা পাবলিক এন্টারটেইনার। আমরা সোশ্যাল মিডিয়ায় সক্রিয় থাকি শুধুমাত্র মানুষকে বিনোদন দেয়ার জন্য, তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ তৈরির জন্য। আমরা যে সিরিয়াল বা সিনেমা করছি, তার সঙ্গে মানুষ যাতে আরও বেশি করে সংযোগ স্থাপন করতে পারে, সেটা ভেবেই সোশ্যাল মিডিয়ায় থাকা। তার অর্থ এই নয়, শিল্পীরা সহজলভ্য বস্তু।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
‘জাতির পিতার রক্তের ঋণ শোধ করতে হবে’         জার্মানীর ‘গ্যালারী অনিল অ্যাওয়ার্ড’ পেলেন নিলীমা সরকার         প্রেমিকের ‘আত্মহত্যা ঠেকাতে’ রুদ্ধশ্বাস অভিযান         প্রতারণার অভিযোগে নারী চিকিৎসক গ্রেফতার         ৪১তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         ট্রাক উল্টে খাদে, প্রাণহানি ৬         রাত পর্যন্ত চলবে গণপরিবহন         শোকের মাস শুরু         শিমুলিয়ায় যাত্রী পারাপারে স্বাস্থ্যবিধি উপেক্ষিত         চিত্রনায়িকা একা আটক         শ্রমিকদের ফেরাতে গণপরিবহণ চালু         এইচএসসির ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ         ‘নারী সমাজ অনেক এগিয়েছে’         ‘লোকজ সংস্কৃতি দেশের অতি মূল্যবান সম্পদ’         ২৪ ঘণ্টায় আরো ২১৮ জনের মৃত্যু         টিকা প্রদানে অন্তঃসত্ত্বাকে অগ্রাধিকার দিতে হাইকোর্টে রিট         ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত         যেভাবে বুঝবেন আপনার মুঠোফোন নজরদারিতে         জাপানের দেওয়া টিকার দ্বিতীয় চালান পৌঁছেছে         গৃহবধূকে হত্যা চেষ্টার অভিযোগ         স্পেনের রাস্তায় মানসিক ভারসাম্যহীন বহু বাংলাদেশি