বুধবার, ১৩ শ্রাবণ ১৪২৮
২৮ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

সেমিফাইনালে আর্জেন্টিনা

উইমেনআই২৪ ডেস্ক: শুরুটা মনের মতো না হলেও শেষটা রাঙিয়ে ঠিকই মনের খেদ দূর করেছেন লিওনেল মেসি। দুটি গোলের যোগান দেয়ার সঙ্গে শেষটায় দারুণ স্পট কিক থেকে আর্জেন্টাইন অধিনায়কের অসাধারণ এক গোল। আর এতেই ইকুয়েডরকে ৩-০ ব্যবধানে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা।

চলতি কোপা আমেরিকায় মেসি আর ডি পল একে অপরকে পাস দিয়েছেন ৫৩টা, এত বেশি পাস আদান-প্রদান হয়নি দলটির আর কারও মাঝেই। তবে কোথায় যেন একটা কমতি ছিল, দুজনের কেউই কারও গোলে যোগান দেননি এতদিন। সে অপূর্ণতাটা ঘুচলো এবার। ৪০তম মিনিটে মেসির পাস থেকেই গোলটা করেন রড্রিগো ডি পল। তাতেই এগিয়ে যায় আর্জেন্টিনা।

এর আগে প্রথমার্ধে একগাদা গোলের সুযোগ নষ্ট করে আর্জেন্টিনা। সবচেয়ে সহজটা নষ্ট করেছিলেন মেসি নিজেই। ২২তম মিনিটে ইকুয়েডরের একটা ব্যাকপাস পেয়ে গিয়েছিলেন ফাঁকাতেই। সামনে ছিলেন শুধু গোলরক্ষক। তাকে পরাস্তও করেছিলেন। কিন্তু আর্জেন্টাইন অধিনায়কের শট গিয়ে প্রতিহত হয় গোলপোস্টে।

এর আগে লাওতারো মার্টিনেজ পান দুটি সুযোগ। একটায় শট করেছিলেন গোলরক্ষক বরাবর, অন্যটা ঠিকঠাক আয়ত্বেই আনতে পারেননি তিনি। বিরতির আগে আরও একটা সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু মেসির করা ফ্রি কিক থেকে প্রথমে দারুণ এক হেড দিয়েছিলেন নিকোলাস গঞ্জালেস, প্রথম দফায় তা রুখে দেন ইকুয়েডর গোলরক্ষক। ফিরতি সুযোগে নেয়া তার শটও রুখে দেন ইকুয়েডর গোলরক্ষক। ফলে এক গোলের সন্তুষ্টি নিয়ে বিরতিতে যেতে হয় আলবিসেলেস্তেদের।

ফিরে এসে দারুণভাবে আক্রমণ শানাতে থাকে আকাশী-সাদা জার্সিধারীরা। যদিও এর ফল পেতে বেশ খানিকটা বেগ পেতে হয় আর্জেন্টাইনদের। তবে বার বার সুযোগ নষ্ট করা পাপু গোমেজের বদলী হিসেবে নেমে দলের আক্রমণে নতুন মাত্রা যোগ করেন ডি মারিয়া। এই তারকার ট্যাকল করে নেয়া বল পেয়েই মার্টিনেজের উদ্দেশ্যে বাড়ান ক্ষুদে জাদুকর। দারুণ ফিনিশিংয়ে ৮৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লাউতারো।

পরে সেই মারিয়ার কল্যাণেই ফাউল থেকে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। যোগ করা সময়ে যা থেকে অসাধারণ ট্রেডমার্ক গোল আদায় করে ইকুয়েডরের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন অধিনায়ক নিজেই। ফলে ৩-০ ব্যবধানের বড় জয় নিয়ে সেমিতে পা রেখেই মাঠ ছাড়ে মেসি বাহিনী।

এবারের আসরে মেসির এটি চতুর্থ গোল। যার মাধ্যমে এককভাবে শীর্ষে আছেন ছয় বারের ব্যালন ডি অর খেতাব জয়ী। একইসঙ্গে আজকের দুটি নিয়ে মোট পাঁচটি গোলে অ্যাসিস্ট করে আছেন শীর্ষে। যা নিয়ে নিজের আন্তর্জাতিক গোলের সংগ্রহশালায় ৭৬ গোল যুক্ত করেছেন আর্জেন্টাইন সুপারস্টার।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
‘শুধু একটু মুখ ফুটে বলতে হবে’         ‘পরীক্ষা করান, টিকা নিন’         রিপোর্টার্স উইদাউট বর্ডার্সের বিরুদ্ধে ফরাসি আইনজীবীর লিগ্যাল নোটিশ         আইভীর বাড়িতে শামীম ওসমান         সালিশি বৈঠকে চেয়ারম্যানের ওপর অতর্কিত হামলা         গ্রহবধূ এবং স্কুলছাত্রীকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ         ২৪ ঘণ্টায় আরো ২৫৮ জনের মৃত্যু         'অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত'         ঘর পরিষ্কার করুন নিয়ম মেনে         জিন্স পরায় পিটুনি খেয়ে প্রাণ হারালেন কিশোরী         পাহাড় ধসে ৬ রোহিঙ্গার প্রাণহানি         ‘ভালো কাজে পুরস্কার, খারাপ কাজে শাস্তি’         বজ্রপাতে বাবা-ছেলের মৃত্যু         সব মামলায় জামিনের মেয়াদ বাড়ল         এবার বাংলা টিভি চ্যানেলে সানি লিওন’র কোমড় দোলা         মহারাষ্ট্রে বন্যায় প্রাণহানি বেড়ে ১৯২         কূটনীতিক রেজিনা আহমেদের ক্যারিয়ারের গল্প         ‘লিবিয়া উপকূলে নৌকা ডুবে ৫৭ অভিবাসীর মৃত্যু’         ঋতাভরীর বিয়ে আগামী বছর, বন্ধু হবেন বর