বুধবার, ১৩ শ্রাবণ ১৪২৮
২৮ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

রেস্তোরাঁর সাসলিক এখন ঘরেই তৈরি করুন

নাহিদা আফরিন: আমাদের সবার বাসাই প্রতিদিন খাওয়া হয় চিকেন। কিন্তু এই চিকেন দিয়ে তৈরি করা যায় বিভিন্ন পদ। তার মধ্যে অন্যতম হলো চিকেন সাসলিক। এটি বিকেলের নাস্তা থেকে শুরু করে দুপুর বা রাতের খাবারে পাতে থাকতে পারে সহজেই। এছাড়াও নানা সবজির সঙ্গে কাঠিতে গাঁথা সাসলিক টেবিলের আকর্ষণ বাড়িয়ে দেয় আরো অনেকটাই। কিন্তু বর্তমানে করোনার কারণে বাইরে বের হওয়া এক প্রকার বন্ধ। তাই রেস্তোরাঁর সাসলিক তৈরি করে ফেলুন ঘরেই। চলুন তাহলে, জেনে নেয়া যাক রেসিপিটি।

১. চিকেন- ৫০০ গ্রাম
২. অয়েস্টার সস- দুই চা চামচ
৩. সয়া সস- এক চা চামচ
৪. আদা বাটা- এক চা চামচ
৫. রসুন বাটা- এক চা চামচ
৬. মরিচের গুঁড়ো- এক চা চামচ
৭. টেস্টিং সল্ট- হাফ চা চামচ
৮. তেল- পরিমাণমতো
৯. টমেটো সস- ৩ চা চামচ
১০. ক্যাপসিকাম, পেঁয়াজ, টমেটো (কিউব করে কাটা)- পরিমানমতো
১১. লবণ- স্বাদমতো

যেভাবে তৈরি করবেন
প্রথমে সব মশলার সাথে অল্প তেল দিয়ে দিয়ে মাংসের টুকরাগুলো ম্যারিনেট করে রাখুন ২/৩ ঘণ্টা। কাবাবের কাঠিতে প্রথমে একটি মুরগীর টুকরা, ক্যাপসিকাম, টমেটো ও পেঁয়াজ গাঁথুন। এবার ফ্র্যাইপ্যানে অল্প তেল গরম করে নিন। এখন অল্প আঁচে সালসিকগুলোর দুই পাশ হালকা বাদামি রঙ করে ভেজে নিন। হয়ে গেলে সস বা চাটনি দিয়ে পরিবেশন করুন মজাদার সাসলিক।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
‘শুধু একটু মুখ ফুটে বলতে হবে’         ‘পরীক্ষা করান, টিকা নিন’         রিপোর্টার্স উইদাউট বর্ডার্সের বিরুদ্ধে ফরাসি আইনজীবীর লিগ্যাল নোটিশ         আইভীর বাড়িতে শামীম ওসমান         সালিশি বৈঠকে চেয়ারম্যানের ওপর অতর্কিত হামলা         গ্রহবধূ এবং স্কুলছাত্রীকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ         ২৪ ঘণ্টায় আরো ২৫৮ জনের মৃত্যু         'অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত'         ঘর পরিষ্কার করুন নিয়ম মেনে         জিন্স পরায় পিটুনি খেয়ে প্রাণ হারালেন কিশোরী         পাহাড় ধসে ৬ রোহিঙ্গার প্রাণহানি         ‘ভালো কাজে পুরস্কার, খারাপ কাজে শাস্তি’         বজ্রপাতে বাবা-ছেলের মৃত্যু         সব মামলায় জামিনের মেয়াদ বাড়ল         এবার বাংলা টিভি চ্যানেলে সানি লিওন’র কোমড় দোলা         মহারাষ্ট্রে বন্যায় প্রাণহানি বেড়ে ১৯২         কূটনীতিক রেজিনা আহমেদের ক্যারিয়ারের গল্প         ‘লিবিয়া উপকূলে নৌকা ডুবে ৫৭ অভিবাসীর মৃত্যু’         ঋতাভরীর বিয়ে আগামী বছর, বন্ধু হবেন বর