বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৮
০৫ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

র‌্যাবে বিভাজন মেনে ৯ এসপিকে পদায়ন

উইমেনআই২৪ প্রতিবেদক: প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে র্রাপিড অ্যাকশন ব্যাটেলিয়নে (র‌্যাব) বিভাজন অনুযায়ী ৯ পুলিশ সুপারকে (এসপি) পদায়ন করা হয়েছে।

বৃহস্পতিবার এলিট ফোর্সটির মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক আদেশে এই পদায়ন করা হয়।

এর মধ্যে উত্তম প্রসাদ পাঠককে র‌্যাব-৯, এ কে এম জহিরুল ইসলামকে র‌্যাব-১০, আবুল হাসনাত খানকে র‌্যাব-৬, আনোয়ার হোসেনকে র‌্যাব-৭, মো. আরিফুর ইসলামকে র‌্যাব-১৩, মো. মিজানুর রহমানকে র‌্যাব-৯, আ ফ ম নিজাম উদ্দিনকে র‌্যাব-১৪, মোহাম্মদ সালাউদ্দিন শিকদারকে র‌্যাব-৩ এবং জি এম আবুল কালামকে র‌্যাব-৫-এ উপ-পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে।

একই আদেশে মেজর মাহফুজুর রহমানকে র‌্যাব-৯ এবং অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাউদ্দিনকে র‌্যাব-১৩ ব্যাটেলিয়নে পাঠানো হয়েছে।

এর আগে পুলিশের বিশেষায়িত বাহিনী র‌্যাবে বর্তমান বিভাজন অনুযায়ীই বিভিন্ন বাহিনীর সদস্যদের পদায়ন করতে নির্দেশ দেয় প্রধানমন্ত্রীর কার্যালয়। সেই চিঠিতে বলা হয়, 'মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী র‌্যাবকে কর্মক্ষম ও দক্ষ বাহিনী হিসেবে দায়িত্ব পালনের সক্ষমতা বজায় রাখার জন্য বর্তমানে ব্যাটালিয়নসমূহের বিভাজিত জনবল অনুযায়ী নির্দিষ্ট পদের অনুকূলে অফিসার ও অন্যান্যদের শতভাগ পদায়নের বিষয়টি নিশ্চিত করার জন্য অনুরোধ করা হলো।'

গত ১৭ জুন স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিবকে ওই চিঠি পাঠানো হয়।

গত ১৬ মে র‌্যাবে পুলিশের জন্য বিভাজন করা কোটার বিপরীতেই ৪৭ পুলিশ সুপার-এসপিকে বদলি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কিন্তু র‌্যাবে কোটা বিভাজন অনুযায়ী পুলিশের জন্য উপ-পরিচালক পদমর্যাদার নয়টি শূন্য পদ রয়েছে। অতিরিক্ত ৩৮ এসপিকে পদায়নে সৃষ্টি হয় নানা জটিলতা। এরপর সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর কার্যালয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেয়।

শীর্ষ সংবাদ:
‘পরীমনির বিরুদ্ধে মামলা হচ্ছে’         ‘৬৯৭ নারী ও শিশু ধর্ষণের শিকার’         এডহক বার কাউন্সিল গঠন করেছে সরকার         ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়া যুক্ত ছিলেন’         সিরিজ জয়ে এগিয়ে গেলো বাংলাদেশ         মাদকসহ পরীমনি আটক         ২৪ ঘণ্টায় আরো ২৪১ জনের মৃত্যু         পরীমনির বাসায় অভিযান চলছে         টিকা দেওয়া নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার         ফিফার সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এক বছর নিষিদ্ধ         রূপগঞ্জে আগুন: ২৪ জনের লাশ বুঝে পেল পরিবার         কানাডায় অবস্থানরত মুক্তিযোদ্ধাদের মিলনমেলা         টিকা ছাড়া বের হওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রণালয়ের বক্তব্য         বিশ্ব রেকর্ড গুঁড়িয়ে ম্যাকলাফলিনের সোনা জয়         টোকিও অলিম্পিকসে ব্রিটিশ কিশোরীর ইতিহাস         ঢাকায় আসছে নিউ জিল্যান্ড ক্রিকেট দল         বজ্রপাতে ১৬ বরযাত্রীর প্রাণহানি         বঙ্গবন্ধুকে দাফনের আগেই তারা হয়ে যান খুনী মোশতাকের!         ঝুমন দাশের মুক্তির দাবিতে ছাত্রজনতার প্রতিবাদ সমাবেশ         পীরগঞ্জে করোনা প্রতিরোধক বুথ উদ্বোধন