বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৮
০৫ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

সাংবাদিক শামসুন্নাহার রাব্বী মারা গেছেন

উইমেনআই২৪ প্রতিবেদক: কুমিল্লা থেকে প্রকাশিত দেশের অন্যতম প্রাচীন সংবাদপত্র সাপ্তাহিক আমোদ-এর উপদেষ্টা সম্পাদক শামসুন্নাহার রাব্বী মারা গেছেন।

শুক্রবার (২৫ জুন) যুক্তরাষ্ট্রে তিনি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি এক ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন।  

শনিবার (২৬ জুন) যুক্তরাষ্ট্রের নিউ জার্সি এলাকার একটি কবরস্থানে তার লাশ দাফন করা হয়। তার মৃত্যুতে কুমিল্লার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শোক প্রকাশ করেছেন।

উল্লেখ্য, সাপ্তাহিক সংবাদপত্র ‘আমোদ’ ১৯৫৫ সালের ৫ মে প্রথম প্রকাশিত হয়। কুমিল্লায় মোহাম্মদ ফজলে রাব্বী পত্রিকাটির প্রকাশনা শুরু করেন। ১৯৯৪ সালের ২৮ নভেম্বর ফজলে রাব্বীর মৃত্যুর পর আমোদ প্রকাশনার দায়িত্ব নেন তার সহধর্মিণী শামসুন্নাহার রাব্বী ও ছেলে বাকীন রাব্বী। ‘আমোদ’ ছিল পূর্ব পাকিস্তানের প্রথম ক্রীড়া সাপ্তাহিক। পরে তা সাধারণ সংবাদপত্রে পরিণত হয়। প্রথম সংখ্যাটির মূল্য ছিল এক আনা।

শীর্ষ সংবাদ:
‘পরীমনির বিরুদ্ধে মামলা হচ্ছে’         ‘৬৯৭ নারী ও শিশু ধর্ষণের শিকার’         এডহক বার কাউন্সিল গঠন করেছে সরকার         ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়া যুক্ত ছিলেন’         সিরিজ জয়ে এগিয়ে গেলো বাংলাদেশ         মাদকসহ পরীমনি আটক         ২৪ ঘণ্টায় আরো ২৪১ জনের মৃত্যু         পরীমনির বাসায় অভিযান চলছে         টিকা দেওয়া নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার         ফিফার সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এক বছর নিষিদ্ধ         রূপগঞ্জে আগুন: ২৪ জনের লাশ বুঝে পেল পরিবার         কানাডায় অবস্থানরত মুক্তিযোদ্ধাদের মিলনমেলা         টিকা ছাড়া বের হওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রণালয়ের বক্তব্য         বিশ্ব রেকর্ড গুঁড়িয়ে ম্যাকলাফলিনের সোনা জয়         টোকিও অলিম্পিকসে ব্রিটিশ কিশোরীর ইতিহাস         ঢাকায় আসছে নিউ জিল্যান্ড ক্রিকেট দল         বজ্রপাতে ১৬ বরযাত্রীর প্রাণহানি         বঙ্গবন্ধুকে দাফনের আগেই তারা হয়ে যান খুনী মোশতাকের!         ঝুমন দাশের মুক্তির দাবিতে ছাত্রজনতার প্রতিবাদ সমাবেশ         পীরগঞ্জে করোনা প্রতিরোধক বুথ উদ্বোধন