বৃহস্পতিবার, ২১ শ্রাবণ ১৪২৮
০৫ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

নারীদের টার্গেট করে যেভাবে প্রতারণা করতেন মামুন

উইমেনআই২৪ প্রতিবেদক: সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে নারীদের সঙ্গে প্রতারণা করে ল অর্থ আদায়ের অভিযোগে মামুন মিয়া (২০) নামে এক তরুণকে গ্রেফতার করা হয়েছে। মামুন সুনামগঞ্জের হাওর এলাকার বাসিন্দা।

বুধবার (২৩ জুন) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মঙ্গলবার (২২) তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ডিবির অতিরিক্ত কমিশনার একেএম হাফিজ আক্তার।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত নারীদের টার্গেট করে তাদের সঙ্গে পরিচিত হতেন মামুন মিয়া। প্রবাসী নারীদের ফেসবুক আইডি হ্যাক করে হাতিয়ে নিতেন লাখ লাখ টাকা। এসব অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

সংবাদ সম্মেলনে বলা হয়, এসএসসি পাশ মামুনের বয়স কম হলেও তিনি প্রতারণায় পাকা। এরই মধ্যে তিনি বহু নারীদের আইডি হ্যাক করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছেন। এ টাকা দিয়ে বিলাসী জীবন যাপন করতেন তিনি।

ডিবির অতিরিক্ত কমিশনার বলেন, ‘নারী সেজে বিভিন্ন ছেলেদেরকেও মামুন ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতো। এরপর ফেসবুকের মতো দেখতে হুবহু নকল আরেকটি সাইট তৈরি করে সেই লিংক ইনবক্সে শেয়ার করে বলতেন, আমি একটি ফটো কনটেস্টে অংশগ্রহণ করেছি। আমাকে একটি ভোট দিন। তাকে ভোট দেয়ার জন্য ওই লিংকে ক্লিক করে প্রবেশ করতে চাইলে নতুন করে আইডি ও পাসওয়ার্ড দিতে হতো। এভাবে নারীদের আইডি হ্যাক করে টাকা আদায় করতেন এই তরুণ।

হাফিজ আক্তার বলেন, ‘স্থানীয় একটি ট্রেনিং সেন্টার থেকে আইটির উপর একটি কোর্স করে প্রতারণা শুরু করেন মামুন। অভিনব কায়দায় প্রতারণা কর ভুক্তভোগী নারীদের তা প্রমাণ করার চ্যালেঞ্জ করতেন। তাকে ধরতে পারলে ১ হাজার ডলার পুরস্কার দেয়ার কথাও বলতেন মামুন।’

 

শীর্ষ সংবাদ:
‘পরীমনির বিরুদ্ধে মামলা হচ্ছে’         ‘৬৯৭ নারী ও শিশু ধর্ষণের শিকার’         এডহক বার কাউন্সিল গঠন করেছে সরকার         ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়া যুক্ত ছিলেন’         সিরিজ জয়ে এগিয়ে গেলো বাংলাদেশ         মাদকসহ পরীমনি আটক         ২৪ ঘণ্টায় আরো ২৪১ জনের মৃত্যু         পরীমনির বাসায় অভিযান চলছে         টিকা দেওয়া নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার         ফিফার সাবেক ভারপ্রাপ্ত সভাপতি এক বছর নিষিদ্ধ         রূপগঞ্জে আগুন: ২৪ জনের লাশ বুঝে পেল পরিবার         কানাডায় অবস্থানরত মুক্তিযোদ্ধাদের মিলনমেলা         টিকা ছাড়া বের হওয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রণালয়ের বক্তব্য         বিশ্ব রেকর্ড গুঁড়িয়ে ম্যাকলাফলিনের সোনা জয়         টোকিও অলিম্পিকসে ব্রিটিশ কিশোরীর ইতিহাস         ঢাকায় আসছে নিউ জিল্যান্ড ক্রিকেট দল         বজ্রপাতে ১৬ বরযাত্রীর প্রাণহানি         বঙ্গবন্ধুকে দাফনের আগেই তারা হয়ে যান খুনী মোশতাকের!         ঝুমন দাশের মুক্তির দাবিতে ছাত্রজনতার প্রতিবাদ সমাবেশ         পীরগঞ্জে করোনা প্রতিরোধক বুথ উদ্বোধন