রবিবার, ১৭ শ্রাবণ ১৪২৮
০১ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

জম্মু-কাশ্মীরের প্রথম নারী ফাইটার পাইলট মাওয়া সুদান

উইমেনআই২৪ ডেস্ক : জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলার প্রথম কোনো নারী ফাইটার পাইলট হলেন মাওয়া সুদান। ভারতের বিমানবাহিনীর পাইলট হয়েছেন তিনি। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, রাজৌরি জেলার নওশেরা এলাকার তেহসিল সীমান্তের লাম্বেরি গ্রামে বাড়ি মাওয়া সুদানের। ভারতের বিমানবাহিনীর ফ্লাইং অফিসার হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে তাকে।

ভারতের বিমানবাহিনীর ১২তম নারী পাইলট এবং রাজৌরি থেকে প্রথম ফাইটার পাইলট হিসেবে তিনি নিয়োগ পেলেন।

মেয়ের সফলতায় ব্যাপক খুশি বিনোদ সুদান। তিনি বলেন, আমি গর্বিত। এখন সে শুধু আর আমাদের মেয়ে নয়, সে এখন দেশের মেয়ে। গতকাল থেকে আমরা শুধু অভিনন্দন বার্তা পাচ্ছি।

মাওয়া সুদানের বোন মানিয়াতা সুদান জানায়, স্কুলে পড়া অবস্থা থেকে মাওয়া চাইত ফাইটার পাইলট হতে। বড় বোনের জন্য আমি কতটা গর্বিত, তা ভাষায় প্রকাশ করা যাবে না। আর এটা তার শিশুবেলা থেকে স্বপ্ন ছিল। আমি নিশ্চিত যে শিগগিরই তার খ্যাতি ছড়িয়ে পড়বে।

মাওয়ার মা সুষমা সুদান বলেন, অনেক কঠোর পরিশ্রম করে মেয়ে আমার সফলতা পেয়েছে। এতে আমি ভীষণ আনন্দিত। সে আমাদের গর্বিত করে তুলেছে।
সূত্র : এএনআই, এনডিটিভি।

শীর্ষ সংবাদ:
জার্মানীর ‘গ্যালারী অনিল অ্যাওয়ার্ড’ পেলেন নিলীমা সরকার         প্রেমিকের ‘আত্মহত্যা ঠেকাতে’ রুদ্ধশ্বাস অভিযান         প্রতারণার অভিযোগে নারী চিকিৎসক গ্রেফতার         ৪১তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         ট্রাক উল্টে খাদে, প্রাণহানি ৬         রাত পর্যন্ত চলবে গণপরিবহন         শোকের মাস শুরু         শিমুলিয়ায় যাত্রী পারাপারে স্বাস্থ্যবিধি উপেক্ষিত         চিত্রনায়িকা একা আটক         শ্রমিকদের ফেরাতে গণপরিবহণ চালু         এইচএসসির ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ         ‘নারী সমাজ অনেক এগিয়েছে’         ‘লোকজ সংস্কৃতি দেশের অতি মূল্যবান সম্পদ’         ২৪ ঘণ্টায় আরো ২১৮ জনের মৃত্যু         টিকা প্রদানে অন্তঃসত্ত্বাকে অগ্রাধিকার দিতে হাইকোর্টে রিট         ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত         যেভাবে বুঝবেন আপনার মুঠোফোন নজরদারিতে         জাপানের দেওয়া টিকার দ্বিতীয় চালান পৌঁছেছে         গৃহবধূকে হত্যা চেষ্টার অভিযোগ         স্পেনের রাস্তায় মানসিক ভারসাম্যহীন বহু বাংলাদেশি         ব্রিটিশ রাজবাড়ির ৪০ বছর আগের বিয়ের কেক নিলামে!