বুধবার, ১৩ শ্রাবণ ১৪২৮
২৮ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

টাঙ্গাইলে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি

টাঙ্গাইল প্রতিনিধি: করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় টাঙ্গাইল ও এলেঙ্গা পৌর এলাকায় সাতদিনের কঠোর বিধিনিষেধ জারি করেছে জেলা প্রশাসন। ফলে মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে শুরু হয়েছে সাতদিনের কঠোর বিধিনিষেধ।

সকাল থেকে শহরের লোক সমাগমের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীকে তৎপর হতে দেখা গেছে। এর আগে কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে টাঙ্গাইল ও এলেঙ্গা পৌর এলাকায় প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়।  জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তিতে বলা হয়- ২২ জুন সকাল ৬টা থেকে আগামী ২৮ জুন মধ্যরাত পর্যন্ত এই সাতদিন টাঙ্গাইল ও এলেঙ্গা পৌরসভা এলাকায় জনসাধারণের চলাচলের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এসময় সকল প্রকার যানবাহন (যাত্রীবাহী বাস, ট্রাক, অটোরিকশা, ইজিবাইক, টেম্পু, সিএনজি, মোটরসাইকেল ইত্যাদি বন্ধ থাকবে। তবে পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা, জরুরি সেবাদানের ক্ষেত্রে এই আদেশ প্রযোজ্য হবে না।

এছাড়াও বিদেশগামী/বিদেশ প্রত্যাগত ব্যক্তিদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে না। কাঁচাবাজার, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে উন্মুক্ত স্থানে ক্রয় বিক্রয় করা যাবে। জরুরি প্রয়োজন ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃত দেহ দাফন/সৎকার ইত্যাদি ব্যতীত কোনভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। এদিকে শপিংমল ও অন্যান্য দোকান বন্ধ থাকলেও মানুষের চলাচল কমেনি। তারা স্বাস্থ্যবিধি না মেনেই অবাধে চলাচল করছে। শহরের নতুন বাস স্ট্যান্ড থেকে কিছু যাত্রীবাহী বাসকে চলাচল করতে দেখা গেছে। তবে পায়ে হেঁটে মহাসড়ক বা বিভিন্ন পয়েন্টে গিয়ে যানবাহনে গাদাগাদি করে যাতায়াত করছেন। অনেককে মাস্ক ছাড়াও চলাচল করতে দেখা গেছে।

দুপুর ১২টার দিকে টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. আতাউল গনি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা তানজিন অন্তরা বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

এসময় জেলা প্রশাসক ড. আতাউল গনি বলেন, ‘আমরা মানুষকে সচেতন করার জন্যই এ কঠোর বিধিনিষেধ দিয়েছি। মানুষ তা অক্ষরে অক্ষরে পালন করছে। বাস মানিক সমিতির নেতাদের সাথে কথা হয়েছে। তারা শহরে বাস চলাচল বন্ধ রেখেছে। এক সপ্তাহ মানুষের অবাধ চলাচল বন্ধ রাখতে পারলেই করোনা সংক্রমণ কমে যাবে।’

অপরদিকে গত ২৪ ঘণ্টায় ৩৩৫ জনের নমুনা পরীক্ষা করে জেলায় আরো ১২১জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে আরো দুইজনের। জেলায় এ পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ৬৩৯৫ জন। মোট মৃত্যু হয়েছে ১০১জনেরর।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
‘শুধু একটু মুখ ফুটে বলতে হবে’         ‘পরীক্ষা করান, টিকা নিন’         রিপোর্টার্স উইদাউট বর্ডার্সের বিরুদ্ধে ফরাসি আইনজীবীর লিগ্যাল নোটিশ         আইভীর বাড়িতে শামীম ওসমান         সালিশি বৈঠকে চেয়ারম্যানের ওপর অতর্কিত হামলা         গ্রহবধূ এবং স্কুলছাত্রীকে দলবেঁধে ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ         ২৪ ঘণ্টায় আরো ২৫৮ জনের মৃত্যু         'অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত'         ঘর পরিষ্কার করুন নিয়ম মেনে         জিন্স পরায় পিটুনি খেয়ে প্রাণ হারালেন কিশোরী         পাহাড় ধসে ৬ রোহিঙ্গার প্রাণহানি         ‘ভালো কাজে পুরস্কার, খারাপ কাজে শাস্তি’         বজ্রপাতে বাবা-ছেলের মৃত্যু         সব মামলায় জামিনের মেয়াদ বাড়ল         এবার বাংলা টিভি চ্যানেলে সানি লিওন’র কোমড় দোলা         মহারাষ্ট্রে বন্যায় প্রাণহানি বেড়ে ১৯২         কূটনীতিক রেজিনা আহমেদের ক্যারিয়ারের গল্প         ‘লিবিয়া উপকূলে নৌকা ডুবে ৫৭ অভিবাসীর মৃত্যু’         ঋতাভরীর বিয়ে আগামী বছর, বন্ধু হবেন বর