রবিবার, ১৭ শ্রাবণ ১৪২৮
০১ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় ৯ শিশুসহ প্রাণহানি ১০

উইমেনআই২৪ ডেস্ক: যুক্তরাষ্ট্রের আলাবামা অঙ্গরাজ্যের বাটলার কাউন্টিতে ঝড়ো হাওয়ার কারণে ১৮টি গাড়ি পরস্পরের সঙ্গে সংঘর্ষে ৯ শিশুসহ ১০ জনের প্রাণহানি হয়েছে। এ ঘটনায় আরো বেশ কয়েকজন আহত হয়েছেন।

স্থানীয় সময় শনিবার দুপুরে প্রচণ্ড ঝড়ের মধ্যে ওই দুর্ঘটনা ঘটে।

বাটলার কাউন্টির পুলিশ কর্মকর্তা ওয়েন গারলক জানান, দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৯ মাস থেকে ১৭ বছর বয়সী শিশু রয়েছে। ঝড়ো হাওয়া এবং ভেজা রাস্তার কারণে গাড়িগুলো নিয়ন্ত্রণ হারিয়ে একটি আরেকটিকে পেছন থেকে সজোরে ধাক্কা মারে। এতে গাড়িগুলোতে আগুন ধরে যায়।  

ঝড়ে আলাবামার বিস্তীর্ণ অঞ্চলজুড়ে আকস্মিক বন্যার সঙ্গে টর্নেডোর আঘাতে কয়েক ডজন বাড়িঘর ধ্বংস হয়েছে। দুর্ঘটনায় নিজের গাড়িতে এক ব্যক্তি ও তার ৯ মাসের কন্যাশিশু নিহত হয়েছে।  

নিহতদের বাকি আটজন শিশু। তারা তাল্লাপুসা কাউন্টি গার্লস র‌্যাঞ্চের একটি গাড়িতে ছিল। প্রতিষ্ঠানটি অনাথ, অবহেলিত ও নির্যাতিত কন্যাশিশুদের লালন-পালন করে থাকে। নিহত এই আট শিশুর মধ্যে সবচেয়ে ছোটটির বয়স চার বছর।

অলাভজনক প্রতিষ্ঠানগুলোর দেখভাল করা আলাবামা শেরিফ ইয়ুথ র‌্যাঞ্চেস ফেসবুক পোস্টে লিখেছে— আমরা আজ গভীরভাবে শোকাহত। র‌্যাঞ্চ পরিবার আজ বড় এক ক্ষতির মধ্যে পড়েছে। আমাদের একটি গাড়ি দুর্ঘটনায় ৯ শিশু মারা গেছে।’  

দুর্ঘটনায় আরো অনেকে আহত হয়েছেন। তবে সংখ্যাটা কতজন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।   

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
‘জাতির পিতার রক্তের ঋণ শোধ করতে হবে’         জার্মানীর ‘গ্যালারী অনিল অ্যাওয়ার্ড’ পেলেন নিলীমা সরকার         প্রেমিকের ‘আত্মহত্যা ঠেকাতে’ রুদ্ধশ্বাস অভিযান         প্রতারণার অভিযোগে নারী চিকিৎসক গ্রেফতার         ৪১তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         ট্রাক উল্টে খাদে, প্রাণহানি ৬         রাত পর্যন্ত চলবে গণপরিবহন         শোকের মাস শুরু         শিমুলিয়ায় যাত্রী পারাপারে স্বাস্থ্যবিধি উপেক্ষিত         চিত্রনায়িকা একা আটক         শ্রমিকদের ফেরাতে গণপরিবহণ চালু         এইচএসসির ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ         ‘নারী সমাজ অনেক এগিয়েছে’         ‘লোকজ সংস্কৃতি দেশের অতি মূল্যবান সম্পদ’         ২৪ ঘণ্টায় আরো ২১৮ জনের মৃত্যু         টিকা প্রদানে অন্তঃসত্ত্বাকে অগ্রাধিকার দিতে হাইকোর্টে রিট         ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত         যেভাবে বুঝবেন আপনার মুঠোফোন নজরদারিতে         জাপানের দেওয়া টিকার দ্বিতীয় চালান পৌঁছেছে         গৃহবধূকে হত্যা চেষ্টার অভিযোগ         স্পেনের রাস্তায় মানসিক ভারসাম্যহীন বহু বাংলাদেশি