সোমবার, ৭ আষাঢ় ১৪২৮
২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

উচ্চতা নয় স্বপ্ন ছিল বড় আরতি ডোগরার

উইমেনআই২৪ ডেস্ক: আই এ এস আরতি ডোগরা, যিনি প্রমাণ করে দিয়েছিলেন, উচ্চতা নয় স্বপ্ন বড় হওয়া উচিত, জেনে নিন তার সাফল্যের কাহিনী।জীবনে সাফল্য লাভের জন্য উৎসাহ থাকা দরকার। যদি কারো মধ্যে উৎসাহ আবেগ এবং আগে যাওয়ার সাহস থাকে তবে সেই মানুষটি জীবনে সাফল্য লাভ করে এবং অনেক দূর পর্যন্ত যায়। আজ আমরা কথা বলবো আইএএস অফিসার আরতী ডোগরা কে নিয়ে।

তিনি আজকাল সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট ভাইরাল হয়েছেন। আরতী ডোগরা রাজস্থানের ক্যাডারের আইএএস অফিসার। করোনা পরিস্থিতিতে তারা যেভাবে কাজ করেছেন এবং এখনও করে চলেছেন সেটি দেখে অনেকে তাদের প্রশংসা করেছেন। আরতী মূলত দেরাদুনের বাসিন্দা। আরতী ডগরার বাবা রাজেন্দ্র ডোগরা একজন সেনাবাহিনীর অফিসার। তিনি ঠিক করেছিলেন যে তিনি সিভিল সার্ভিস পরীক্ষা দেবেন এবং তিনি ২০০৬ সালে সিভিল সার্ভিস পরীক্ষা দেন এবং প্রথমবারেই তিনি সফল হয়ে যান। আরতী ডোগরা এখন আজমির জেলার ম্যাজিস্ট্রেট।

এর আগে তিনি রাজস্থানের বুন্দি ও বিকানার জেলার সংগ্রাহক হিসেবে কাজ করেছেন। আরতী একটি প্রচার শুরু করেছিলেন সেই প্রচারে প্রকাশ্যে মলত্যাগ না করে শৌচালয় গিয়ে মলত্যাগ করার কথা তিনি বলেছিলেন। এই প্রজেক্টটি ১৯৫ টি পঞ্চায়েতে সফল হয়েছিল। আরতী এর জন্য সম্মানিত হয়েছিল। এমনকি এপিজে আবদুল কালাম ও তার প্রশংসা করেছিলেন।।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
ধানমন্ত্রীকে কটূক্তি: টাঙ্গাইল পৌর প্যানেল মেয়রের পদ স্থগিত         বেজা’র নির্বাহী চেয়ারম্যান হলেন শেখ ইউসুফ হারুন         স্মার্ট ফোন কিনে না দেওয়ায় তরুণের আত্মহত্যা         যেভাবে ঘুমালে ত্বকের সৌন্দর্য্য বাড়ে!         ভোটগ্রহণ ভালো হয়েছে: ইসি সচিব         সাংবাদিক নির্যাতন দিবসে অবিলম্বে তদন্ত রিপোর্ট প্রকাশের দাবি         হাতকড়ায় বাঁধা দম্পত্তির ভালোবাসার গল্প         ‘তার কাছে বেগম জিয়ার চেয়েও চিত্রনায়িকা গুরুত্বপূর্ণ’         দেশের আরো ৭ জেলায় লকডাউন         ‘নারী কাউন্সিলরের ক্ষেত্রে ‘সংরক্ষিত’ কথাটি বাদ দিতে হবে’         বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির রহস্য ফাঁস         দেশে বৈদেশিক বিনিয়োগ কমেছে প্রায় ১১ শতাংশ         শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় দণ্ডপ্রাপ্তদের জামিন স্থগিতই থাকছে         পুকুরে ডুবে কিশোরের প্রাণহানি         পরীমণির বিরুদ্ধে আবারো ভাঙচুরের অভিযোগ         ভালুকায় কাভার্ড ভ্যানের চাপায় প্রাণহানি ৩         মালয়েশিয়ায় আটক ১০২ বাংলাদেশি         চরফ্যাশনে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে প্রাণহানি ১         যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় ৯ শিশুসহ প্রাণহানি ১০         উন্নত দেশে অভিবাসন শুধুই কী প্রশান্তির!         যুক্তরাষ্ট্রের সঙ্গে কানাডা ও মেক্সিকো সীমান্ত বন্ধের মেয়াদ বাড়লো