বুধবার, ৯ আষাঢ় ১৪২৮
২৩ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

কর্মচারীদের পুনরায় তলব করবে এয়ার কানাডা

আহসান রাজীব বুলবুল, কানাডা থেকে: কানাডায় এয়ার কানাডা ভ্রমণের চাহিদা বৃদ্ধির প্রত্যাশায় কর্মচারীদের পুনরায় ডাকবে। এয়ার কানাডা জানিয়েছে, ভ্রমনের চাহিদা বৃদ্ধির জন্য প্রস্তুতি নেওয়ার কারণে তারা ২ হাজার ৬শ জনেরও বেশি কর্মচারীকে পুনরায় ডাকবে। এছাড়াও কর্মচারীদের পুনর্বাসিত করার জন্য বিমানের ফ্লাইট অ্যাটেন্ডেন্টসহ সংশ্লিষ্ট বিভিন্ন কর্মচারীদের জুন এবং জুলাই মাসে পর্যায়ক্রমে ফিরিয়ে আনা হবে।

এয়ার কানাডার মুখপাত্র পিটার ফিৎজপ্যাট্রিক বলেন, বিমান সংস্থাগুলি শ্রমিকদের পুনরায় ডাকছে কারণ ভ্যাক্সিনেশন এর পরিমাণ বৃদ্ধি পাচ্ছে, কোভিড--১৯ শনাক্তের পরিমাণ হ্রাস পাচ্ছে এবং সরকার নিষেধাজ্ঞাগুলি সহজ হচ্ছে।

তিনি আরো বলেন, এই প্রক্রিয়া কর্মচারীদের পুনরায় ডাকা, এয়ারলাইনের নেটওয়ার্ক পুনর্নির্মাণ এবং ভ্রমণের প্রত্যাশিত চাহিদা মেটাতে তাদের প্রচেষ্টার অংশমাত্র।

এয়ার কানাডা গত মার্চ মাসে সংকট শুরু হওয়ার পরে কয়েক হাজার শ্রমিককে চাকরি থেকে ছাঁটাই করেছিল।

অন্যদিকে এপ্রিল মাসে, এয়ারলাইনস অটোয়ার সাথে ৫.৯ বিলিয়ন ডলার সহায়তা প্যাকেজের জন্য একটি চুক্তিতে পৌঁছেছে।

অন্যদিকে দেশের বৃহত্তম এয়ারলাইনসও বলেছে ফ্লাইট বা অবকাশ প্যাকেজের রিফান্ড এর জন্য অনুরোধের সময়সীমা ১২ জুলাই পর্যন্ত ৩০ দিন বাড়ানো হয়েছে। রিফান্ড নীতিটি এপ্রিলের ১৩ তারিখ থেকে কার্যকর হয়েছে, এবং ৯২% অনুরোধ প্রক্রিয়াধীন রয়েছে। ইতিমধ্যে যোগ্য গ্রাহকদের প্রায় ৪০ শতাংশ রিফান্ডের জন্য অনুরোধ করেছেন।

উল্লেখ্য, বৈশ্বিক মহামারীর করোনায় কানাডায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে এয়ার লাইন্স ব্যাবসা। এই পেশার শ্রমজীবী নারী ও পুরুষ অনেকেই ইতিমধ্যে তাদের পেশা পরিবর্তন করে অন্য পেশায় নিয়োজিত হয়েছেন।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
চার কোটি মানুষ দুর্ভিক্ষের মুখে: জাতিসংঘ         রাজধানীতে ড্রেনে পড়ে নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         জম্মু-কাশ্মীরের প্রথম নারী ফাইটার পাইলট মাওয়া সুদান         বাংলাদেশসহ এশিয়ার দেশগুলোকে দেড় কোটি টিকা দেবে বাইডেন         আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ         আজ থেকে ৭ জেলার ট্রেন চলাচল বন্ধ         'শিগগিরই পরীক্ষার্থীদের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে’         রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সেনা প্রধানের সাক্ষাৎ         নিউইয়র্ক সিটি নির্বাচনে ৪ নারীসহ বাংলাদেশি ১৩ প্রার্থী         ‘নিজেকে সর্বোচ্চ যোগ্য’ করতে যোগব্যায়াম করছেন পরীমনি         বন্ধ করে দেওয়া হলো ঢাকার সব যাত্রীবাহী ট্রেন         ‘তাহসানের ওপর রাগ নেই, যত রাগ আমার ওপর’         পানিতে ডুবে শিশু মৃত্যু রোধে সচেতনতা গড়তে হবে         বেশি বয়সেও ব্যক্তিত্বের পরিবর্তন সম্ভব         পীরগঞ্জে এমকেপি মানব কল্যাণ পরিষদ’র সংলাপ সভা         টাঙ্গাইলে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি         বিদেশে যেভাবে নারী পাচার করতেন নদী         ব্যাটারিচালিত রিকশা বন্ধে কঠোর হওয়ার আহ্বান সেতুমন্ত্রীর         খালেদাকে বিদেশে নিতে সরকারের কাছে বিএনপির দাবি