সোমবার, ৭ আষাঢ় ১৪২৮
২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

‘মানবতার জন্য কাজ করে আম্বানিরা মহান হয়েছেন’

মিলি সুলতানা: মুকেশ আম্বানির প্রতি মিনিটের আয় এক কোটি রুপির বেশি। প্রতি সেকেন্ডে তার আয় প্রায় দুই লাখ রুপির কাছাকাছি। যদি আম্বানির পকেট থেকে ৫০টি দুই হাজার টাকার নোট ফ্লোরে পড়ে যায়, সেই নোটগুলো তিনি তুলে নেবেন না। কারণ নোট তুলতে গেলে আম্বানি প্রায় দুই কোটি রূপির পেছনে পড়ে যাবেন। তবেই বুঝুন আম্বানিরা কত টাকার মালিক। যাকে আম্বানি পরিবারের মুকুট মনে করা হয় তিনি হলেন নীতা আম্বানি।  

ভারতজুড়ে করোনার দ্বিতীয় ঢেউ এখনো অব্যাহত আছে। এরমধ্যে সংস্থার কর্মী ও তাঁদের পরিবারের জন্য বড় পদক্ষেপ নিল Reliance Industries Limited (RIL)। করোনায় মৃত সংস্থার কর্মীদের পরিবারকে আগামী পাঁচ বছরের বেতন দেওয়ার কথা ঘোষণা করলেন মুকেশ ও নীতা আম্বানি দম্পতি। করোনায় মৃত কর্মীদের পরিবার আগামী পাঁচ বছর বেতন পাবে। অসুস্থদের পরিবার ১০ লক্ষ টাকা পর্যন্ত সাহায্য পাবে। মৃত কর্মীদের সন্তানের গ্র্যাজুয়েশন পর্যন্ত পড়াশোনার পুরো খরচ বহন করবে সংস্থা। এই সন্তানদের দেশের যেকোন প্রতিষ্ঠানে পড়ানো, ছাত্রাবাস ও স্নাতক স্তর পর্যন্ত বইপত্রের ১০০ শতাংশ খরচ বহন করে রিলায়েন্স গ্রুপ। কর্মচারীদের সন্তানদের গ্র্যাজুয়েট হওয়া পর্যন্ত স্বামী বা স্ত্রী, বাবা-মা এবং সন্তাদনদেরও হাসপাতালে ভর্তি বাবদ প্রিমিয়ামের ১০০ শতাংশই দেবে কোম্পানি।

এছাড়া কোনও কর্মচারী করোনায় আক্রান্ত হলে বা তাঁর পরিবারের কেউ সংক্রমিত হলে, তিনি শারীরিক এবং মানসিক দিক দিয়ে পুরোপুরি ঠিক হওয়ার আগে পর্যন্ত কোভিড-১৯ লিভ নিতে পারেন। অফ-রোল কর্মচারীদের করোনায় মৃত্যু হলে পরিবার পাবে ১০ লক্ষ টাকা।

নীতা মুকেশ আম্বানি দম্পতি অসামান্য বিলাসবহুল জীবন করেন, এটা যেমন সত্যি তেমনি এটাও সত্যি তারা দুইহাত খুলে জনকল্যাণমূলক কাজ করেন। মানুষ ও মানবতার জন্য কাজ করে আম্বানিরা মহান হয়েছেন। আর আমাদের দেশের কোটিপতিদেরও দেখছি তিনারা মানবতার জন্য কতটুকু কাজ করছেন। বঙ্গদেশীয় কোটিপতিরা কেবল জানে নারী নিয়ে ফূর্তি করতে। আর চুরি চামারি করে কোটি কোটি টাকার পাহাড় বানাতে। এই দুইটি যোগ্যতা ছাড়া দেশখ্যাত ভিখারিগুলোর কোনো যোগ্যতাই নাই।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
বেজা’র নির্বাহী চেয়ারম্যান হলেন শেখ ইউসুফ হারুন         স্মার্ট ফোন কিনে না দেওয়ায় তরুণের আত্মহত্যা         যেভাবে ঘুমালে ত্বকের সৌন্দর্য্য বাড়ে!         ভোটগ্রহণ ভালো হয়েছে: ইসি সচিব         সাংবাদিক নির্যাতন দিবসে অবিলম্বে তদন্ত রিপোর্ট প্রকাশের দাবি         হাতকড়ায় বাঁধা দম্পত্তির ভালোবাসার গল্প         ‘তার কাছে বেগম জিয়ার চেয়েও চিত্রনায়িকা গুরুত্বপূর্ণ’         দেশের আরো ৭ জেলায় লকডাউন         ‘নারী কাউন্সিলরের ক্ষেত্রে ‘সংরক্ষিত’ কথাটি বাদ দিতে হবে’         বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির রহস্য ফাঁস         দেশে বৈদেশিক বিনিয়োগ কমেছে প্রায় ১১ শতাংশ         শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় দণ্ডপ্রাপ্তদের জামিন স্থগিতই থাকছে         পুকুরে ডুবে কিশোরের প্রাণহানি         পরীমণির বিরুদ্ধে আবারো ভাঙচুরের অভিযোগ         ভালুকায় কাভার্ড ভ্যানের চাপায় প্রাণহানি ৩         মালয়েশিয়ায় আটক ১০২ বাংলাদেশি         চরফ্যাশনে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে প্রাণহানি ১         যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় ৯ শিশুসহ প্রাণহানি ১০         উন্নত দেশে অভিবাসন শুধুই কী প্রশান্তির!         যুক্তরাষ্ট্রের সঙ্গে কানাডা ও মেক্সিকো সীমান্ত বন্ধের মেয়াদ বাড়লো         ফাইজারের টিকার প্রয়োগ শুরু