বুধবার, ৯ আষাঢ় ১৪২৮
২৩ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

টিকা নিলেই বিনামূল্যে গাঁজা!

উইমেনআই২৪ ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যের ‘মদ ও গাঁজা বিষয়ক বোর্ড’ ঘোষণা দিয়েছে, প্রাপ্তবয়স্ক যে কোনো ব্যক্তি করোনাভাইরাসের টিকা নিলে বিনামূল্যে গাঁজার একটি ‘জয়েন্ট’ দেওয়া হবে। টিকা নিতে মানুষকে উৎসাহিত করতে শুরু হওয়া এই প্রচারণার নাম দেওয়া হয়েছে ‘জয়েন্ট ফর জ্যাবস’ (টিকার বিনিময়ে জয়েন্ট)। আগামী ১২ জুলাই পর্যন্ত ওয়াশিংটনের বাসিন্দারা এই সুযোগ পাবেন।

সিবিএস নিউজ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস আগামী ৪ জুলাই। তার আগেই ৭০ শতাংশ প্রাপ্তবয়স্ক মার্কিনিকে অন্তত করোনার এক ডোজ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। কিন্তু দেশটিতে টিকা নেওয়ার গতি ক্রমশ কমে আসছে। এমন অবস্থায় নেওয়া হচ্ছে অভিনব এমন নানা পদক্ষেপ।

ওয়াশিংটনে মানুষের মধ্যেও টিকা নিতে অনীহা দেখা দেওয়ায় অন্যান্য রাজ্যের মতো সেখানকার লিকার ও ক্যানাবিস বোর্ড (এলসিবি) এমন ঘোষণা দিয়েছে। ঘোষণা দিয়ে তারা জানায়, টিকা নিলে বিনামূল্যে পাওয়া যাবে গাঁজার একটি জয়েন্ট। তবে অপ্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে অভিনন্দনসূচক এই উপহার দেওয়া হবে না। সীমিত সময়ের জন্য থাকছে বিশেষ এই অফার।

কোভিড টিকা নেওয়ায় মানুষের অনীহা দূর করতে অভিনব পন্থা বের করেছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসন। তাই একের পর এক রাজ্য এমন প্রচারণা শুরু করেছে। টিকা নিলে পাওয়া যাচ্ছে বিয়ার, নগদ অর্থ, স্পোর্টস টিকিট, মিলিয়ন ডলার লটারি, বিনামূল্যে চাইল্ডকেয়ার সুবিধা, কর্মচারীদের সবেতন ছুটি। এমনকি কোনো রাজ্যেতো টিকার বিনিময়ে বন্দুক দেওয়ার প্রচারণাও শুরু হয়েছে।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
জম্মু-কাশ্মীরের প্রথম নারী ফাইটার পাইলট মাওয়া সুদান         বাংলাদেশসহ এশিয়ার দেশগুলোকে দেড় কোটি টিকা দেবে বাইডেন         আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ         আজ থেকে ৭ জেলার ট্রেন চলাচল বন্ধ         'শিগগিরই পরীক্ষার্থীদের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে’         রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সেনা প্রধানের সাক্ষাৎ         নিউইয়র্ক সিটি নির্বাচনে ৪ নারীসহ বাংলাদেশি ১৩ প্রার্থী         ‘নিজেকে সর্বোচ্চ যোগ্য’ করতে যোগব্যায়াম করছেন পরীমনি         বন্ধ করে দেওয়া হলো ঢাকার সব যাত্রীবাহী ট্রেন         ‘তাহসানের ওপর রাগ নেই, যত রাগ আমার ওপর’         পানিতে ডুবে শিশু মৃত্যু রোধে সচেতনতা গড়তে হবে         বেশি বয়সেও ব্যক্তিত্বের পরিবর্তন সম্ভব         পীরগঞ্জে এমকেপি মানব কল্যাণ পরিষদ’র সংলাপ সভা         টাঙ্গাইলে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি         বিদেশে যেভাবে নারী পাচার করতেন নদী         ব্যাটারিচালিত রিকশা বন্ধে কঠোর হওয়ার আহ্বান সেতুমন্ত্রীর         খালেদাকে বিদেশে নিতে সরকারের কাছে বিএনপির দাবি         ফিটনেস আইকন ৮৩ বছরের নারী!         ‘ইমরান তো বোরকা পরা মেয়ে দেখে উত্তেজিত হয়েছে’         সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট হলেন মীম!