বুধবার, ৯ আষাঢ় ১৪২৮
২৩ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

‘প্রিয়জনের গভীর প্রণয় ও আস্থা অর্জনের গোপন রহস্য’

ফারজানা ফাতেহা: প্রিয় মানুষের আস্থা ও ভালোবাসা অর্জন করতে চাইলে কিছু কাজ করা থেকে বিরত থাকতে হবে। বিশেষ করে অতীতের সম্পর্ক ও ব্যক্তি সম্পর্কে কথা বলা থেকে বিরত থাকতে হবে।

সমাজ ভাবে যে নারী যৌনতা পছন্দ করে এবং বিছানায় একজন পুরুষকে সর্বোচ্চ সুখ দিতে পারে বোধহয় সে-ই একজন পুরুষের কাছে লোভনীয়। কথার মাঝে কিছুটা সত্যতা লুকিয়ে থাকলেও তা পুরোপুরি সঠিক নয়। 

একজন আবেদনময়ী নারী কিছুক্ষণের জন্য ভালো শয্যাসঙ্গী হতে পারে কিন্তু সারাজীবনের জন্য নির্ভরযোগ্য হতে পারে না।

অনেকেই আছেন যারা আত্মার শুদ্ধিতে বিশ্বাসী। তারা এমন একজন জীবন সঙ্গী বেছে নিতে চান যাকে বিশ্বাস করা যায়, ভরসা করা যায় এবং যার আত্মার সঙ্গে সংযোগ করা যায়।

ভালোবাসা আর বন্ধুত্বের মধ্যে পার্থক্য রয়েছে তবে খুব বেশি নয়। নিজ ধর্মীয় একজনের সঙ্গে পছন্দ অপছন্দের অনেক মিল থেকে মনে হতে পারে জীবনসঙ্গী বোধহয় এমনই হতে হয়। তবে তা কিঞ্চিৎ মিথ্যাও হতে পারে, সেও তোমাকে পছন্দ করে কিন্তু সারাজীবন তোমাকে বাহুবন্ধনে আবদ্ধ করার মতো ইচ্ছা পোষণ করে না।

পুরুষ মানেই ইস্পাতের তৈরি একজন যার মধ্যে আবেগের ছিটেফোঁটাও খুজে পাওয়া সম্ভব না সমাজের নারীদের এমন ধারণা একেবারেই ভুল। একজন পুরুষের আবেগের উপস্থিতিও একজন নারীর মতই। তবে বাহ্যিক প্রকাশের ক্ষেত্রে ভিন্নতা রয়েছে।

যেসব নারী ভাবেন গালের কৃত্রিম লালচে আভা দিয়ে পুরুষদের ভোলানো সহজ তারা হয়তো কখনো খেয়াল করে দেখেনি একজন পুরুষ তার লজ্জায় রাঙা মুখের দিকেই বেশিক্ষণ তাকিয়ে থাকে।

পুরুষ মানুষকে নিজের করে পাওয়া সহজ! তার পাশে বসে খানিকটা ভালোবাসা, শ্রদ্ধা আর নির্ভর মনোভাবে তার হাত ধরলেই হয়তো সে আরো শক্ত করে হাতটা চেপে ধরবে এবং সারাজীবন হাত ধরে রাখার বাসনা প্রকাশ করবে। তবে রঙ চং মেখে নিজেকে তার কাছে আকর্ষণীয় করে তোলার সার্বক্ষণিক চেষ্টা বন্ধ করতে হবে আগে।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
জম্মু-কাশ্মীরের প্রথম নারী ফাইটার পাইলট মাওয়া সুদান         বাংলাদেশসহ এশিয়ার দেশগুলোকে দেড় কোটি টিকা দেবে বাইডেন         আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ         আজ থেকে ৭ জেলার ট্রেন চলাচল বন্ধ         'শিগগিরই পরীক্ষার্থীদের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে’         রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সেনা প্রধানের সাক্ষাৎ         নিউইয়র্ক সিটি নির্বাচনে ৪ নারীসহ বাংলাদেশি ১৩ প্রার্থী         ‘নিজেকে সর্বোচ্চ যোগ্য’ করতে যোগব্যায়াম করছেন পরীমনি         বন্ধ করে দেওয়া হলো ঢাকার সব যাত্রীবাহী ট্রেন         ‘তাহসানের ওপর রাগ নেই, যত রাগ আমার ওপর’         পানিতে ডুবে শিশু মৃত্যু রোধে সচেতনতা গড়তে হবে         বেশি বয়সেও ব্যক্তিত্বের পরিবর্তন সম্ভব         পীরগঞ্জে এমকেপি মানব কল্যাণ পরিষদ’র সংলাপ সভা         টাঙ্গাইলে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি         বিদেশে যেভাবে নারী পাচার করতেন নদী         ব্যাটারিচালিত রিকশা বন্ধে কঠোর হওয়ার আহ্বান সেতুমন্ত্রীর         খালেদাকে বিদেশে নিতে সরকারের কাছে বিএনপির দাবি         ফিটনেস আইকন ৮৩ বছরের নারী!         ‘ইমরান তো বোরকা পরা মেয়ে দেখে উত্তেজিত হয়েছে’         সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট হলেন মীম!