সোমবার, ৭ আষাঢ় ১৪২৮
২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ভারত বিপক্ষে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী বাংলাদেশ

উইমেনআই২৪ প্রতিবেদক: আফগানিস্তানের সঙ্গে ড্র করে বেশ আত্মবিশ্বাসী বাংলাদেশ দল। সেটাকে পুঁজি করে কাতারের জসিম বিন হামাদ স্টেডিয়ামে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে জামাল ভূঁইয়ার দল।

ফিফা র‌্যাংকিং ৩৫ ধাপ এগিয়ে থাকা আফগানিস্তানকে রুখে দিয়ে কোচ জেমি ডে আত্মবিশ্বাসী হয়ে বলেন, ভারতের বিপক্ষে জয়ের আশায় মাঠে নামবে বাংলাদেশ।

বাংলাদেশের র্যাঙ্কিং ১৮৪। ভারত ৭৯ ধাপ এগিয়ে অবস্থান করছে ১০৫ নম্বরে। স্বাভাবিকভাবেই কাতারের জসিম বিন হামাদ স্টেডিয়ামে আজ ফেবারিট ভারতই। তবে ছেড়ে কথা বলবে না বাংলাদেশও।

প্রতিপক্ষের শক্তিমত্তা সম্পর্কে অবগত আছেন বাংলাদেশের কোচ। তবে তিনি জানিয়েছেন, আফগানিস্তানের সঙ্গে ড্র করে ছেলেরা এখন যথেষ্ট আত্মবিশ্বাসী। তাই ভারতের বিপক্ষে ভালো পারফর্ম না করলে হতাশ হবেন তিনি।

বললেন, ‘আমরা জানি, ‘ম্যাচটা অনেক কঠিন হতে যাচ্ছে। ভারত আমাদের চেয়ে র্যাঙ্কিংয়ে প্রায় ৮০ ধাপ এগিয়ে আছে। তারা আগের ম্যাচগুলোতে আক্রমণে যাওয়ার ক্ষেত্রে দারুণ দক্ষতার পরিচয় দিয়েছে। তারা ভারসাম্য ও তেজের ছাপ দেখিয়েছে। কিন্তু আমরা ম্যাচটি থেকে ভালো কিছু পেতে চাই। আমাদের নিজেদের সেরাটা দিয়েই সেটা অর্জন করে নিতে হবে। আমরা মুখিয়ে আছি।’

জেমি আরো বলেন, ‘আশা করি, আজ আমরা ভালো পারফর্ম করতে পারব। যদি না পারি, তাহলে আমরা খুবই হতাশ হব। তবে এই মুহূর্তে আমরা অনেক আত্মবিশ্বাসী।’

উল্লেখ্য, এ পর্যন্ত ১৬ বার ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ১০ বার জিতেছে ভারত। মাত্র তিন বার বাংলাদেশ। দুই দলের সবশেষ তিন সাক্ষাৎ শেষ হয়েছে সমতায়। ভারতের কাছে শেষবার বাংলাদেশ হেরেছিল ২০০৯ সালের সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে।

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের গ্রুপ ‘ই’ -এর ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
ধানমন্ত্রীকে কটূক্তি: টাঙ্গাইল পৌর প্যানেল মেয়রের পদ স্থগিত         বেজা’র নির্বাহী চেয়ারম্যান হলেন শেখ ইউসুফ হারুন         স্মার্ট ফোন কিনে না দেওয়ায় তরুণের আত্মহত্যা         যেভাবে ঘুমালে ত্বকের সৌন্দর্য্য বাড়ে!         ভোটগ্রহণ ভালো হয়েছে: ইসি সচিব         সাংবাদিক নির্যাতন দিবসে অবিলম্বে তদন্ত রিপোর্ট প্রকাশের দাবি         হাতকড়ায় বাঁধা দম্পত্তির ভালোবাসার গল্প         ‘তার কাছে বেগম জিয়ার চেয়েও চিত্রনায়িকা গুরুত্বপূর্ণ’         দেশের আরো ৭ জেলায় লকডাউন         ‘নারী কাউন্সিলরের ক্ষেত্রে ‘সংরক্ষিত’ কথাটি বাদ দিতে হবে’         বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির রহস্য ফাঁস         দেশে বৈদেশিক বিনিয়োগ কমেছে প্রায় ১১ শতাংশ         শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় দণ্ডপ্রাপ্তদের জামিন স্থগিতই থাকছে         পুকুরে ডুবে কিশোরের প্রাণহানি         পরীমণির বিরুদ্ধে আবারো ভাঙচুরের অভিযোগ         ভালুকায় কাভার্ড ভ্যানের চাপায় প্রাণহানি ৩         মালয়েশিয়ায় আটক ১০২ বাংলাদেশি         চরফ্যাশনে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে প্রাণহানি ১         যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় ৯ শিশুসহ প্রাণহানি ১০         উন্নত দেশে অভিবাসন শুধুই কী প্রশান্তির!         যুক্তরাষ্ট্রের সঙ্গে কানাডা ও মেক্সিকো সীমান্ত বন্ধের মেয়াদ বাড়লো