বুধবার, ২ আষাঢ় ১৪২৮
১৬ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

সিলেটে ৬ মার্কেট বন্ধ রাখার নির্দেশ

উইমেনআই২৪ প্রতিবেদক: সিলেটে দফায় দফায় ভূমিকম্পের ফলে ঝুঁকিপূর্ণ রয়েছে এমন ছয়টি মার্কেট বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া একটি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ এবং একটি বহুতল ভবনের বাসিন্দাদের অন্যত্র সরে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। আগামী ১০ দিনের জন্য সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে এমন নির্দেশ দিয়েছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)।

এই তালিকায় সিসিকের মালিকাধীন নগরীর বন্দরবাজারের সিটি সুপার মার্কেটও রয়েছে। এ ছাড়া নগরীর বন্দরবাজারের মধুবন সুপার মার্কেট, সমবায় ভবন, সুরমা মার্কেট, জিন্দাবাজারের মিতালী ম্যানশন ও রাজা ম্যানশন রয়েছে। এ ছাড়া জিন্দাবাজারের জেন্টস গ্যালারি নামের আরেকটি ব্যবসা প্রতিষ্ঠানও বন্ধ রাখতে বলা হয়েছে।

শনিবার দফায় দফায় ভূমিকম্পের ফলে নগরীর পাঠানটুলা এলাকার ৬ তলাবিশিষ্ট একটি ভবন হেলে পড়ে। রবিবার বিশেষজ্ঞদের নিয়ে হেলে পড়া ভবন পরিদর্শন করে তার বাসিন্দাদের সতর্কতামূলকভাবে ১০ দিনের জন্য অন্যত্র সরে যাওয়ার পরামর্শ দেন মেয়র আরিফুল হক চৌধুরী।

সিসিকের জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ ছয়টি মার্কেট ও একটি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেওয়ার কথা নিশ্চিত করেছেন। তিনি গণমাধ্যমকে বলেন, নগরীর পাঠানটুলার একটি ভবন হেলে পড়া নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে। এ অবস্থায় সংশ্লিষ্টদের নিয়ে মেয়র মহোদয় ভবন পরিদর্শন করে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বাসিন্দাদের সরে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

২০১৯ সালে নগরীর ২৩টি ভবনকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করার পর তাদের নোটিশ দেয় সিসিক। ইতোমধ্যে একটি ভবন ভেঙে ফেলা হয়েছে।

শীর্ষ সংবাদ:
রাজধানীতে স্কুলছাত্রীর আত্মহত্যা         সেতু আছে; রাস্তা নেই, সংযোগ সড়ক!         আমার বিশ্বাস সঠিক বিচার পাব: পরীমণি         মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে নারীদের চাকরি         ‘যুগের সঙ্গে তাল মিলিয়ে এসএসএফকে দক্ষ করা হচ্ছে’         ‘দুর্যোগেও চাল উৎপাদনে বাংলাদেশ এখন তৃতীয় স্থানে’         দেশে এক ডোজের করোনা টিকার অনুমোদন         মাদক মামলায় ৭ দিনের রিমান্ডে নাসির-অমি         অনিয়ম মোকাবিলায় হজ ও ওমরাহ পরিচালনা বিল পাশ         ডিবি কার্যালয়ে পরীমণি         জিততে পারল না আর্জেন্টিনা         আজ বর্ষার প্রথম দিন         চীনা কুকুর ছিনিয়ে নিলো বিজয়ের মুকুট         পরীমণির মামলা তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ         পরীমণিকে ডিবি কার্যালয়ে ডাকা হয়েছে         আপনারাই আমার সাহস: পরীমণি         আফগানিস্তানের নারী পুলিশ সদস্যরা যৌন নির্যাতনের শিকার হচ্ছেন         গার্ড অব অনারে নারী ইউএনও'র আপত্তির বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি         জাতিসংঘ মিশনে ‘বঙ্গবন্ধু লাউঞ্জ’         ফেনীতে একসঙ্গে ৪ কন্যাসন্তানের জন্ম         ‘নারীর অধিকার দেয়ার ব্যাপারে সৌদি পুরুষ ভীষণ ভীত’