শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮
১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

মিরাজ বিশ্বের ২ নম্বর বোলার

উইমেনআই২৪ প্রতিবেদক: আইসিসির ওয়ানডে বোলিং র‍্যাঙ্কিংয়ে প্রথমবারের মতো দ্বিতীয় অবস্থান অর্জন করেছেন মেহেদী হাসান মিরাজ। এর আগে আফগান ক্রিকেটার মুজিব উর রহমান এই স্থানে ছিলেন।

মিরাজ চলতি বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। বল হাতে নৈপুণ্য প্রদর্শনের স্বীকৃতি পান র‍্যাংকিংয়ের শীর্ষ পাঁচে জায়গা করে নিয়ে।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ শেষে হালনাগাদ ওয়ানডে র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। এই দুই ম্যাচে মিরাজ পেয়েছেন ৭ উইকেট। অর্জন করেছেন ৫৭ রেটিং পয়েন্ট। প্রথম অবস্থানে থাকা নিউজিল্যান্ডের বোলার ট্রেন্ট বোল্ট থেকে মাত্র ১২ রেটিং পয়েন্টে পিছিয়ে তিনি। ৭৩৭ রেটিং পয়েন্ট নিয়ে বোল্ট রয়েছেন টেবিলের শীর্ষে। এদিকে ৭২৫ রেটিং পয়েন্ট নিয়ে তার নিচেই অবস্থান করছেন মেহেদী হাসান মিরাজ।

মিরাজের উত্থানে এক ধাপ করে অবনমন ঘটেছে মুজিব উর রহমান, ম্যাট হেনরি ও জাসপ্রিত বুমরাহর, যারা যথাক্রমে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে অবস্থান করছেন। ষষ্ঠ, সপ্তম ও অষ্টম স্থানে থাকা কাগিসো রাবাদা, ক্রিস ওকস ও জশ হ্যাজলউডের অবস্থানের কোনো পরিবর্তন হয়নি।

মেহেদী হাসান মিরাজ ছাড়াও আইসিসির ওয়ানডে বোলিং র‍্যাকিংয়ের শীর্ষ দশে রয়েছেন বাংলাদেশি কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ৮ ধাপ এগিয়ে ৬৫২ রেটিং পয়েন্ট নিয়ে নবম অবস্থানে উঠে এসেছেন তিনি। সেই সঙ্গে আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে সেরা অলরাউন্ডারের অবস্থান ধরে রেখেছেন সাকিব আল হাসান।

শীর্ষ সংবাদ:
ঢাবিতে ভর্তি ও ফরম ফিল-আপ করা যাবে অনলাইনে         মাইক্রোসফটের নতুন চেয়ারম্যান ভারতীয় বংশোদ্ভূত সত্য নাদেলা         বিচারকদের ভর্ৎসনার মুখে অভিনেত্রী         অন্তর্বাসের মডেল হলেন প্রিয়াঙ্কা         খোঁজ মিলল আবু ত্ব-হার         চীন থেকে টিকা দেশে পৌঁছালো         ৩৫তম ফোবানা সম্মেলনের নতুন দিনক্ষণ নির্ধারণ         রাজশাহীতে করোনায় আরো ১২ জনের মৃত্যু         ঢাকা ব্যাংকের ভল্ট থেকে কয়েক কোটি টাকা উধাও         গার্ড অব অনার নিয়ে ধূম্রজাল কেন?         অগ্রাধিকার ভিত্তিতে টিকা পাবেন বিদেশগামী কর্মীরা         যুক্তরাষ্ট্র গেলেন সাকিব         মহাকাশ স্টেশন নির্মাণে নভোচারী পাঠাল চীন         তসবি পাঠ করে ১২৪ নারীর অর্থ উপার্জন!         গায়ে হলুদের গান বাজাতে গিয়ে প্রাণ গেল বরের         ‘দেশে গণমাধ্যমের অবাধ বিকাশ ঘটেছে’         ঠাকুরগাঁওয়ে মাদকসেবনে বৃদ্ধের মৃত্যু!         ‘বিদেশে চাকুরি প্রত্যাশীদের সতর্ক থাকতে হবে’         নারী যেভাবে ডিজিটাল যৌন অপরাধের শিকার হচ্ছেন         ‘শিক্ষার্থীদের টিকা দেওয়ার পর খুলবে বিশ্ববিদ্যালয়’         বিশ্ব শান্তি সূচকে এগিয়েছে বাংলাদেশ