শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮
১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

‘টানা ৪ বছর ধর্ষণের শিকার হয়েছি’

উইমেনআই২৪ ডেস্ক: জীবনে ঘটে যাওয়া অতীত নিয়ে কথা বলে আবারও আলোচনায় আসলেন জনপ্রিয় মার্কিন টেলিভিশন ব্যক্তিত্ব অপরাহ উইনফ্রে। সম্প্রতি এক শোতে বিশ্বের সবচাইতে ক্ষমতাবান ও প্রভাবশালী নারীদের একজন অপরাহ জানিয়েছেন, ছোটবেলায় ধর্ষণের শিকার হয়েছেন তিনি।

অপরাহ উইনফ্রে বলেন, ‘টানা ৪ বছর ধর্ষণের শিকার হয়েছি। আমার বয়স যখন ৯ থেকে ১২ ছিল, তখন ১৯ বছর বয়সী এক কাজিনের হাতে প্রতিনিয়ত ধর্ষণের শিকার হয়েছি।’

সম্প্রতি বাফটাজয়ী চলচ্চিত্রকার আসিফ কাপাডিয়ার উপস্থাপনা ও এমি পুরস্কারজয়ী নির্মাতা ডন পোর্টারের প্রযোজনায় অ্যাপল প্লাস টিভিতে প্রামাণ্যসিরিজ ‘দ্য মি ইউ কান্ট সি’ অনুষ্ঠানে এমনটাই জানিয়েছেন অপরাহ উইনফ্রে। অপরাহ আরও জানান, টানা ৪ বছরের এই নির্যাতন সইতে না পেরে শেষে বস্তি থেকে পালিয়ে গিয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, অপরাহর জন্ম ১৯৫৪ সালের ২৯ জানুয়ারি যুক্তরাষ্ট্রের দক্ষিণ রাজ্য মিসিসিপির এক কুমারী মায়ের ঘরে। বাবা ছিলেন নরসুন্দর এবং মা একজন গৃহপরিচারিকা। প্রথম থেকেই তার বাবা-মা আলাদা ছিল। ফলে তার শৈশব ছিল দারিদ্র্য ও যন্ত্রণাপূর্ণ। অন্যদিকে মাত্র নয় বছর বয়সেই নিকটাত্মীয়দের মাধ্যমে যৌন নির্যাতনের শিকার হন তিনি। আর মাত্র চৌদ্দ বছর বয়সে এক পুত্রসন্তানের জন্ম দেন, জন্মের কিছুদিন পর শিশুটি মারা যায়।

শীর্ষ সংবাদ:
ঢাবিতে ভর্তি ও ফরম ফিল-আপ করা যাবে অনলাইনে         মাইক্রোসফটের নতুন চেয়ারম্যান ভারতীয় বংশোদ্ভূত সত্য নাদেলা         বিচারকদের ভর্ৎসনার মুখে অভিনেত্রী         অন্তর্বাসের মডেল হলেন প্রিয়াঙ্কা         খোঁজ মিলল আবু ত্ব-হার         চীন থেকে টিকা দেশে পৌঁছালো         ৩৫তম ফোবানা সম্মেলনের নতুন দিনক্ষণ নির্ধারণ         রাজশাহীতে করোনায় আরো ১২ জনের মৃত্যু         ঢাকা ব্যাংকের ভল্ট থেকে কয়েক কোটি টাকা উধাও         গার্ড অব অনার নিয়ে ধূম্রজাল কেন?         অগ্রাধিকার ভিত্তিতে টিকা পাবেন বিদেশগামী কর্মীরা         যুক্তরাষ্ট্র গেলেন সাকিব         মহাকাশ স্টেশন নির্মাণে নভোচারী পাঠাল চীন         তসবি পাঠ করে ১২৪ নারীর অর্থ উপার্জন!         গায়ে হলুদের গান বাজাতে গিয়ে প্রাণ গেল বরের         ‘দেশে গণমাধ্যমের অবাধ বিকাশ ঘটেছে’         ঠাকুরগাঁওয়ে মাদকসেবনে বৃদ্ধের মৃত্যু!         ‘বিদেশে চাকুরি প্রত্যাশীদের সতর্ক থাকতে হবে’         নারী যেভাবে ডিজিটাল যৌন অপরাধের শিকার হচ্ছেন         ‘শিক্ষার্থীদের টিকা দেওয়ার পর খুলবে বিশ্ববিদ্যালয়’         বিশ্ব শান্তি সূচকে এগিয়েছে বাংলাদেশ