বুধবার, ৯ আষাঢ় ১৪২৮
২৩ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

‘ঢাবি শিক্ষার্থী হাফিজের মৃত্যু তদন্তে কমিটি হচ্ছে’

উইমেনআই২৪ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র হাফিজুর রহমানের মৃত্যুকে ‘আত্মহত্যা’ মানতে নারাজ তার সহপাঠী ও বন্ধুরা। সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন তারা। এদিকে শিক্ষার্থীদের দাবির সঙ্গে একমত প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

তিনি সাংবাদিকদের বলেন, এ ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য পুলিশ প্রশাসনকে অবহিতের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও তদন্ত কমিটি করা হচ্ছে।

সাত দিন আগে নিখোঁজ হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী হাফিজুর রহমান। শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে মেলে তার মরদেহ। তার মৃত্যুকে ঘিরে চলছে নানা জল্পনা কল্পনা।

হাফিজের মৃত্যুকে আত্মহত্যা বলতে নারাজ সহপাঠী ও বন্ধুরা। সোমবার (২৪ মে) সকালে সুষ্ঠু বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করেন তারা।

এদিকে শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর। কী ঘটেছিল সেদিন- তা জানতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও তদন্ত কমিটি করা হচ্ছে বলেও জানান তিনি।

অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘এটি পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়েছে, পাশাপাশি কী ঘটেছিল সেদিন সেটি বের করার জন্য কাজ করছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। এরইমধ্যে আমরা কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করে দিয়েছি। শিক্ষার্থীদের দাবির সঙ্গে আমাদের অবস্থানও পরিষ্কার, শুরু থেকে শেষ পর্যন্ত সত্য ঘটনার উদঘাটন চাই।’

গত ১৫ মে নিজ বাড়ি ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসেন হাফিজুর রহমান। পরে কার্জন হল এলাকায় বন্ধুদের সঙ্গে আড্ডা দেন তিনি। এরপর থেকেই নিখোঁজ ছিলেন হাফিজ।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
চার কোটি মানুষ দুর্ভিক্ষের মুখে: জাতিসংঘ         রাজধানীতে ড্রেনে পড়ে নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         জম্মু-কাশ্মীরের প্রথম নারী ফাইটার পাইলট মাওয়া সুদান         বাংলাদেশসহ এশিয়ার দেশগুলোকে দেড় কোটি টিকা দেবে বাইডেন         আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ         আজ থেকে ৭ জেলার ট্রেন চলাচল বন্ধ         'শিগগিরই পরীক্ষার্থীদের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে’         রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সেনা প্রধানের সাক্ষাৎ         নিউইয়র্ক সিটি নির্বাচনে ৪ নারীসহ বাংলাদেশি ১৩ প্রার্থী         ‘নিজেকে সর্বোচ্চ যোগ্য’ করতে যোগব্যায়াম করছেন পরীমনি         বন্ধ করে দেওয়া হলো ঢাকার সব যাত্রীবাহী ট্রেন         ‘তাহসানের ওপর রাগ নেই, যত রাগ আমার ওপর’         পানিতে ডুবে শিশু মৃত্যু রোধে সচেতনতা গড়তে হবে         বেশি বয়সেও ব্যক্তিত্বের পরিবর্তন সম্ভব         পীরগঞ্জে এমকেপি মানব কল্যাণ পরিষদ’র সংলাপ সভা         টাঙ্গাইলে মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি         বিদেশে যেভাবে নারী পাচার করতেন নদী         ব্যাটারিচালিত রিকশা বন্ধে কঠোর হওয়ার আহ্বান সেতুমন্ত্রীর         খালেদাকে বিদেশে নিতে সরকারের কাছে বিএনপির দাবি