সোমবার, ৭ আষাঢ় ১৪২৮
২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

সাংবাদিক এমিলি যে কারণে এপি থেকে বরখাস্ত হলেন

উইমেনআই২৪ ডেস্ক: আন্তর্জাতিক সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) থেকে সম্প্রতি বরখাস্ত হয়েছেন সাংবাদিক এমিলি উইল্ডার। তিনি কেন এবং কীভাবে এপি থেকে বরখাস্ত হলেন শনিবার (২২ মে) সে ব্যাপারে জানিয়েছেন ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানকে।

এমিলি উইল্ডার গার্ডিয়ানকে জানান, চরমপন্থী ইহুদিবাদী কয়েকটি গণমাধ্যম টার্গেট করার পর তাকে এপি কর্তৃপক্ষ বহিষ্কার করে। তার আগ পর্যন্ত এমিলি উইল্ডার নিউইয়র্ক শহরের প্রধান কার্যালয়ে কর্মরত ছিলেন।

তিনি আরো জানান, বার্তা সংস্থা এপি’র সামাজিক যোগাযোগ মাধ্যমের নীতি লঙ্ঘন করার অভিযোগ তুলে তাকে বরখাস্ত করা হয়েছে। তবে কোন টুইটার পোস্টে এপি’র নীতি লঙ্ঘন করা হয়েছে সে বিষয়ে তাকে বিস্তারিত কিছু জানানো হয়নি।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইহুদিবাদী ইসরাইলের সাম্প্রতিক বর্বর আগ্রাসনের সমালোচনা এবং ফিলিস্তিনি জনগণের প্রতি সমর্থন দেওয়ার জন্য এপি কর্তৃপক্ষ তাকে বহিষ্কার করে।

যুক্তরাষ্ট্রের স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন শেষ করেছিলেন এমিলি। ইহুদিবাদী গণমাধ্যমগুলো অভিযোগ তুলেছে, বিশ্ববিদ্যালয় জীবনে ফিলিস্তিনের প্রতি সমর্থন জানিয়ে উইল্ডার নানামুখী কর্মকাণ্ডে জড়িত ছিলেন।

এমিলি বলেছেন, তিনি ভীত এবং চুপ হবেন না বরং ফিলিস্তিনিদের প্রতি তার সমর্থন অব্যাহত থাকবে।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
ধানমন্ত্রীকে কটূক্তি: টাঙ্গাইল পৌর প্যানেল মেয়রের পদ স্থগিত         বেজা’র নির্বাহী চেয়ারম্যান হলেন শেখ ইউসুফ হারুন         স্মার্ট ফোন কিনে না দেওয়ায় তরুণের আত্মহত্যা         যেভাবে ঘুমালে ত্বকের সৌন্দর্য্য বাড়ে!         ভোটগ্রহণ ভালো হয়েছে: ইসি সচিব         সাংবাদিক নির্যাতন দিবসে অবিলম্বে তদন্ত রিপোর্ট প্রকাশের দাবি         হাতকড়ায় বাঁধা দম্পত্তির ভালোবাসার গল্প         ‘তার কাছে বেগম জিয়ার চেয়েও চিত্রনায়িকা গুরুত্বপূর্ণ’         দেশের আরো ৭ জেলায় লকডাউন         ‘নারী কাউন্সিলরের ক্ষেত্রে ‘সংরক্ষিত’ কথাটি বাদ দিতে হবে’         বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির রহস্য ফাঁস         দেশে বৈদেশিক বিনিয়োগ কমেছে প্রায় ১১ শতাংশ         শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় দণ্ডপ্রাপ্তদের জামিন স্থগিতই থাকছে         পুকুরে ডুবে কিশোরের প্রাণহানি         পরীমণির বিরুদ্ধে আবারো ভাঙচুরের অভিযোগ         ভালুকায় কাভার্ড ভ্যানের চাপায় প্রাণহানি ৩         মালয়েশিয়ায় আটক ১০২ বাংলাদেশি         চরফ্যাশনে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে প্রাণহানি ১         যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় ৯ শিশুসহ প্রাণহানি ১০         উন্নত দেশে অভিবাসন শুধুই কী প্রশান্তির!         যুক্তরাষ্ট্রের সঙ্গে কানাডা ও মেক্সিকো সীমান্ত বন্ধের মেয়াদ বাড়লো