বুধবার, ২ আষাঢ় ১৪২৮
১৬ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

আজাদ কাশ্মীরের প্রথম নারী পাইলট মরিয়ম মুজতবা

উইমেনআই২৪ ডেস্ক: পাকিস্তান শাসিত আজাদ জম্মু-কাশ্মীর থেকে প্রথম নারী পাইলট হয়েছেন মরিয়ম মুজতবা। অধিকৃত কাশ্মীরের সোফিয়ানের অভিবাসী পরিবারের এ নারীর সফলতার প্রশংসা করছেন সবাই।

গত শনিবার আজাদ জম্মু-কাশ্মীরের প্রেসিডেন্ট সরদার মাসুদ খানের সঙ্গে সাক্ষাৎ করেন মুজাফফরাবাদের বাসিন্দা মরিয়ম। এ সময় তাঁর স্বামী আজাদ জম্মু কাশ্মীর পুলিশের ডেপুটি সুপারিনটেন্ডেন্ট মুজতবা রাঠোর আগাও সঙ্গে ছিলেন। খবর দ্য ডনের।

মরিয়মের এই অর্জনকে সব নারীর জন্য রোলমডেল হিসেবে আখ্যায়িত করে প্রশংসা করেছেন প্রেসিডেন্ট সরদার মাসুদ খান। এ সময় তাঁর ভূয়সী প্রশংসা করেন আজাদ জম্মু-কাশ্মীরের প্রেসিডেন্ট।

রাওয়ালপিন্ডিতে প্রাথমিক বেসামরিক বিমান চলাচল বিষয়ক প্রশিক্ষণ নিয়েছেন মরিয়ম। তারপর নিউজার্সিতে অবস্থিত ফ্লাইট বিষয়ক একাডেমি সেঞ্চুরি এয়ারে প্রশিক্ষণ নিয়েছেন তিনি। এরপর বাণিজ্যিক পাইলট লাইসেন্স পান এ নারী।

সম্প্রতি পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স তাঁকে এয়ারবাস-৩২০তে ‘ফার্স্ট অফিসার’ হিসেবে অনুমোদন করেছে।

 

শীর্ষ সংবাদ:
রাজধানীতে স্কুলছাত্রীর আত্মহত্যা         সেতু আছে; রাস্তা নেই, সংযোগ সড়ক!         আমার বিশ্বাস সঠিক বিচার পাব: পরীমণি         মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে নারীদের চাকরি         ‘যুগের সঙ্গে তাল মিলিয়ে এসএসএফকে দক্ষ করা হচ্ছে’         ‘দুর্যোগেও চাল উৎপাদনে বাংলাদেশ এখন তৃতীয় স্থানে’         দেশে এক ডোজের করোনা টিকার অনুমোদন         মাদক মামলায় ৭ দিনের রিমান্ডে নাসির-অমি         অনিয়ম মোকাবিলায় হজ ও ওমরাহ পরিচালনা বিল পাশ         ডিবি কার্যালয়ে পরীমণি         জিততে পারল না আর্জেন্টিনা         আজ বর্ষার প্রথম দিন         চীনা কুকুর ছিনিয়ে নিলো বিজয়ের মুকুট         পরীমণির মামলা তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ         পরীমণিকে ডিবি কার্যালয়ে ডাকা হয়েছে         আপনারাই আমার সাহস: পরীমণি         আফগানিস্তানের নারী পুলিশ সদস্যরা যৌন নির্যাতনের শিকার হচ্ছেন         গার্ড অব অনারে নারী ইউএনও'র আপত্তির বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি         জাতিসংঘ মিশনে ‘বঙ্গবন্ধু লাউঞ্জ’         ফেনীতে একসঙ্গে ৪ কন্যাসন্তানের জন্ম         ‘নারীর অধিকার দেয়ার ব্যাপারে সৌদি পুরুষ ভীষণ ভীত’