শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮
১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

রিয়ালকে হতাশায় ডুবিয়ে লা লিগা চ্যাম্পিয়ন আতলেতিকো

উইমেনআই২৪ ডেস্ক: ২০২০/২১ মৌসুমের লা লিগা শিরোপা নিষ্পত্তি হয়েছে শেষ রাউন্ডে এসে। শেষ রাউন্ডে এসে সুযোগ ছিল রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদ দুই দলেরই শিরোপা জয়ের। তবে লিগে দুই নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের তাকিয়ে থাকতে হয়েছে আতলেতিকোর ড্র কিংবা হারের দিকে।

কিন্তু ৭ বছর বাদে স্পেনের সেরা দলের মুকুট ছিনিয়ে নিতে ছেলেদের থেকে তাদের সেরাটা বের করে এনেছেন দিয়েগো সিমিওনে। ভায়োদলিদকে ২-১ গোলের ব্যবধানে পরাজিত করে লা লিগার শিরোপা নিজেদের করে নিল আতলেতিকো মাদ্রিদ।

শিরোপার লড়াইয়ের আগেই যে সমীকরণের সামনে দাঁড়িয়েছিল সিমিওনের দল তাহলো রিয়াল মাদ্রিদের সঙ্গে আতলেতিকোর পয়েন্টের ব্যবধান ছিল ২। তাই অপর ম্যাচে রিয়াল মাদ্রিদ জিতলে আর চলমান ম্যাচে আতলেতিকো পয়েন্ট নষ্ট করলে চ্যাম্পিয়ন হবে জিদানের দল।

সেটা আর হতে দেননি আতলেতিকো কোচ দিয়েগো সিমিওনে। মাথায় মুকুট পরতে ভায়োদোলিদকে হারাল তার দল।

অন্যদিকে ভিয়েরিয়ালের সঙ্গে একই ব্যবধানে জিতেও কাঁদল জিদানের দল রিয়াল মাদ্রিদ। তাই হেড টু হেড ম্যাচের আগেই শিরোপা নিশ্চিত করল আতলেটিকো মাদ্রিদ।

শিরোপার দৌড়ে আজ যদিও ম্যাচের শুরুতে হোঁচট লেগেছে আতলেতিকো শিবিরে। ম্যাচ শুরুর ১৮মিনিটে লিড নেয় ভায়োদলিদ। আতলেতিকো জাল কাঁপান অস্কার প্ল্যানো।

প্রথমার্ধে আর সমতায় ফিরতে পারেনি আতলেতিকো। ভায়োদলিদের জালে কোনো গোল জমা না করেই বিরতিতে যেতে হয় তাদের।

বিরতির সময়টা এমন উৎকণ্ঠার মধ্যেই কেটে যায় আতলেতিকো সমর্থকদের। তবে বিরতির পর ফিরে দুর্দান্ত নৈপূণ্য দেখায় আতলেতিকো। ১০ মিনিটের ব্যবধানে লিড নেয় তারা।

৫৭তম মিনিটে দুর্দান্ত এক গোল করেন এঞ্জেল কোরিয়া। ডিবক্সের বাইরে বল পেয়ে প্রতিপক্ষের দুই স্ট্রাইকারকে কাটিয়ে অনেকটা দূর থেকে কোনাকুনিভাবে গোলরক্ষককে পরাস্ত করেন এঞ্জেল। ১-১ সমতায় ফেরান দলকে। এর ঠিক ১০ মিনিট পর লিড নেন আতলেতিকোর সেরা স্ট্রাইকার লুইস সুয়ারেজ।

বাকিটা সময়ে আর সমতায় ফিরতে পারেনি ভায়োদলিদ। রেফারির শেষবাঁশিতে এবারের লা লিগার শিরোপা নিশ্চিত করে আতলেতিকো মাদ্রিদ। ৭ বছর পর লা লিগার শিরোপায় চুমু খেতে পারল সিমিওনের শিষ্যরা। প্রতিযোগিতার ইতিহাসে এটা তাদের একাদশ শিরোপা।

শীর্ষ সংবাদ:
মাস্ক পরার বাধ্যবাধকতা তুলে নিচ্ছে স্পেন         বিএনপি নেত্রী নিপুন রায়ের মুক্তি         'আত্মগোপনে ছিলেন ত্ব-হা'         ঢাবিতে ভর্তি ও ফরম ফিল-আপ করা যাবে অনলাইনে         মাইক্রোসফটের নতুন চেয়ারম্যান ভারতীয় বংশোদ্ভূত সত্য নাদেলা         বিচারকদের ভর্ৎসনার মুখে অভিনেত্রী         অন্তর্বাসের মডেল হলেন প্রিয়াঙ্কা         খোঁজ মিলল আবু ত্ব-হার         চীন থেকে টিকা দেশে পৌঁছালো         ৩৫তম ফোবানা সম্মেলনের নতুন দিনক্ষণ নির্ধারণ         রাজশাহীতে করোনায় আরো ১২ জনের মৃত্যু         ঢাকা ব্যাংকের ভল্ট থেকে কয়েক কোটি টাকা উধাও         গার্ড অব অনার নিয়ে ধূম্রজাল কেন?         অগ্রাধিকার ভিত্তিতে টিকা পাবেন বিদেশগামী কর্মীরা         যুক্তরাষ্ট্র গেলেন সাকিব         মহাকাশ স্টেশন নির্মাণে নভোচারী পাঠাল চীন         তসবি পাঠ করে ১২৪ নারীর অর্থ উপার্জন!         গায়ে হলুদের গান বাজাতে গিয়ে প্রাণ গেল বরের         ‘দেশে গণমাধ্যমের অবাধ বিকাশ ঘটেছে’         ঠাকুরগাঁওয়ে মাদকসেবনে বৃদ্ধের মৃত্যু!         ‘বিদেশে চাকুরি প্রত্যাশীদের সতর্ক থাকতে হবে’