বুধবার, ২ আষাঢ় ১৪২৮
১৬ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

সু চির দলের নিবন্ধন বাতিল

উইমেনআই২৪ ডেস্ক : মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেতা অং সান সু চির রাজনৈতিক দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি পার্টির (এনএলডি) নিবন্ধন বাতিল করতে যাচ্ছে সামরিক জান্তার নিয়োগ করা নির্বাচন কমিশন। শুক্রবার স্থানীয় সংবাদমাধ্যম মিয়ানমার নাউ এ তথ্য জানিয়েছে।

নির্বাচন কমিশনের এক সদস্যের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, বেশ কয়েকটি রাজনৈতিক দলের সঙ্গে কমিশনের বৈঠক হয়েছিল। ওই বৈঠকে এনএলডির নিবন্ধন বাতিলের সিদ্ধান্ত হয়।

গত বছর মিয়ানমারে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে ভোট জালিয়াতি হয়েছে বলে অভিযোগ করে আসছিল সেনাবাহিনী। অবশ্য ওই সময় ক্ষমতাসীন এনএলডি এবং নির্বাচন কমিশন এই অভিযোগ অস্বীকার করেছে। ওই পরিস্থিতিতে গত ফেব্রুয়ারিতে মিয়ানমারের ক্ষমতা দখল করে সেনাবাহিনী।

শুক্রবার সামরিক জান্তা সমর্থিত ইউনিয়ান ইলেকশন কমিশনের চেয়ারম্যান থেইন সোয়ে বলেছেন, ‘নির্বাচনে এনএলডি যে কারচুপি করেছিল তা ছিল অবৈধ। তাই আমাদেরকে এই দলটির নিবন্ধন বাতিল করতে হবে।  যারা এই  কাজটি করেছিল তাদেরকে বিশ্বাসঘাতক  হিসেবে বিবেচনা করা হবে এবং এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

শীর্ষ সংবাদ:
রাজধানীতে স্কুলছাত্রীর আত্মহত্যা         সেতু আছে; রাস্তা নেই, সংযোগ সড়ক!         আমার বিশ্বাস সঠিক বিচার পাব: পরীমণি         মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে নারীদের চাকরি         ‘যুগের সঙ্গে তাল মিলিয়ে এসএসএফকে দক্ষ করা হচ্ছে’         ‘দুর্যোগেও চাল উৎপাদনে বাংলাদেশ এখন তৃতীয় স্থানে’         দেশে এক ডোজের করোনা টিকার অনুমোদন         মাদক মামলায় ৭ দিনের রিমান্ডে নাসির-অমি         অনিয়ম মোকাবিলায় হজ ও ওমরাহ পরিচালনা বিল পাশ         ডিবি কার্যালয়ে পরীমণি         জিততে পারল না আর্জেন্টিনা         আজ বর্ষার প্রথম দিন         চীনা কুকুর ছিনিয়ে নিলো বিজয়ের মুকুট         পরীমণির মামলা তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ         পরীমণিকে ডিবি কার্যালয়ে ডাকা হয়েছে         আপনারাই আমার সাহস: পরীমণি         আফগানিস্তানের নারী পুলিশ সদস্যরা যৌন নির্যাতনের শিকার হচ্ছেন         গার্ড অব অনারে নারী ইউএনও'র আপত্তির বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি         জাতিসংঘ মিশনে ‘বঙ্গবন্ধু লাউঞ্জ’         ফেনীতে একসঙ্গে ৪ কন্যাসন্তানের জন্ম         ‘নারীর অধিকার দেয়ার ব্যাপারে সৌদি পুরুষ ভীষণ ভীত’