রবিবার, ৬ আষাঢ় ১৪২৮
২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ফিলিস্তিনিদের বাঁচাতে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান বাংলাদেশের

উইমেনআই২৪ ডেস্ক : ফিলিস্তিনে ইসরাইল যে বর্বর হামলা ও হত্যাযজ্ঞ চালাচ্ছে তা বন্ধে জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে (ইউএনএসসি) জরুরি পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ।

রোববার (১৬ মে) অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশনের (ওআইসি) ৫৭ সদস্যের এক জরুরি ভার্চুয়াল বৈঠকে এ আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এসময় তিনি বলেন, বাংলাদেশ মনে করে নিরপরাধ বেসামরিক মানুষকে হত্যার কোনো অজুহাত থাকতে পারে না। আন্তর্জাতিক মানবাধিকার আইন ও মানবাধিকারের ভিত্তিতে কোনো মানুষের প্রার্থনার সময় হামলা কিংবা প্রার্থনায় বিঘ্ন ঘটানোর কোনো যুক্তিই থাকতে পারে না।
তাকে ন্যায়সঙ্গতও বলা যাবে না। পররাষ্ট্রমন্ত্রী বলেন আরও বলেন, বাংলাদেশ জাতিসংঘ প্রস্তাব, আরব শান্তি উদ্যোগ ও কোয়ার্টার রোডম্যাপের সঙ্গে সঙ্গতিপূর্ণ একটি সমন্বিত ও টেকসই সমাধানে বিশ্বাসী। জাতিসংঘের প্রধান অঙ্গ হিসেবে ইউএনএসসির উচিত পৃথিবীতে শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করা।

 

শীর্ষ সংবাদ:
সিলেটে স্কুলশিক্ষিকা ও গৃহকর্মীর লাশ উদ্ধার         আরো সাড়ে ৫৩ হাজার পরিবার নতুন ঘর পেলেন         যানজট নিরসনে বিশেষ ট্রেন চলাচল শুরু         মায়েদের সহায়তায় ‘দি মাদারলোড’ গ্রুপ যেভাবে টিকে আছে         কম‌লো সোনার দাম         বাসায় ফিরলেন খালেদা জিয়া         ২৫০ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি জব্দ         আমি সমালোচনা পছন্দ করি : পরীমনি         ১৬ কোটি টাকার ভাতা ফিরিয়ে দিলেন রাজকন্যা আমালিয়া         শামসুন্নাহার স্মৃতি থেকে চিত্রনায়িকা পরীমণি         শিগগিরই সুখবর জানাবেন শবনম ফারিয়া         কোপায় করোনার ছোবল, আক্রান্ত ৮২         বিএনপি তলে তলে ষড়যন্ত্র করছে: তথ্যমন্ত্রী         হাসপাতাল থেকে সন্ধ্যায় বাসায় ফিরছেন খালেদা         খুলনায় এক সপ্তাহের লকডাউন         ‘ঢাকার করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ হচ্ছে’         রাজধানীতে মা-বাবা-বোনকে হত্যা, বড় মেয়ে আটক         ইরানের প্রেসিডেন্ট হচ্ছেন ইব্রাহিম রাইসি         ‘ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় বিএনপি’         রাজধানীতে মেয়েসহ দম্পতির মরদেহ উদ্ধার         কানাডায় জুলাই থেকে বিভিন্ন প্রদেশে পরিবর্তন আসছে