রবিবার, ৬ আষাঢ় ১৪২৮
২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

চঞ্চলের পরিচয় নিয়ে ফেসবুকে কটূক্তির জোয়ার

উইমেনআই২৪ ডেস্ক: বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী বিশ্ব মা দিবসে তার ভেরিফাইড ফেসবুক পাতায় তার মায়ের সাথে তোলা একটা ছবি পোষ্ট করেছিলেন। এর পর থেকেই ব্যাপক আলোচনা শুরু হয়েছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে।

আলোচনা হচ্ছে অভিনেতা চঞ্চল চৌধুরীর ধর্মীয় পরিচয় নিয়ে। কারণ ছবিতে তার মাকে দেখা যাচ্ছে মাথায় সিঁদুর, হাতে শাঁখা-পলা পরা।

ফেসবুকে একপক্ষ চঞ্চল চৌধুরীর হিন্দু পরিচয়ে বিস্ময় প্রকাশ করেছেন।

আরেক পক্ষ বলছেন, তার ধর্মীয় পরিচয় এখানে মুখ্য বিষয় হতে পারে না। তিনি একজন অভিনেতা - এটাই দর্শকদের কাছে তার পরিচয় হওয়া উচিত।

চঞ্চল চৌধুরীর ঐ ছবিতে ১৫ হাজারের বেশি মানুষ কমেন্ট করেন। এসব মন্তব্যের মধ্যে পক্ষে-বিপক্ষে নানারকম কথা রয়েছে।

চঞ্চল চৌধুরী নিজে তার ভেরিভাইড অ্যাকাউন্ট থেকে কমেন্ট বক্সে লেখেন "ভ্রাতা ও ভগ্নিগণ...আমি হিন্দু নাকি মুসলিম,তাতে আপনাদের লাভ বা ক্ষতি কি?? সকলেরই সবচেয়ে বড় পরিচয় 'মানুষ'। ধর্ম নিয়ে এসকল রুচিহীন প্রশ্ন ও বিব্রতকর আলোচনা সকল ক্ষেত্রে বন্ধ হোক...আসুন,সবাই মানুষ হই"।

বাংলাদেশে ফেসবুকে তারকাদের ছবি বা পোস্টে নেতিবাচক কমেন্ট করার ঘটনা এর আগেও ঘটেছে।

ক্রিকেটার সাকিব আল হাসানের সন্তানের একটা ছবিতে মারাত্মক কটূক্তি করা হয়েছিল - যা নিয়ে ব্যাপক সমালোচনা হয় ফেসবুকে।

অভিনেত্রী রাফিয়া রশিদ মিথিলা কিছুদিন আগে অনলাইনে হয়রানির শিকার হবার অভিযোগ এনে আইনের সহায়তা নিয়েছিলেন, যা গণমাধ্যমে খবর হয়েছিল।

চঞ্চল চৌধুরী বিবিসি বাংলাকে এই প্রসঙ্গে বলেন, "এটা আমার একার বিষয় না, এটা সার্বিকভাবে চিন্তার বিষয়"।

"ধর্মীয় সংখ্যালঘু নিয়ে আলোচনা পুরনো কিন্তু এখন যারা মুক্তমনা তাদেরকেই সংখ্যালঘু হিসেবে বিবেচনা করা হচ্ছে" - বলেন তিনি। 

শীর্ষ সংবাদ:
সিলেটে স্কুলশিক্ষিকা ও গৃহকর্মীর লাশ উদ্ধার         আরো সাড়ে ৫৩ হাজার পরিবার নতুন ঘর পেলেন         যানজট নিরসনে বিশেষ ট্রেন চলাচল শুরু         মায়েদের সহায়তায় ‘দি মাদারলোড’ গ্রুপ যেভাবে টিকে আছে         কম‌লো সোনার দাম         বাসায় ফিরলেন খালেদা জিয়া         ২৫০ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি জব্দ         আমি সমালোচনা পছন্দ করি : পরীমনি         ১৬ কোটি টাকার ভাতা ফিরিয়ে দিলেন রাজকন্যা আমালিয়া         শামসুন্নাহার স্মৃতি থেকে চিত্রনায়িকা পরীমণি         শিগগিরই সুখবর জানাবেন শবনম ফারিয়া         কোপায় করোনার ছোবল, আক্রান্ত ৮২         বিএনপি তলে তলে ষড়যন্ত্র করছে: তথ্যমন্ত্রী         হাসপাতাল থেকে সন্ধ্যায় বাসায় ফিরছেন খালেদা         খুলনায় এক সপ্তাহের লকডাউন         ‘ঢাকার করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ হচ্ছে’         রাজধানীতে মা-বাবা-বোনকে হত্যা, বড় মেয়ে আটক         ইরানের প্রেসিডেন্ট হচ্ছেন ইব্রাহিম রাইসি         ‘ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় বিএনপি’         রাজধানীতে মেয়েসহ দম্পতির মরদেহ উদ্ধার         কানাডায় জুলাই থেকে বিভিন্ন প্রদেশে পরিবর্তন আসছে