শুক্রবার, ৪ আষাঢ় ১৪২৮
১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

৫০০ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ৫০০ পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে সেমাই ও চিনি বিতরণ করা হয়েছে।  ও কিছু আসচ্ছল পরিবারকে কাপড় বিতরণ করেছে কাকিনার স্বপ্নবাজ দুই তরুণ উদ্যেক্তা মমতাজ আলী শান্ত ও ইয়াছিন আলী।

সোমবার = সন্ধ্যায় উপজেলার কাকিনা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে বাড়ি বাড়ি গিয়ে ৫০০ পরিবারের মাঝে এই ঈদ উপহার বিতরণ করে উপজেলার দুই তরুণ উদ্যেক্তা।

সমাজসেবক ও তরুণ উদ্যেক্তা মমতাজ আলী শান্ত বলেন, ‘সমাজের সবাই এগিয়ে আসলে সম্মিলিত প্রচেষ্টায় যেকোন বড় সংকট মোকাবিলা করা সম্ভব হবে বলে আমি মনে করি। তিনি দলমত-নির্বিশেষে যাদের সামর্থ্য আছে, সমাজে যারা বিত্তশালী আছেন তাদের প্রতি অসচ্ছল ও কর্মহীন, দরিদ্র, অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর বিশেষ অনুরোধ করেন। সমাজের কেউ যেন ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয় সেজন্য প্রতিবছরের ন্যায় আমাদের এই মহতি উদ্যোগ হাতে নিয়েছি।’ এ সময় তিনি সকলকে সরকার ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে চলার বিনীত আহবান জানান।

মেম্বার পদপ্রার্থী ইয়াছিন আলী বলেন, ‘ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার জন্য  প্রতিবছরের ন্যায় এবারেও আমরা এই উদ্যোগ নিয়েছি। করোনা কালিন সময়ে আমরা সবাই যাতে সামানভাবে ঈদের আনন্দ উপভোগ করতে পারি সে জন্য এই ঈদ উপহার সামগ্রী বিতরণ করি।’ তাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

উল্লেখ্য, ইতোমধ্যে এই দুই তরুণ উদ্যেক্তা নিজ অর্থায়নে মাটির রাস্তা মেরামত, মসজিদ-মাদ্রাসা, মন্দিরে সহযোগিতা অব্যাহত রেখেছেন। শুধু তাই নয়, সম্প্রতি অসহায় এক ভিক্ষুককে গৃহ নির্মাণ করে দিয়ে মানবতার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন তারা। এর আগে করোনা ভাইরাসের বিস্তার রোধে জীবানু নাশক স্প্রে ও খাবার বিতরণ সহ সামাজিক কাজে বিশেষ অবদান রেখেছে এই দুই তরুণ উদ্যেক্তা। তারা সমাজের বিত্তবানদের সামাজিক কার্যক্রমে এগিয়ে আসার আহবান জানায়।
 

শীর্ষ সংবাদ:
মাস্ক পরার বাধ্যবাধকতা তুলে নিচ্ছে স্পেন         বিএনপি নেত্রী নিপুন রায়ের মুক্তি         'আত্মগোপনে ছিলেন ত্ব-হা'         ঢাবিতে ভর্তি ও ফরম ফিল-আপ করা যাবে অনলাইনে         মাইক্রোসফটের নতুন চেয়ারম্যান ভারতীয় বংশোদ্ভূত সত্য নাদেলা         বিচারকদের ভর্ৎসনার মুখে অভিনেত্রী         অন্তর্বাসের মডেল হলেন প্রিয়াঙ্কা         খোঁজ মিলল আবু ত্ব-হার         চীন থেকে টিকা দেশে পৌঁছালো         ৩৫তম ফোবানা সম্মেলনের নতুন দিনক্ষণ নির্ধারণ         রাজশাহীতে করোনায় আরো ১২ জনের মৃত্যু         ঢাকা ব্যাংকের ভল্ট থেকে কয়েক কোটি টাকা উধাও         গার্ড অব অনার নিয়ে ধূম্রজাল কেন?         অগ্রাধিকার ভিত্তিতে টিকা পাবেন বিদেশগামী কর্মীরা         যুক্তরাষ্ট্র গেলেন সাকিব         মহাকাশ স্টেশন নির্মাণে নভোচারী পাঠাল চীন         তসবি পাঠ করে ১২৪ নারীর অর্থ উপার্জন!         গায়ে হলুদের গান বাজাতে গিয়ে প্রাণ গেল বরের         ‘দেশে গণমাধ্যমের অবাধ বিকাশ ঘটেছে’         ঠাকুরগাঁওয়ে মাদকসেবনে বৃদ্ধের মৃত্যু!         ‘বিদেশে চাকুরি প্রত্যাশীদের সতর্ক থাকতে হবে’