সোমবার, ৭ আষাঢ় ১৪২৮
২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

যুক্তরাজ্যের নির্বাচনে বাঙালিদের জয়

উইমেনআই২৪ ডেস্ক: যুক্তরাজ্যের বিভিন্ন কাউন্সিল, স্কটল্যান্ড নির্বাচন ও গুরুত্বপূর্ণ পদে নির্বাচনে বাঙালিরা জিতেছেন। এসব ভোটে সরকার গঠন না হলেও এর মাধ্যমে ভবিষ্যৎ নির্বাচনে সাধারণ মানুষের মতামত বোঝা যাবে।

লন্ডন অ্যাসেম্বলিতে সদস্য হিসেবে প্রথম বাংলাদেশি নারী রাজনীতিক মেরিনা মাসুমা আহমেদ নির্বাচিত হয়েছেন। নারায়ণগঞ্জে জন্ম নেওয়া এই রাজনীতিক যুক্তরাজ্যের লেবার পার্টি থেকে নির্বাচিত হন। গত ৮ মে সাউথওয়াক ও ল্যামবেথ এলাকার এ ফল ঘোষণা করা হয়। ব্রিটেনের গত সংসদ নির্বাচনে সাউথইস্ট লন্ডনের বেকেনহাম আসন থেকে লেবার পার্টির প্রার্থী ছিলেন ব্যারিস্টার মেরিনা মাসুমা আহমেদ। এ ছাড়া এই প্রথম একজন বাংলাদেশি বংশোদ্ভূত স্কটিশ পার্লামেন্টে সদস্য নির্বাচিত হয়েছেন ফয়ছল চৌধুরী। স্কটিশ লেবার পার্টি থেকে লোদিয়ান রিজিওন্যাল লিস্ট প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন এডিনবরার এই রাজনীতিক। তার জন্ম হবিগঞ্জের নবীগঞ্জের বদরদি গ্রামে। সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে পারস্পরিক সম্পর্কোন্নয়নে উল্লেখযোগ্য ভূমিকা রাখার জন্য ২০০৪ সালে ব্রিটেনের রানি তাকে ‘এমবিই’ খেতাবে ভূষিত করেন। ইংল্যান্ডে গত বৃহস্পতিবার অনুষ্ঠিত স্থানীয় সরকার নির্বাচনে ব্রাডফোর্ড মেট্রোপলিটন ডিস্ট্রিক্ট কাউন্সিলের বৌলিং অ্যান্ড বারক্রেন্ড নির্বাচনী এলাকায় লেবার দলীয় প্রার্থী হিসেবে সাংবাদিক হাসানুজ্জামান খান তৃতীয়বার নির্বাচিত হলেন।

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
ধানমন্ত্রীকে কটূক্তি: টাঙ্গাইল পৌর প্যানেল মেয়রের পদ স্থগিত         বেজা’র নির্বাহী চেয়ারম্যান হলেন শেখ ইউসুফ হারুন         স্মার্ট ফোন কিনে না দেওয়ায় তরুণের আত্মহত্যা         যেভাবে ঘুমালে ত্বকের সৌন্দর্য্য বাড়ে!         ভোটগ্রহণ ভালো হয়েছে: ইসি সচিব         সাংবাদিক নির্যাতন দিবসে অবিলম্বে তদন্ত রিপোর্ট প্রকাশের দাবি         হাতকড়ায় বাঁধা দম্পত্তির ভালোবাসার গল্প         ‘তার কাছে বেগম জিয়ার চেয়েও চিত্রনায়িকা গুরুত্বপূর্ণ’         দেশের আরো ৭ জেলায় লকডাউন         ‘নারী কাউন্সিলরের ক্ষেত্রে ‘সংরক্ষিত’ কথাটি বাদ দিতে হবে’         বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির রহস্য ফাঁস         দেশে বৈদেশিক বিনিয়োগ কমেছে প্রায় ১১ শতাংশ         শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় দণ্ডপ্রাপ্তদের জামিন স্থগিতই থাকছে         পুকুরে ডুবে কিশোরের প্রাণহানি         পরীমণির বিরুদ্ধে আবারো ভাঙচুরের অভিযোগ         ভালুকায় কাভার্ড ভ্যানের চাপায় প্রাণহানি ৩         মালয়েশিয়ায় আটক ১০২ বাংলাদেশি         চরফ্যাশনে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে প্রাণহানি ১         যুক্তরাষ্ট্রে সড়ক দুর্ঘটনায় ৯ শিশুসহ প্রাণহানি ১০         উন্নত দেশে অভিবাসন শুধুই কী প্রশান্তির!         যুক্তরাষ্ট্রের সঙ্গে কানাডা ও মেক্সিকো সীমান্ত বন্ধের মেয়াদ বাড়লো